পঞ্চায়েত নির্বাচনের পর থেকেই একাধিক রাজনৈতিক সংঘর্ষ ঘটেছে  ময়নার বাকচা গ্রাম পঞ্চায়েত এলাকায়। শাসকদল তৃণমূল এবং বিজেপি’র বিরুদ্ধে এলাকা দখলের লড়াইয়ে জড়িয়ে পড়ারও অভিযোগ  উঠেছে। এই পরিস্থিতিতে সভার অনুমতি না থাকলেও রবিবার ময়নায় ব্লক অফিস সংলগ্ন মাঠে সভা করেন বিজেপি’র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। যার প্রেক্ষিতে দিলীপ ঘোষ-সহ বিজেপি’র স্থানীয় কয়েকজন নেতার বিরুদ্ধে মামলা দায়ের করল পুলিশ।

পুলিশ সূত্রের খবর, ওই সভায় প্রশাসনের তরফে কোনও অনুমতি না থাকা সত্ত্বে বক্তৃতা করেছিলেন দিলীপ ঘোষ-সহ অন্য নেতৃত্ব। বেআইনিভাবে জমায়েত, সেখানে উস্কানিমূলক মন্তব্য, পুলিশের কাজে বাধা দেওয়া-সহ একাধিক অভিযোগ উঠেছে দিলীপ এবং অন্যদের বিরুদ্ধে। যার প্রেক্ষিতে মামলা দায়ের করেছে ময়না থানার পুলিশ।

জেলা  পুলিশের এক আধিকারিকের বক্তব্য,  ‘‘প্রশাসনিক ভাবে অনুমতি না থাকা সত্ত্বেও সভা করার জন্য বিজেপির রাজ্য সভাপতি-সহ স্থানীয় নেতৃত্বের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।’’  এ ব্যাপারে বিজেপি’র  তমলুক জেলা সভাপতি প্রদীপ দাস বলেন, ‘‘সভা করার জন্য আমরা নিয়ম মেনে প্রশাসনের কাছে আবেদন করেছিলাম। কিন্তু প্রশাসন অনুমতি দেয়নি। আমরা কিন্তু শান্তিপূর্ণ ভাবেই সভা করেছি। তা সত্ত্বেও পুলিশ মামলা দায়ের করেছে। ওদের এই পদক্ষেপ দুর্ভাগ্যজনক।’’