• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

রাজ্যপালের কাছে গুচ্ছ অভিযোগ এবিভিপির

ABVP writes letter to Governor Jagdeep Dhankhar
ফাইল চিত্র

বিশ্ববিদ্যালয়ের অন্দরের নানা বিষয় নিয়ে কথা বলতে বুধবার বিধানচন্দ্র কৃষি বিশ্ববিদ্যালয়ের চার পড়ুয়া রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে দেখা করেছেন। ওই ছাত্রেরা এবিভিপির সদস্য।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গিয়েছে, এবিভিপির নদিয়া জেলার প্রমুখ আশিস বিশ্বাসের নেতৃত্বে এ দিন বিসিকেভির এবিভিপি ইউনিটের চার নেতা গিয়ে রাজ্যপালের সঙ্গে দেখা করেন। এর আগে, গত বছরের একেবারে শেষের দিকে বিসিকেভির এবিভিপি ইউনিটের সভাপতি অনন্ত মণ্ডলের তরফে রাজ্যপালের কাছে নানা বিষয়ে অভিযোগ জানানো হয়। তারপরই দিন সাতেক আগে রাজ্যপালের দফতর থেকে চিঠি আসে, বুধবার দুপুর ১টা নাগাদ  রাজ্যপাল তাঁদের সঙ্গে দেখা করবেন। সেই মতো এ দিন ওই প্রতিনিধি দলটি রাজভবনে যায়। 

এবিভিপি সূত্রে খবর, রাজ্যপালকে তাঁরা নানা বিষয়ে অভিযোগ জানিয়ে এসেছেন। সংগঠনের বিসিকেভি ইউনিটের সম্পাদক সুমন সামুই জানান, গত বছরের ২০ ও ২১ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ে সোশ্যাল ছিল। তার জন্য বরাদ্দ হয় ২২ লক্ষ টাকা। বিশ্ববিদ্যালয়ে নির্বাচিত কোনও ছাত্র সংসদ নেই। ফলে সেই টাকা খরচ হওয়ার কথা ছিল সব ছাত্র সংগঠনগুলির মাধ্যমে। কিন্তু কর্তৃপক্ষ ওই বিপুল টাকা খরচের দায়িত্ব দেন টিএমসিপিকে। সুমন বলেন, ‘‘টেন্ডার ছাড়াই সোশ্যালের টাকা খরচ হয়েছে। শুধু তাই নয়, বেশ কয়েক মাস আগে কৃষি বিজ্ঞান কেন্দ্রগুলিতে কয়েকটি পদে নিয়োগ হয়েছে। সেখানে নিয়োগপত্র পেয়েছেন টিএমসিপির ছেলেরা ও কর্তৃপক্ষের স্বজনেরা। আমরা এই বিষয়গুলি রাজ্যপালকে জানিয়েছি। তিনি তা খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন।’’ এ ব্যাপারে উপাচার্য ধরণীধর পাত্র বলেন, ‘‘সোশ্যালের সময় সব পক্ষকে ডাকা হয়েছিল। কিন্তু ওঁরা তো তখন আসেননি। ওঁরা তো সোশ্যালের কাজ নিয়ে আগ্রহই দেখাননি। আর বিশ্ববিদ্যালয়ের সব কিছুই আইন 

মেনে চলছে।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন