• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

করোনায় আক্রান্ত ফের ৪ জন আয়া

COVID-19
প্রতীকী ছবি

ফের চার জন আয়া করোনা আক্রান্ত হলেন। তাঁদের মধ্যে তিনজন মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালের ও একজন লালবাগ মহকুমা হাসপাতালের আয়া হিসেবে কাজ করেন। মুর্শিদাবাদ মেডিক্যালের তিন জন আয়ার মধ্যে একজন বহরমপুর শহরের ও অন্য দু’জন বহরমপুর ব্লক এলাকার বাসিন্দা। লালবাগ মহকুমা হাসপাতালের করোনা আক্রান্ত আয়ার বাড়ি মুর্শিদাবাদ শহরে। মঙ্গলবার রাতে জেলায় আরও ৪ জনের করোনা পজ়িটিভ হয়েছে। 

সূত্রের খবর, শুক্রবার রাতে লালবাগ মহকুমা হাসপাতালের এক নার্স করোনা আক্রান্ত হন। তার পরের দু’দিন ওই নার্সের সংস্পর্শে আসা লালবাগ মহকুমা হাসপাতালের চিকিৎসক, কর্মী-সহ আয়াদেরও লালারস সংগ্রহ করে পরীক্ষায় পাঠানো হয়েছিল। সোমবার সন্ধ্যায় তাঁদের মধ্যে তিনজন আয়ার করোনা পজ়িটিভ হয়। মঙ্গলবার রাতেও লালবাগ মহকুমা হাসপাতালের অন্য এক আয়ারও পজ়িটিভ হয়েছে। সেখানকার আক্রান্ত নার্স এবং চার জন আয়া প্রসূতি বিভাগে কাজ করতেন। 

প্রসূতি বিভাগের ওই পাঁচ জন আক্রান্ত হলেন কী করে? লালবাগ মহকুমা হাসপাতালের সুপার অভিজিৎ দেওঘরিয়া বলেন, ‘‘হাসপাতালের প্রসূতি বিভাগে হয়তো উপসর্গহীন কোনও রোগী করোনা পজ়িটিভ ছিলেন। তাঁর স্পর্শে এই পাঁচজন আক্রান্ত হয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।’’ হাসপাতালে ভর্তি হলে সবার করোনা পরীক্ষা হওয়ার কথা। হয়নি কেন? হাসপাতাল সুপারের দাবি, ‘‘যে রোগীর উপসর্গ থাকবে তাঁর কিংবা করোনা পজ়িটিভের সংস্পর্শে এসেছে এমন রোগীর করোনা পরীক্ষা করা হয়। হয়তো উপসর্গহীন কেউ আক্রান্ত ছিলেন। ফলে তাঁর পরীক্ষা করা হয়নি।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন