• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

রণপা নিয়ে বিক্ষোভ টেট উত্তীর্ণদের

tet candidate protest
জেলাশাসকের অফিসের সামনে বিক্ষোভ। নিজস্ব চিত্র

পাঁচ বছর পার হয়ে গিয়েছে, কিন্তু চাকরি মেলেনি। শেষে ‘রণপা’ নিয়ে অবস্থানে বসে চাকরির দাবি জানালেন ২০১৫ সালে প্রাথমিকে টেট উত্তীর্ণ ডিএলএড প্রশিক্ষণপ্রাপ্তরা। বৃহস্পতিবার মেদিনীপুর শহরের দু’জন রণপা শিল্পীকে নিয়ে মিছিল করে এসে জেলাশাসকের কার্যালয়ের সামনে অবস্থানে বসেন তাঁরা। 

পশ্চিমবঙ্গ প্রাথমিক টেট উত্তীর্ণ ডিএলএড প্রশিক্ষণপ্রাপ্ত ঐক্যমঞ্চের পক্ষ থেকে এ দিন মেদিনীপুর শহরের কলেজ মাঠ থেকে মিছিল শুরু হয়। জেলা শিক্ষা পরিদর্শকের অফিস ঘুরে মিছিল এসে শেষ হয় জেলাশাসকের কার্যালয়ের সামনে। চাকরির দাবি-দাওয়া লেখা প্ল্যাকার্ড গলায় ঝুলিয়ে শ্লোগান তুলে মিছিলে হাঁটেন ২০১৫ সালে প্রাথমিকে টেট উত্তীর্ণরা। অন্য দিকে, এ দিন মেদিনীপুরে জেলাশাসকের কার্যালয়ের সামনে চাকরিতে স্থায়ীকরণের দাবিতে বিক্ষোভ দেখান স্কুলের অস্থায়ী কম্পিউটার শিক্ষক-শিক্ষিকারা। ওয়েস্ট বেঙ্গল আইসিটি স্কুল কো-অর্ডিনেটর ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের পশ্চিম মেদিনীপুর জেলা কমিটির উদ্যোগে এ দিন এই বিক্ষোভে জেলার বহু স্কুলের কম্পিউটার শিক্ষক-শিক্ষিকারা যোগ দেন। তাঁদের দাবি, আইসিটি কম্পিউটার শিক্ষক-শিক্ষিকাদের অবিলম্বে স্থায়ীকরণ করতে হবে। 

বিক্ষোভকারীদের বক্তব্য, কয়েক বছর ধরেই জেলার বহু স্কুলে বিভিন্ন এজেন্সি দ্বারা নিযুক্ত কম্পিউটার শিক্ষক-শিক্ষিকারা শিক্ষকতা করছেন। অথচ তাঁদের চাকরিতে স্থায়ীকরণ করা হচ্ছে না। এ বিষয়ে জেলা শিক্ষা দফতরের এক আধিকারিক বলেন, ‘‘টেট উত্তীর্ণ প্রশিক্ষণপ্রাপ্তদের চাকরি ও কম্পিউটার শিক্ষক-শিক্ষিকাদের স্থায়ীকরণ, দু’টো বিষয়ই রাজ্যের বিবেচনাধীন। যখন যা নির্দেশ আসবে, তা কার্যকর করা হবে।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন