কয়েক বিঘা জমির উপর তৈরি বাজারটি একটি ঘেরা জায়গার ভিতরেই। মাথার উপর রয়েছে টিনের চাউনি। অনেকে বিক্রেতাই বাজারের ভিতর সামগ্রী রেখে চলে যান।
প্রকাশ পাল
১৯ জুলাই, ২০১৮
Symbolic
নিজস্ব সংবাদদাতা
মাস খানেক আগে ওই নাবালিকাকে অন্য জায়গায় ভাল কাজ জোগাড় করে দেওয়ার টোপ দিয়ে পূর্ব মেদিনীপুরের চৈতন্যপুরে নিয়ে গিয়েছিেলন সন্তু।
১৯ জুলাই, ২০১৮
Shop
পীযূষ নন্দী
পুলিশ জানিয়েছে, ধৃত শেখ শামিমউদ্দিন স্থানীয় উদনা গ্রামের বাসিন্দা। তার ছয় শাগরেদ অবশ্য পলাতক। মঙ্গলবার শামিমকে আরামবাগ আদালতে তোলা হলে ১৪ দিন জেল হেফাজতের নির্দেশ  দেন বিচারক।
১৮ জুলাই, ২০১৮
Minaty
 নিজস্ব সংবাদদাতা
সত্তরোর্ধ্ব মিনতি কর্মকার আদতে অসমের শপত গ্রামের বাসিন্দা। তিনি তিন ছেলের সঙ্গেই থাকতেন। পরিবারের লোকেরা জানান, মিনতিদেবীর স্মৃতিভ্রমজনিত অসুখ রয়েছে। চলতি মাসের গোড়ায় বাড়ি থেকে তিনি নিখোঁজ হয়ে যান
১৮ জুলাই, ২০১৮
Becharam Manna
নিজস্ব সংবাদদাতা
কেন্দ্রের ‘কৃষক দরদী’ ভাবমূর্তি তৈরির চেষ্টার সমালোচনা করে বেচারামের দাবি, ‘‘বিজেপি-র নির্বাচনী প্রতিশ্রুতি ছিল, কেন্দ্রীয় নীতির ফলে চাষে কৃষকের খরচের উপর মোট ৫০ শতাংশ হারে লাভ হবে। কিন্তু বিভিন্ন রাজ্যের কৃষকেরা দেনায় জর্জরিত হয়ে আত্মঘাতী হচ্ছেন। কীটনাশক ও রাসায়নিক সারের দাম লাফিয়ে বাড়ছে। বন্যায় ক্ষতিগ্রস্ত অন্য রাজ্যের চাষিরা কেন্দ্রের আর্থিক সাহায্য পেলেও পশ্চিমবঙ্গের চাষিরা বঞ্চিতই থাকেন।’’
১৬ জুলাই, ২০১৮
Seikh Murad
নিজস্ব সংবাদদাতা
আগ্নেয়াস্ত্র-সহ গ্রেফতার করা হল এক যুবককে। শনিবার রাতে কোন্নগরের বাগখাল এলাকার থেকে শেখ মুরাদ নামে ওই যুবককে গ্রেফতার করে উত্তরপাড়া থানার পুলিশ। পুলিশের দাবি, আগে থেকে খবর পেয়েই বাগখাল এলাকার যুগি লেনে মুরাদের ডেরায় তল্লাশি চালানো হয়।
১৬ জুলাই, ২০১৮
Representational Image
নিজস্ব সংবাদদাতা
বিবাহ বহির্ভূত সম্পর্কে জড়িত অভিযোগে খানাকুলের ধরমপুরে মহিলা নিগ্রহের ঘটনায় দুই তৃণমূল নেতাকে গ্রেফতার করল পুলিশ। 
১৬ জুলাই, ২০১৮
People
প্রকাশ পাল
কার্নিভালের মজাটা সকলকেই ভরিয়ে দিয়েছে। কুড়ি বছর পর আবার বিশ্বকাপে চ্যাম্পিয়ন ফ্রান্স। আওয়াজ উঠল— ‘হিপ হিপ হুররে’!
১৬ জুলাই, ২০১৮
Neli and Ujjwal
নীলোৎপল বিশ্বাস
ঘড়ি ধরে রাত সাড়ে ৮টা। শত উত্তেজনা তখন টিভির সামনে। বিপক্ষের বক্সে ফ্রান্সের খেলোয়াড়েরা পৌঁছতেই গোল, গোল চিৎকার শুরু করছেন নেলি। ম্যাচ যখন ১-১, প্রবল চাপে তিনি। পেনাল্টির দাবি উঠতেই ভাবখানা এমন, যেন নিজেই টিভি সেটে ঢুকে পড়বেন।
১৬ জুলাই, ২০১৮
Ural Pool
তাপস ঘোষ
চালু হওয়ার পরে পেরিয়ে গিয়েছে দেড় বছরেরও বেশি সময়। কিন্তু চন্দননগর উড়ালপুলে এখনও সে ভাবে লরি-ট্রাকের দেখা নেই। যে সব গাড়ি চলে, তার চালকদের কাছেও উড়ালপুলটি দিন দিন আতঙ্কের হয়ে উঠছে।
১৫ জুলাই, ২০১৮
World Cup
প্রকাশ পাল
এক যুগ পরে ফের বিশ্বকাপ ফুটবলের ফাইনালে ফ্রান্স। তবে সে বারের পুনরাবৃত্তি চায় না চন্দননগর। তারা চায় দুই দশক আগের পুনরাবৃত্তি। কারণ, সে বার জিনেদিন জিদানের হাতে উঠেছিল খেতাব। আর ২০০৬ সালে ইতালির কাছে টাইব্রেকারে হেরে রানার্স হয়েই সন্তুষ্ট হতে হয়েছিল।
১৫ জুলাই, ২০১৮
Sultan
প্রকাশ পাল
শিল্পাঞ্চলে দুষ্কৃতী দৌরাত্ম্য বাগে আনতেই ৯টি থানাকে নিয়ে চন্দননগর কমিশনারেট গঠিত হয়। কিন্তু তার পরেও মাস আটেক আগে ভদ্রেশ্বরের তৎকালীন উপপ্রধান মনোজ উপাধ্যায় গুলিতে খুন‌ হন। এর পরে তখনকার পুলিশ কমিশনার পীযূষ পাণ্ডেকে সরিয়ে অজয় কুমারকে দায়িত্ব দেয় নবান্ন। কিন্তু গত মে মাসে গুড়াপে জেলার প্রশাসনিক বৈঠকে এসে হুগলির আইনশৃঙ্খ‌লা পরিস্থিতি নিয়ে পুলিশকে সতর্ক করে দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তা সত্ত্বেও পরিস্থিতির খুব একটা হেরফের হয়নি বলে অভিযোগ।
১৪ জুলাই, ২০১৮
Oppressed woman
পীযূষ নন্দী
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বছর তিরিশের ওই মহিলার স্বামী কাজের সূত্রে কলকাতায় থাকেন। প্রতি সপ্তাহের শনিবার তিনি বাড়ি আসেন। আর সোমবার কাজে বেরিয়ে যান। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, সেই সুযোগে এলাকার অনেক যুবকের সঙ্গে অবৈধ সম্পর্ক রয়েছে ওই মহিলার। এ নিয়ে তাঁকে বারবার সাবধান করা হলেও তিনি বিষয়টি কানেই তোলেননি।
১৪ জুলাই, ২০১৮
Chariot
নিজস্ব সংবাদদাতা
শ্যামানন্দের জীবতত্ত্বের ব্যখ্যা শুনে অত্যন্ত খুশি হয়ে বৈষ্ণবক্ষেত্র গোপীবল্লভপুরের বার্ষিক উত্সবের জন্য সাহায্য পাঠাতেন বাদশাহ। গোপীবল্লভপুরের আগের নাম ছিল কাশীপুর। কাশীপুরের নাম পরিবর্তন করে গোপীবল্লভপুর নামটি প্রবর্তন করেন শ্যামানন্দ। কৃষ্ণের মন্দির প্রতিষ্ঠা করেন তিনি। সেই মন্দিরের নাম গোবিন্দজিউ মন্দির। সপ্তদশ শতক জুড়ে এক উল্লেখযোগ্য বৈষ্ণবক্ষেত্র হিসেবে আত্মপ্রকাশ করে গোপীবল্লভপুর। শ্যামানন্দের উদ্যোগেই গোপীবল্লভপুরে জগন্নাথ, বলরাম ও সুভদ্রা বিগ্রহ প্রতিষ্ঠা করে নিত্যসেবা শুরু হয়। শুরু হয় বার্ষিক রথ উত্সব।
১৪ জুলাই, ২০১৮
আরও খবর