• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

তৃণমূল নেতাকে মার, পাল্টা মিছিল

bribe poster
ক্ষীরপাইয়ে কাটমানি ফেরত চেয়ে পোস্টার। নিজস্ব চিত্র

Advertisement

বিজেপির বিরুদ্ধে দলীয় কর্মীদের হুমকি ও মারধরে অভিযোগ তুলে মঙ্গলবার রাতে ঘাটালের মান্দারিয়া এলাকায় মিছিল করল তৃণমূল। 

তৃণমূলের অভিযোগ, দিন কয়েক ধরেই বিজেপির লোকজন কাটমানির হিসেব দিতে হবে দাবি করে মান্দারিয়ার রাজকুমার ধাড়া নামে যুব তৃণমূলের এক নেতাকে হেনস্থা করছে। মঙ্গলবার সকালে বিজেপির লোকজন রাজকুমারের বাড়ি গিয়ে  মারধর করে ও স্থানীয় তৃণমূল কর্মীদের হুমকি দেয় বলে অভিযোগ। এর প্রতিবাদেই মিছিল বের করে তৃণমূল। খবর পেয়ে গ্রামে পুলিশ যায়। তৃণমূলের ঘাটাল ব্লক সভাপতি দিলীপ মাঝির দাবি, কারণে-অকারণে কাটমানির হুমকি দিয়ে তৃণমূল নেতাদের বাড়ি ঘিরছে বিজেপি। পতাকা খোলার মিথ্যে অভিযোগ তুলে মারধর করছে। তাই দলের কর্মীরা মিছিল করে প্রতিবাদ শুরু করেছে। ওই এলাকার তৃণমূল নেতা-কর্মীদের ক্ষোভ, গোটা ঘাটাল ব্লক জুড়েই বিজেপি কর্মীরা কাটমানি ফেরতের দাবি তুলে পোস্টার দিচ্ছে। দেওয়ানচক ১ ও ২ গ্রাম পঞ্চায়েত এলাকায় নিয়ম করে কাটমানি বৈঠক হচ্ছে। কিন্তু সরকার ভাবে কোথাও কোনও অভিযোগ করা হচ্ছে না। তাঁদের প্রশ্ন, যদি সত্যিই কেউ কাটমানি নিয়ে থাকে তাহলে লিখিত অভিযোগ করা হোক। না হলে অকারণে পারিবারিক ও সামাজিক সম্মান নষ্ট হচ্ছে।  

যদিও বিজেপি অভিযোগ মানতে নারাজ। মান্দারিয়া প্রসঙ্গে বিজেপির ঘাটাল মণ্ডলের সভাপতি শীতল কোপাটের দাবি, ওই তৃণমূল নেতা বিজেপির পতাকা খুলে নষ্ট করেছেন।  দলীয় কর্মীরা তাঁর বাড়ি গিয়ে পতাকা খুলে দেওয়ার কারণ জানতে জানতে চেয়েছেন। মারধর করা হয়নি। তাঁর অভিযোগ, তার পরে তৃণমূল  বাইরে থেকে  লোক এনে হুমকি দিচ্ছে।

এ দিকে আবাস যোজনায় কাটমানি ফেরতের দাবিতে ফ্লেক্স পড়েছে ক্ষীরপাই পুর এলাকায়। মঙ্গলবার রাতে ক্ষীরপাই পুরসভার ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর অজয় সিংহের নাম করে আবাস যোজনায় নেওয়া কাটমানি ফেরত চেয়ে ওই পোস্টার দেওয়া হয়। নীচে লেখা ছিল ‘৫ নম্বর ওয়ার্ড জনসাধারণ’।   ওই ফ্লেক্স বুধবার সকালেই উধাও হয়ে যায়। অজয়ের অভিযোগ, “চক্রান্ত করে এ সব  হয়েছে।  ওয়ার্ডের সাধারণ মানুষ দ্রুত এর প্রতিবাদ জানাবে।”

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন