• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ফুল ছড়িয়ে স্বাগত করোনা জয়ীকে    

Corona
প্রতীকী ছবি

চিকিৎসার পর করোনা মুক্ত হয়ে বাড়ি ফিরলেন কোলাঘাট ব্লকের প্রথম করোনা আক্রান্ত যুবক। শনিবার কোলাঘাটের পাইকপাড়ি গ্রামীণ স্বাস্থ্যকেন্দ্রের সামনে ওই যুবকের মাথায় ফুল ছড়িয়ে স্বাগত জানান কোলাঘাট ব্লক প্রশাসন  এবং স্বাস্থ্য দফতরের আধিকারিকেরা।

গত ১২ মে আন্তর্জাতিক নার্স দিবসে কোলাঘাট ব্লকের বৃন্দাবনচক এলাকার এক যুবকের করোনা আক্রান্ত হওয়ার খবর সামনে আসে। ওই যুবক কলকাতার একটি হাসপাতালে ‘মেল নার্স’ হিসাবে কাজ করতেন।  গত ৩০ এপ্রিল তাঁকে হাসপাতাল কর্তৃপক্ষ নিজেদের গাড়িতে করে কোলাঘাটের বাড়িতে তাঁকে পৌঁছে দিয়ে যায়।  যুবক বাড়িতেই নিভৃতাবাসে ছিলেন। তবে কয়েকদিন পর ওই যুবকের শরীরে জ্বর-সর্দির মতো করোনার উপসর্গ দেখা দেয়। জ্বর না কমায় গত ৭ মে ওই মেল নার্সের লালারসের নমুনা সংগ্রহ করা হয় করোনা পরীক্ষার জন্য। ১২ মে সেই পরীক্ষার রিপোর্ট পজ়িটিভ আসে। এর পরে  তাঁকে কলকাতার এমআরবাঙুর হাসপাতালে ভর্তি করানো হয়।

এ দিন সুস্থ হয়ে ওই যুবক কোলাঘাটে পৌঁছন। তাঁর মাথায় ফুল ছড়িয়ে স্বাগত জানান কোলাঘাট ব্লক স্বাস্থ্য আধিকারিক শিবশঙ্কর খান, কোলাঘাটের বিডিও মদন মণ্ডল, কোলাঘাট পঞ্চায়েত সমিতির সহ সভাপতি রাজকুমার কুণ্ডু প্রমুখ। এরপর ওই যুবককে পাঠিয়ে দেওয়া হয় তাঁর বাড়িতে। কোলাঘাট ব্লক স্বাস্থ্য আধিকারিক শিবশঙ্কর খান বলেন, ‘‘কোলাঘাট ব্লকের প্রথম করোনা আক্রান্ত যুবক সুস্থ হয়ে ফিরে এসেছেন। ওঁর পরিবারের সদস্যদের করোনা পরীক্ষা রিপোর্ট নেগেটিভ এসেছে। কোলাঘাট ব্লকে আর নতুন করে কোনও নতুন সংক্রমণের খবর নেই।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন