• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কড়া পুলিশ, ডাব খাইয়ে কুর্নিশ

Police
সেবা: পুলিশ কর্মীদের দেওয়া হচ্ছে ডাব। নিজস্ব চিত্র

লকডাউন অমান্য করা, মাস্ক না পরে বাইরে বেরোনোর অভিযোগে পুলিশ গ্রেফতার করেছিল কয়েকজনকে। পুলিশের এই ভূমিকায় সন্তোষ প্রকাশ করে পুলিশকর্মীদের অভিবাদন জানাল গোয়ালতোড়ের একটি ক্লাব। বৃহস্পতিবার ক্লাবের পক্ষ থেকে পুলিশকর্মীদের খাওয়ানো হয় ডাব আর গ্লুকোজ মেশানো জল।

লকডাউন মানাতে গোয়ালতোড়ে পুলিশের পক্ষ নরমে-গরমে নানা কর্মসূচি নেওয়া হচ্ছে। কখনও গান গেয়ে, কখনও ধরপাকড় করে মানুষকে সচেতন করা হচ্ছে। তবুও বহু মানুষ এখনও সরকারি বিধি না মেনে রাস্তায়, বাজারে জটলা করছেন। মাস্ক না পড়েই ঘুরে বেড়াচ্ছেন অনেকে। পুলিশের পক্ষ থেকে গোয়ালতোড়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তায় টহলদারি চলছে। বাড়ানো হয়েছে নজরদারিও।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত তিনদিনে লকডাউন অমান্য করার অপরাধে প্রায় ১০০ জনকে গ্রেফতার করা হয়েছে। বুধবারই গ্রেফতার হয়েছেন ৩০ জন।

পুলিশের এই সক্রিয়তায় সন্তোষ প্রকাশ করেছে গোয়ালতোড়ের বিভিন্ন সংস্থা, সংগঠন। এ বার গোয়ালতোড়ের রাস্তায় টহলরত পুলিশকর্মীদের ডেকে অভিবাদন জানালেন স্থানীয় একটি ক্লাবের সদস্যেরা। পুলিশকর্মীদের দেওয়া হয় ডাব আর গ্লুকোজ মেশানো জল। ওই ক্লাবের সম্পাদক চন্দন সাহা বলেন, ‘‘১০ জন পুলিশকর্মী ও অন্যদের হাতে ডাব ও গ্লুকোজ-জল তুলে দেওয়া হয়। পুলিশকর্মীরা এই দুঃসময়ে মানুষের জন্যই অক্লান্ত পরিশ্রম করে চলেছেন। কখনও নরম হচ্ছেন, কখনও কড়া হয়ে মানুষকে সচেতন করছেন। তাঁদের জন্যই আজ আমরা নতুন দিনের
আলো দেখতে পাচ্ছি। তাই এই উদ্যোগ।’’ স্থানীয় ক্লাবের এই উদ্যোগে আপ্লুত উর্দিধারীরা।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন