• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

তৃণমূল-বিজেপি মতবিরোধের জেরে স্থগিত হয়ে গেল রাস্তা তৈরির কাজ

Road
রাস্তা তৈরি নিয়ে তৃণমূল-বিজেপি ঝামেলা। নিজস্ব চিত্র।

পশ্চিম মেদিনীপুরের পিংলায় তৃণমূল এবং বিজেপির বাদানুবাদের জেরে স্থগিত হয়ে গেল একটি রাস্তা তৈরির কাজ। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। বিজেপি উন্নয়নে বাধা দিচ্ছে বলে অভিযোগ করেন স্থানীয় তৃণমূল নেতৃত্ব। বিজেপির দাবি, তারা দুর্নীতির বিরুদ্ধে।  নিয়ম মেনে যাতে কাজ হয় সেই দাবিই জানিয়েছে তারা।

পিংলার জামনা এলাকায় উজান থেকে গঙ্গাদাসচক পর্যন্ত ১ কিলোমিটার রাস্তা নির্মাণের কাজ শুরু হয়েছে। কিন্তু রবিবার সকাল রাস্তার কাজ শুরু হতেই বাধা দেন স্থানীয় বিজেপি নেতা কর্মীরা। বিজেপি পিংলা ব্লক আহ্বায়ক গৌতম জানা বলেন, “বিজেপি রাস্তা তৈরির বিপক্ষে নয়, বিক্ষোভটা দুর্নীতির বিরুদ্ধে। প্ল্যান এস্টিমেট করে সঠিক ভাবে যদি রাস্তা তৈরি না হয় তবে তা দীর্ঘস্থায়ী হবে না। সঠিক ভাবে রাস্তা তৈরির দাবিতেই তাঁরা আন্দোলন করেছেন।”

পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছয় যে খবর পেয়ে ঘটনাস্থলে পিংলা থানার পুলিশ হাজির হয়। উভয় পক্ষের বক্তব্য শুনে আলোচনা করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

তৃণমূল নেতৃত্বের দাবি, জেলা পরিষদের অধীনে এই রাস্তা তৈরি হচ্ছে। দীর্ঘ দিন পর পথশ্রী প্রকল্পে টাকা বরাদ্দ করে কাজ শুরু হয়েছে। তাতে বাধা দিতে চাইছে বিজেপি। পঞ্চায়েতের কর্মাধ্যক্ষ তাপস সামন্ত বলেন, “দীর্ঘ ৩৪ বছর ধরে অবহেলিত এই গ্রাম। এলাকার বিধায়ক তথা মন্ত্রী সৌমেন মহাপাত্রের প্রচেষ্টায় পথশ্রী প্রকল্পে রাস্তা হচ্ছে। আর সেই কাজে বাধা দিচ্ছে বিজেপি। আসলে বামেরা রাম হয়ে উন্নয়ন করতে দিচ্ছে না। বাধা দিলেও নিয়ম নেই কাজ শেষ করা হবে।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন