Advertisement
২৪ এপ্রিল ২০২৪

জোট নিয়ে ‘নীরবতা’ কর্মশালায়

জোট নিয়ে যখন জেলার সাধারণ মানুষ উৎসাহী, তখন নির্বাচনী কর্মশালায় সিপিএম নেতৃত্ব এ নিয়ে তেমন কথা খরচ করলেন না। রবিবার কৃষ্ণনগরের জেলার সব বিধানসভা এলাকার নির্বাচন পরিচালনা ও প্রচারের সঙ্গে যুক্ত দলের নেতা-কর্মী ও গণ-সংগঠণগুলির জেলা নেতৃত্বকে নিয়ে সিপিএম কর্মশালার আয়োজন করে।

নিজস্ব সংবাদদাতা
কৃষ্ণনগর শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০১৬ ০২:১০
Share: Save:

জোট নিয়ে যখন জেলার সাধারণ মানুষ উৎসাহী, তখন নির্বাচনী কর্মশালায় সিপিএম নেতৃত্ব এ নিয়ে তেমন কথা খরচ করলেন না। রবিবার কৃষ্ণনগরের জেলার সব বিধানসভা এলাকার নির্বাচন পরিচালনা ও প্রচারের সঙ্গে যুক্ত দলের নেতা-কর্মী ও গণ-সংগঠণগুলির জেলা নেতৃত্বকে নিয়ে সিপিএম কর্মশালার আয়োজন করে। সেখানে বক্তব্য রাখেন দলের কেন্দ্রীয় কমিটির সদস্য মৃদুল দে। সিপিএম সূত্রে জানা গিয়েছে, মৃদুলবাবু জানিয়েছেন, সিপিএম জোট নিয়ে মতামত দিয়েছে। বাম-গণতান্ত্রিক-ধর্মনিরপেক্ষ জোটের কথা বলা হয়েছে। বাংলা থেকে তৃণমূলকে আর দেশ থেকে বিজেপিকে উৎখাত করতে হবে। এই মতে বিশ্বাসীরা তাঁদের সঙ্গে হাত মেলাতেই পারেন। তবে এ বিষয়ে ক‌ংগ্রেসকে তার অবস্থান স্পষ্ট করতে হবে। তবে জোটের দিকে তাকিয়ে না থেকে কর্মীদের নির্বাচনে ঝাঁপিয়ে পড়তে হবে। ‘বুথ সংগ্রাম কমিটি’ তৈরির বিষয়ে গুরুত্ব দিতে হবে।

মৃদুলবাবু ছাড়াও এ দিনের কর্মশালায় বক্তব্য রাখেন সিপিএমের জেলা সম্পাদক সুমিত দে। নেতারা এ দিন তাঁদের বক্তব্যে বার বার বুঝিয়ে দিয়েছেন যে, তৃণমূলকে হঠাতে গিয়ে বিজেপি-র জন্য এক ইঞ্চি মাটিও ছাড়া যাবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE