• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ভোটের আগে বোর্ড মিটিংয়ে বরাদ্দ

1
ফাইল চিত্র।

পুরসভা নির্বাচন আসছে। তার আগে বোর্ড মিটিং ডেকে ‘ক্যাটাগরি’ অনুযায়ী প্রতিটি ওয়ার্ডের জন্য টাকা বরাদ্দ করল রেলশহরের পুরসভা।

বুধবার ছিল খড়্গপুর পুরসভার বোর্ড মিটিং। রাত পর্যন্ত চলা বৈঠকে উপস্থিত ছিলেন শহরের ৩৫টি ওয়ার্ডের কাউন্সিলরেরা। পুরসভা নির্বাচনের আগে শেষ এই বোর্ড মিটিং ডেকে প্রতিটি ওয়ার্ডের জন্য অর্থ বরাদ্দ করা হয়। সম্প্রতি রাজ্য থেকে খড়্গপুর পুরসভাকে প্রায় ৮কোটি টাকা দেওয়া হয়েছে। পুরসভা সূত্রে জানা গিয়েছে, ওই টাকায় শহরের ‘এ’ ক্যাটাগরির ২২টি ওয়ার্ডের জন্য ১৫লক্ষ টাকা করে আর ‘বি’ ক্যাটাগরির ৪টি ওয়ার্ডের জন্য ১৩লক্ষ টাকা করে বরাদ্দ করা হয়েছে। এ ছাড়া ‘সি’ ক্যাটাগরির ৯টি ওয়ার্ডের জন্য ১০লক্ষ টাকা করে বরাদ্দ হয়েছে। এই টাকা কাউন্সিলরদের নিজেদের ওয়ার্ডে রাস্তাঘাট, নিকাশি, পানীয় জল-সহ নানা উন্নয়নমূলক কাজে খরচ করতে হবে। তবে তার জন্য পুরসভায় জমা করতে হবে নির্দিষ্ট পরিকল্পনা। দ্রুত ওই পরিকল্পনা জমা করতে বলা হয়েছে। 

রাজ্য থেকে পাওয়া বাকি টাকা বিদ্যুৎ, আবাস যোজনা, শৌচাগার, আবর্জনা মোকাবিলা-সহ নানা তহবিলে রেখেছে পুরসভা।  প্রয়োজন বুঝে সেই টাকা খরচ করা হবে। 

খড়্গপুরের পুরপ্রধান প্রদীপ সরকার বলেন, “রাজ্য থেকে আসা টাকা ক্যাটাগরি অনুযায়ী প্রতিটি ওয়ার্ডের কাউন্সিলরদের বরাদ্দ করা হয়েছে। আগামী সোমবারের মধ্যে ওই টাকার কাজের জন্য পরিকল্পনা জমা দিতে বলা হয়েছে। পুরনির্বাচনের আগেই ওই টাকা কাউন্সিলরদের খরচ করতে হবে।”
 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন