• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিরোধীরা টিকবে না: শুভেন্দু

Suvendu Adhikari
শুভেন্দু অধিকারী।

অন্য দলের কেউ ভোটে জিতে এলেও টিকে থাকতে পারবেন না। আসন্ন পঞ্চায়েত নির্বাচনের প্রস্তুতি পর্বে শনিবার ভরতপুরে এসে এ কথা খোলাখুলি বলেই দিলেন রাজ্যের পরিবহণ মন্ত্রী তথা তৃণমূলের জেলা পর্যবেক্ষক শুভেন্দু অধিকারী।

এর আগে বিরোধীদের হাতে থাকা একের পর এক পুরসভা, পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি এমনকী জেলা পরিষদ তৃণমূলের দখলে গিয়েছে। সদস্যদের ভয় দেখিয়ে বা নানা রকম টোপ দিয়ে দল বদল করানো হয়েছে বলে হয়েছে বলে অভিযোগ রয়েছে বিরোধীদের। এবং এর নেপথ্যে প্রধান কারিগর যে শুভেন্দু, সে সম্পর্কেও সকলে নিঃসন্দেহ।

শুভেন্দু নিজেও এ দিন সেই প্রসঙ্গ তুলেছেন। তবে তাঁর দাবি, ভয়ে‌ বা লোভে নয়, উন্নয়নের কারণেই সকলে তাঁদের সঙ্গে আসছেন। বড়ঞা ও ভরতপুর ১ নম্বর ব্লকের বুথকর্মীদের সম্মেলনে এসে শুভেন্দু বলেন, ‘‘এই জেলায় তৃণমূলের কী ছিল? আটটি পুরসভার মধ্যে সাতটি ছিল কংগ্রেস ও বামেদের দখলে। কিন্তু আমরা কাউকে ডাকতে যাইনি, জোর করিনি। তবুও এখন সব তৃণমূলের দখলে।”

আসে জেলা পরিষদের প্রসঙ্গও। শুভেন্দু বলেন, “৭০টি আসনের মধ্যে একটি মাত্র ছিল তৃণমূলের। সেখানে এখন ৪৩টি। ওরা কী করবে! উন্নয়ন তো করতে পারে না।’’ বাম ও কংগ্রেস প্রসঙ্গে তাঁর কটাক্ষ, ‘‘ওরা খালি বলে, আমরা রাজ্যে বা কেন্দ্রে ক্ষমতায় নেই, তাই আমাদের উন্নয়ন থেকে বঞ্চিত করা হচ্ছে!”

সভায় শুভেন্দু প্রশ্ন ছুড়ে দেন, “বিজেপি, কংগ্রেস বা অন্য কোনও দল থেকে ভোটে জিতে সেখানে টিকে থাকতে পারবেন তো?’’ উত্তরও দেন নিজেই, ‘‘আমি বলছি, পারবেন না।” কেন? শুভেন্দুর দাবি, “যে দল থেকে জয়ী হোন না কেন, উন্নয়নের সামনে আপনাকে তৃণমূলেই ফিরতে হবে।”

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন