• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

দু’দিন আগেই সজাগ সৈকত

digha
ফাইল চিত্র।

Advertisement

শিল্প সম্মেলন ‘বিজনেস কনক্লেভ’ শুরু হওয়ার আগের দিনই দিঘায় আসতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার জন্য শনিবার থেকেই সৈকত শহরের নিরাপত্তা-ব্যবস্থা আঁটোসাঁটো করা হয়েছে।

দিঘায় প্রবেশ গেটের কাছ থেকে সরকারি এবং বেসরকারি গাড়ি থামিয়ে পর্যটক এবং সাধারণ যাত্রীদের ব্যাগ তল্লাশি করে দেখছে পুলিশ। নিউ দিঘার রতনপুর মৌজায় কনভেনশন সেন্টারে এ দিন থেকেই সাধারণের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। উপযুক্ত প্রমাণ দেখিয়ে সেন্টারের ভেতরে ঢুকতে দেওয়া হচ্ছে।

আগামী ১১ ডিসেম্বর ‘বিজনেস কনক্লেভে’র মূল পর্বের অনুষ্ঠান হবে কনভেনশন সেন্টারে। তাই কনভেনশন সেন্টারের নিরাপত্তা নিশ্চিত করার জন্য এ দিন ‘ডিরেক্টরেট অফ সিকিউরিটি’র পদস্থ আধিকারিকরা কনভেনশন সেন্টার ও তার চারপাশ ঘুরে দেখেন।

যাত্রাপালা ঘাটে যেখানে সান্ধ্যকালীন সাংস্কৃতিক অনুষ্ঠান হওয়ার কথা, সেখানেও সর্বক্ষণ পুলিশ মোতায়েন রাখা হয়েছে। এ দিন, দিঘা থানা, দিঘা মোহনা থানা এবং রামনগর থানার আধিকারিকদের নিয়ে নিরাপত্তা বিষয়ক একপ্রস্ত আলোচনায় দিঘায়। শহরের নিরাপত্তার দায়িত্বে থাকা কাঁথির এসডিপিও অভিষেক চক্রবর্তী বলেন, ‘‘সপ্তাহ শেষে দিঘায় পর্যটকদের যাতায়াত বেড়ে যায়। তাই শিল্প সম্মেলনের আগে যাতে কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে, সে জন্য সৈকত শহরে কড়া নজরদারি চলছে।’’ অন্যদিকে, মুখ্যমন্ত্রীর সফরের জন্য এ দিন এগরার ৮ নম্বর ওয়ার্ড খেলার মাঠে হেলিপ্যাডের তৈরির জায়গা খতিয়ে দেখেন এগরা মহকুমা পুলিশ আধিকারিক, দমকল এবং পূর্ত দফতরের অফিসারেরা।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন