• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

প্রশাসক তুলে পুরভোটের দাবিতে মেদিনীপুরে বিক্ষোভ বিজেপির

BJP
পুরভোটের দাবিতে মিছিল বিজেপির। শুক্রবার, মেদিনীপুরে। —নিজস্ব চিত্র

পুরপ্রধান প্রণব বসুকে সরিয়ে দীনেন রায়কে মেদিনীপুর পুরসভার নয়া প্রশাসক নিয়োগ করেছে তৃণমূল। বুধবারই দায়িত্ব নিয়েছেন দীনেন। কিন্তু বিজেপির দাবি, প্রশাসক নয়, ভোট চাই। এই দাবিতে শুক্রবার পুরসভার সামে বিক্ষোভ দেখালেন বিজেপির জেলা নেতৃত্ব।

শুক্রবার দুপুরে মেদিনীপুর পুরসভা চলো ডাক দিয়ে জমায়েত করেছিল বিজেপি। পুরসভার বোর্ডের মেয়াদ ২০১৮ সালের ডিসেম্বর মাসে শেষ হয়ে যাওয়ার পর থেকে কেন নির্বাচন করা হয়নি তারই প্রতিবাদে আন্দোলনে নামে বিজেপি। দলের জেলা কার্যালয় থেকে পুরসভা পর্যন্ত মিছিল করে জমায়েত হন বিজেপি নেতা-কর্মীরা।

বিজেপি জেলা সভাপতি শমিত কুমার দাস বলেন, ‘‘প্রায় দু’বছর ধরে প্রশাসক বসিয়ে পুরসভা চালানো হচ্ছে। ওরা নির্বাচনে ভয় পাচ্ছে বলে প্রশাসক বসিয়েই কাজ চালাচ্ছে। এতে ব্যাঘাত ঘটছে পুর পরিষেবায়। তাই অবিলম্বে নির্বাচন করা হোক।

আরও পড়ুন: রাজ্য মন্ত্রিসভা থেকে শুভেন্দু অধিকারীর ইস্তফা

পুরবোর্ডের মেয়াদ শেষ হওয়ার পর থেকে প্রশাসক ছিলেন প্রাক্তন পুরপ্রধান প্রণব বসু। তৃণমূল সূত্রে খবর, প্রণব শুভেন্দু ঘনিষ্ঠ হওয়াতেই তাঁকে সরিয়ে দেওয়া হয়েছে। তিনি হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন।

আরও পড়ুন: ধাপে ধাপে বিচ্ছেদ, মন্ত্রিত্বের পর কি জোড়াফুল ছেড়ে পদ্মফুলে শুভেন্দু

প্রণবের জায়গায় প্রশাসকের পদে বসানো হয়েছে খড়গপুর গ্রামীণের বিধায়ক দীনেন রায়কে। বুধবারই তিনি দায়িত্বভার নিয়েছেন। ওই দিন তিনি বলেন, ‘‘পুরসভার কাজ সুষ্ঠু ভাবে পরিচালনা করা হবে।’’ জেলা তৃণমূলের সভাপতি অজিত মাইতি বলেন, ‘‘সরকারের নির্দেশে পুর প্রশাসকের চেয়ারম্যান এর দায়িত্ব বুঝিয়ে দিয়েছেন মহকুমা শাসক। বিজেপি যাই মন্তব্য করুক, সরকারি সিদ্ধান্ত মেনেই কাজ হচ্ছে।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন