২০১০ সালে অন্য একটি অনুষ্ঠানে তৎকালীন রাষ্ট্রপতি এপিজে আব্দুল কালাম আইআইটি-তে এসেছিলেন। শেষবার ২০১২ সালের সেপ্টেম্বরে সমাবর্তনে প্রধান অতিথি ছিলেন তৎকালীন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়।
দেবমাল্য বাগচী
২০ জুলাই, ২০১৮
Snatching
নিজস্ব সংবাদদাতা
হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, ধারালো অস্ত্রের আঘাতে তাঁর মাথার একাংশ কেটে গিয়েছে। তমলুক থানার পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।
২০ জুলাই, ২০১৮
Escaped
নিজস্ব সংবাদদাতা
দাসপুরের হোমটি স্বেচ্ছাসেবী সংস্থা পরিচালিত জুভেলাইন হোম। এখানে মূলত রেলওয়ে স্টেশন বা রাস্তায় উদ্দেশ্যহীন ভাবে ঘোরাফেরা করা শিশুদের উদ্ধার করেই রাখা হয়।
১৯ জুলাই, ২০১৮
Karthik Ram
নিজস্ব সংবাদদাতা
অভিযোগ, এক দল যুবক ব্লক তৃনমূল ছাত্রপরিষদের সভাপতি প্রসেনজিৎ দে, কার্তিক রাম, নিলাদ্রি সামন্ত, সর্বাত্য ভৌমিককে রাস্তায় ফেলে লাঠি দিয়ে ব্যাপক মারধর করে।
১৯ জুলাই, ২০১৮
Letter
কেশব মান্না
রীতিমত রসিদ ছাপিয়ে যে ওই টাকা তোলা হচ্ছে তাও ইতিমধ্যেই খবরে প্রকাশিত হয়েছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, জুনাটিয়া, খেজুরবেড়িয়া, গুয়াবেড়িয়া-সহ একাধিক গ্রামে সরকারি প্রকল্পের সুবিধা পাওয়া উপভোক্তাদের কাছ থেকে টাকা কেটে নেওয়ার অভিযোগ রয়েছে।
১৯ জুলাই, ২০১৮
Digha Science center
রাজকুমার গিরি
বিজ্ঞান কেন্দ্রের তথ্য বলছে, দিনে গড়ে প্রায় দুই থেকে আড়াই হাজার দর্শক এই কেন্দ্রে আসেন।
১৯ জুলাই, ২০১৮
BJP
নিজস্ব সংবাদদাতা
ধৃতদের এ দিন মেদিনীপুর জেলা আদালতে তোলা হয়। বিচারক রঞ্জিত ও শুভাশিসকে তিনদিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছেন। বাকিদের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ হয়েছে।
১৮ জুলাই, ২০১৮
BJP
নিজস্ব সংবাদদাতা
শুধু সঞ্জয় নন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভাস্থলে ছাউনি ভেঙে জখম দাসপুরের রানিচকের নির্মল মণ্ডল, দাঁতনের সূর্যকান্ত চন্দদেরও এক অনুযোগ, ‘‘এখনও সেরে উঠিনি। তাও তড়িঘড়ি ছুটি দিতে চাইছে হাসপাতাল।’’
১৮ জুলাই, ২০১৮
Teacher
নিজস্ব সংবাদদাতা
পিংলার ক্ষীরাই শহিদ-স্মৃতি হাইস্কুলে করণিক পদে কর্মজীবনের শুরু। এরপর ২০১৫ সালের ফেব্রুয়ারিতে গোপীবল্লভপুরের এই স্কুলে প্রধান শিক্ষকের পদে দায়িত্ব নেন। স্থানীয় বাসিন্দাদের বক্তব্য, মাত্র আড়াই বছরে স্কুলের ভোল বদলে দিয়েছেন হেডস্যর।  
১৮ জুলাই, ২০১৮
Harassment
নিজস্ব সংবাদদাতা
রাজনৈতিক মহলের একাংশ মনে করছেন, সভা, সমাবেশে নজরদারির দস্তুর এ রাজ্যের রাজনীতিতে নতুন নয়। কিন্তু যা নতুন তা হল, নজরদারির কথা প্রকাশ্যে স্বীকার করে নেওয়া।
১৭ জুলাই, ২০১৮
Representational Image
নিজস্ব সংবাদদাতা
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, প্রদীপ একাদশ শ্রেণির ছাত্র। তার বাবা নাড়ুগোপাল মাইতির অভিযোগ, মেয়ের সঙ্গে সম্পর্ক রয়েছে এই অভিযোগে বাহারছনবেড়িয়া গ্রামের বাসিন্দা দেবু জানা রবিবার সন্ধ্যায় ভাড়াটে লোকজন দিয়ে মোটর সাইকেলে তাঁর ছেলেকে তুলে নিয়ে যায়।
১৮ জুলাই, ২০১৮
Supporter
নিজস্ব সংবাদদাতা
১৭ জুলাই, ২০১৮
Overcrowded
নিজস্ব সংবাদদাতা
সকাল থেকেই বাসের আশায় বিভিন্ন বাসস্ট্যান্ডে অপেক্ষা করতে দেখা গিয়েছে লোকজনকে। যত বেলা গড়িয়েছে, ততই বেড়েছে অপেক্ষার ভিড়। লোকাল বা দূরপাল্লার প্রায় কোনও বাসই না পেয়ে হয়রান হতে হয় মানুষকে।
১৭ জুলাই, ২০১৮
Notice
কেশব মান্না
নাম প্রকাশে অনিচ্ছুক জুনাটিয়া গ্রামের এক বাসিন্দার অভিযোগ, ‘‘বাংলা আবাস যোজনায় বাড়ি তৈরির টাকা পেয়েছিলাম। গত ১ জুন জুন ওই টাকা থেকে এক হাজার টাকা কেটে নেওয়া হয়েছে। তবে তার বিনিময়ে পঞ্চায়েতের পক্ষ থেকে রসিদ দেওয়া হয়েছে।’’
১৭ জুলাই, ২০১৮
Field
নিজস্ব সংবাদদাতা
খানিক বৃষ্টি হলেই মাঠে জল জমছে। সেই জল বের করতে হিমশিম খাচ্ছেন ঠিকাকর্মীরা। কয়েকদিন ধরে এমনই হাল মেদিনীপুরের কলেজ-কলেজিয়েট স্কুল মাঠের। আজ, সোমবার এখানেই সভা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাই বৃষ্টিই ভাবাচ্ছে বিজেপিকে।
১৬ জুলাই, ২০১৮
Modi and Mamata
বরুণ দে
রবিবার রাত ন’টা। কলেজ মাঠের অদূরে একটি ক্লাবের টিভিতে বিশ্বকাপের ফাইনাল চলছে। সেই খেলা দেখতে যত না ভিড়, তার থেকে কয়েকগুণ ভিড় তখন মাঠের আশেপাশে। লোকজন উঁকিঝুঁকি মারছে। যদি একবার মূলমঞ্চটা ভাল করে দেখা যায়! আজ, সোমবার এই মঞ্চেই বক্তৃতা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
১৬ জুলাই, ২০১৮
Mamata Banerjee
নিজস্ব সংবাদদাতা
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আসার আগেই মেদিনীপুর হয়ে উঠেছে ‘মমতাময়’। তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত জোড় করা ছবিতে ছয়লাপ মেদিনীপুর। মমতার ওই ছবিকেই কাজে লাগাতে মরিয়া বিজেপি।
১৬ জুলাই, ২০১৮
Representation Image
নিজস্ব সংবাদদাতা
গলায় ওড়নার ফাঁস দেওয়া দেহটি ঝুলছে রান্নাঘরের ছাদ থেকে। হাতের তালুতে কলম দিয়ে লেখা— ‘আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়।’
১৬ জুলাই, ২০১৮
Shaktipada
আরিফ ইকবাল খান
এমনি সময় এ পাড়া ও পাড়া ফুচকা বিক্রি করেন। এলাকায় তাঁর পরিচিতি ‘ফুচকা দাদু’। আর ফুচকা বেচার অবসরে নেশা ইতিউতি ভেষজ গাছ খুঁজে বেড়ানো। তবে তারও একটা ইতিহাস আছে। তবে ওই নেশার জেরেই বছর তিনেক ধরে হলদিয়া টাউনশিপে রথের মেলায় ভেষজ গাছের সম্ভার নিয়ে তাঁর আনাগোনা। যা রথের মেলার ভিড়কে টেনে আনে তাঁর কাছে।
১৬ জুলাই, ২০১৮
Drug Abuse
আনন্দ মণ্ডল
শুক্রবার  তমলুক শহরের হাসপাতাল মোড় থেকে পুলিশ গ্রেফতার করে অনুপম পাইন ও তাঁর সঙ্গী দেবরাজ বসুকে। তাঁদের কাছে মিলেছে ২৫ পুরিয়া হেরোইন। শহরের ধারিন্দার বাসিন্দা অনুপমের বাবাই পুলিশে নালিশ জানিয়ে ছেলেকে ধরিয়ে দিয়েছেন বলে খবর।
১৫ জুলাই, ২০১৮
Guard of honour
নিজস্ব সংবাদদাতা
শুধু নবীন নন, জেলা আদালতে এ দিন যে লোক আদালতের আসর বসেছিল, তাতে এক দিনেই প্রায় দু’হাজার মামলার নিষ্পত্তি হয়ে গিয়েছে। এ দিন লোক আদালতের পর্যবেক্ষণে আসেন হাইকোর্টের বিচারপতি বিশ্বনাথ সমাদ্দার ও সৌমেন সেন। উপস্থিত ছিলেন জেলা  আদালতের বিচারক ও আইনজীবী-সহ বিশিষ্টেরা।
১৫ জুলাই, ২০১৮
Axe
নিজস্ব সংবাদদাতা
স্ত্রীর উপর মারধর চলত আগে থেকেই। এ বার স্ত্রীকে কুড়ুল দিয়ে কুপিয়ে খুনের অভিযোগ উঠল স্বামীর বিরুদ্ধে। মৃতের নাম মামনি মল্লিক (৩২)। ঝাড়গ্রাম থানার সাপধরা অঞ্চলের পুকুরিয়া গ্রামের ঘটনায় অভিযুক্ত ভীম মল্লিককে গ্রেফতার করেছে পুলিশ।
১৫ জুলাই, ২০১৮
আরও খবর