• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ভোট আসতেই উন্নয়নে ২ কোটি

1
ফাইল চিত্র।

সামনে পুরসভার ভোট। তাঁর আগে জেলা সদর তমলুক শহরের বিভিন্ন এলাকায় রাস্তা ও নিকাশি ব্যবস্থা উন্নয়ন সহ বিভিন্ন কাজ চলছে জোর গতিতে। রাজ্য পুর দফতর  থেকে বরাদ্দ প্রায় ৭ কোটি টাকায় ইতিমধ্যেই ওই কাজ শুরু হয়েছে। 

শহরের রাস্তা ও নিকাশির উন্নয়নে আরও প্রায় ২ কোটি টাকা বরাদ্দ করেছে হলদিয়া উন্নয়ন পর্ষদ। ওই কাজের জন্য ঠিকাদার নিয়োগ করে কাজের অনুমোদন দিয়েছে পর্ষদ কর্তৃপক্ষ। পুরসভা সূত্রে খবর, শহরের বিভিন্ন ওয়ার্ডে রাস্তা সংস্কার ও নিকাশির উন্নয়ন মিলিয়ে বিভিন্ন কাজের জন্য হলদিয়া উন্নয়ন পর্ষদ ২ কোটি টাকা বরাদ্দ করেছে। তমলুকের পুরপ্রধান রবীন্দ্রনাথ সেন বলেন, ‘‘পুরসভার বিভিন্ন ওয়ার্ডে রাস্তা ও নিকাশির ব্যবস্থা উন্নয়নে পর্ষদ ২ কোটি টাকা বরাদ্দ করেছে। ওই টাকায় যে সব কাজ করা হবে তারও অনুমোদন দিয়েছে পর্ষদ।’’

পুরসভা ও তৃণমূল সূত্রে খবর, আসন্ন পুরভোটের দিনক্ষণ ঘোষণার আগেই তমলুক শহরে সরকারি বিভিন্ন প্রকল্পে সম্পূর্ণ হওয়া রাস্তাঘাট, শহরের মাঝে প্রধান রাস্তা হলদিয়া-মেচেদা রাজ্য সড়কে মানিকতলা থেকে নিমতলা মোড় নতুন পথবাতি, উঁচু বাতিস্তম্ভ , ১ নম্বর ও ৫ নম্বর কমিউনিটি হল ও শঙ্করআড়ায় শ্মশানঘাটে বৈদ্যুতিন চুল্লির উদ্বোধন করা হবে ২৭ ফেব্রুয়ারি। উদ্বোধন করবেন পরিবহণ মন্ত্রী তথা হলদিয়া উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান শুভেন্দু অধিকারী। একই অনুষ্ঠানে হলদিয়া উন্নয়ন পর্ষদের বরাদ্দ অর্থে শহরের বিভিন্ন ওয়ার্ডে রাস্তাঘাট ও নিকাশি উন্নয়নের কাজের সূচনা করা হবে। শহরের হাসপাতাল মোড় এলাকায় এই উদ্বোধনী অনুষ্ঠান আয়োজনের প্রস্তুতি শুরু হয়েছে।

পুরসভা ও প্রশাসন সূত্রে খবর, এইসব প্রকল্প ছাড়াও তমলুক রেগুলেটেড মার্কেটের ও স্টেশন রোডের সংলগ্ন জায়গায় দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার নতুন ডিপো গড়তে উদ্যোগী হয়েছে পরিবহণ দফতর। এর জন্য প্রায় চার একর জমি চিহ্নিত করা হয়েছে। জেলা প্রশাসন সূত্রের খবর, দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার ওই ডিপোর জন্য জমি চিহ্নিত করে পরিবহণ দফতরে প্রস্তাব পাঠানো হয়েছে। আগামী ২৭ ফেব্রুয়ারি ওই প্রকল্পের ঘোষণা হবে। পুরসভা ও তৃণমূল সূত্রে খবর, এ বার পুরনির্বাচনে রাস্তাঘাট, পথবাতি, নিকাশি-সহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পকে সামনে রেখে প্রচার চালানো হবে। পুরভোটের জন্য দলীয় প্রার্থী নির্বাচনের প্রস্তুতির পাশাপাশি বাসিন্দাদের কাছে তুলে ধরার জন্য গত পাঁচ বছরে পুরসভার উন্নয়ন কাজের খতিয়ানও প্রস্তুত করা হচ্ছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন