• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

জামিন-আর্জির শুনানি পিছিয়ে গেল দিবাকরের

Dibakar Jana
তৃণমূল নেতা দিবাকর জানা

হাইকোর্টে আগাম জামিনের আবেদন করেছেন কোলঘাট তাপবিদ্যুৎ কেন্দ্রের আধিকারিককে মারধরের ঘটনার এক অভিযুক্ত। মামলার ‘কেস ডায়েরি’ পাঠানো হয়েছে সেখানে। তাই তমলুক আদালতে পিছোল ওই মারধরের মূল অভিযুক্ত তথা ধৃত তৃণমূল নেতা দিবাকর জানার জামিনের আবেদনের শুনানি।   

মঙ্গলবার তমলুকের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের এজলাসে শহিদ মাতঙ্গিনী পঞ্চায়েত সমিতির সভাপতি দিবাকরের জামিনের আবেদনের শুনানি ছিল। ওই মামলার তদন্তকারী অফিসার এ দিন আদালতে জানান, একই মামলার অন্য অভিযুক্ত শান্তিপুর-১ গ্রাম পঞ্চায়েতের প্রধান সেলিম আলি হাইকোর্টে জামিনের আবেদন করেছেন। এ বিষয়ে হাইকোর্টে শুনানির জন্য মামলাটির ‘কেস ডায়েরি’ সেখানে পাঠানো হয়েছে। এর পরেই পিছিয়ে যায় দিবাকরের জামিনের শুনানির দিন।

তমলুক আদালতে ওই মামলার সরকারপক্ষের আইনজীবী সফিউল আলি খান বলেন,  ‘‘মামলার অন্য অভিযুক্ত হাইকোর্টে আবেদন করায় সেখানে কেস ডায়েরি পাঠানো হয়েছে বলে জানিয়েছেন তদন্তকারী অফিসার। বিচারক তাই দিবাকরের জামিনের শুনানির দিন ধার্য করেছেন আগামী ২০ ফেব্রুয়ারি।’’

এ দিকে, আধিকারিককে মারধরে দিবাকরের নাম জড়ানোর পরেই তাঁর বিরুদ্ধে কড়া পদক্ষেপ করেছে তৃণমূল। গত শনিবার নোনাকুড়ি বাজারে শহিদ মাতঙ্গিনী ব্লক তৃণমূলের বর্ধিত সভায় পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারী জানিয়ে দেন, পঞ্চায়েত সমিতির কাজকর্ম পরিচালনার জন্য দলের জেলা সভাপতি একটি গাইডলাইন পাঠিয়ে দেবেন। এর পরেই শহিদ মাতঙ্গিনী পঞ্চায়েত সমিতির সভাপতি পদ থেকে দিবাকরকে সরিয়ে দেওয়ার  প্রক্রিয়া শুরু হয়। এর পরেই সোমবার ভারপ্রাপ্ত সভাপতি হিসাবে দ্বায়িত্ব নেন সহ-সভাপতি শোভা সাউ। 

এ দিন পঞ্চায়েত সমিতির অফিসে সভাপতি হিসেবে দিবাকর জানার নামের ফলক সরিয়ে দেওয়া হয়। তার বদলে সেখানে ঠাঁই পায় ভারপ্রাপ্ত সভাপতি শোভার নাম। এ দিন শোভা সভাপতির চেয়ারে বসে কাজ করেন। তাঁর সঙ্গে ছিলেন পঞ্চায়েত সমিতির খাদ্য কর্মাধ্যক্ষ তথা দিবাকর বিরোধী গোষ্ঠীর নেতা জয়দেব বর্মণ এবং পঞ্চায়েত সমিতির অন্য কয়েকজন সদস্য। পঞ্চায়েত সমিতি সূত্রের খবর, উন্নয়ন কাজের বিষয়ে আলোচনার জন্য আগামী ২৬ ফেব্রুয়ারি পঞ্চায়েত সমিতির সমস্ত সদস্য নিয়ে সাধারণ সভা ডাকা হয়েছে।

দলীয় সূত্রের খবর, পঞ্চায়েত সমিতির সভাপতি পদ থেকে দিবারককে সরিয়ে দেওয়ার জন্য এটা প্রাথমিক পদক্ষেপ। এর পরেও আরও কিছু প্রশাসনিক পদক্ষেপ করা হবে। ব্লক তৃণমূল আহ্বায়ক শরৎ মেট্যা বলেন, ‘‘ভারপ্রাপ্ত সভাপতি হিসাবে শোভা কাজ শুরু করেছেন। ব্লকের উন্নয়ন প্রকল্পের কাজকর্ম যাতে অব্যহত থাকে এবং বিভিন্ন প্রয়োজনে অফিসে আসা বাসিন্দারা যাতে সাহায্য পান, সে জন্য ওঁকে প্রয়োজনীয় পদক্ষেপ করার কথা জানিয়েছি।’’ 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন