• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিধায়কের বাড়িতে চুরি, প্রশ্নে নিরাপত্তা

ransacked room
লন্ডভন্ড ঘর। তেহট্টের কড়ুইগাছিতে। নিজস্ব চিত্র

দুঃসাহসিক চুরি হল পলাশিপাড়ার বিধায়কের বাড়িতে। শুক্রবার গভীর রাতের ঘটনা। 

তেহট্টের কড়ুইগাছিতে বাড়ি পলাশিপাড়ার বিধায়ক তাপস সাহার। বাড়িতেই বিধায়কের অফিস। ওই অফিসের আলমারি খুলে টাকা এবং কাগজপত্র চুরি করা হয়েছে বলে জানিয়েছেন বিধায়ক। ঘটনার তদন্তে নেমে দু’জনকে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, মনে করা হচ্ছে গভীর রাতে  দুষ্কৃতীরা এসে বিধায়ক কার্যালয় থেকে নথিপত্র, টাকা হাতিয়ে নেয়। জানা গিয়েছে, এক দিন আগে থেকেই ওই কার্যালয়ের চাবি পাওয়া যাচ্ছিল না। তবে চুরির পরেও কার্যালয়ের ভিতরে রাখা আলমারির চাবি নির্দিষ্ট জায়গাতেই পাওয়া যায়।

তাপস বলেন, ‘‘শনিবার ভোরে উঠে কার্যালয়ের দরজা খোলা দেখে সন্দেহ হয়। কার্যালয়ের ঘরে ঢুকতেই দেখি, আলমারি থেকে সমস্ত নথিপত্র এবং টাকা চুরি গিয়েছে। আমার সর্বস্ব চলে গেল। বাড়ির বাইরে থাকা সিসিটিভি ক্যামেরায় একজন দুষ্কৃতীকে দেখা গিয়েছে। হাতে দস্তানা, মুখে মাস্ক পরে ছিল।’’ এলাকাবাসীদের একাংশের মতে, শুক্রবার গভীর রাতে বৃষ্টির কারণে বিদ্যুৎ সংযোগ ছিল না। দুষ্কৃতীরা সেই সুযোগই কাজে লাগিয়েছে।

খোদ বিধায়কের বাড়িতেই এ ভাবে চুরি হওয়ায় এলাকার নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছেন স্থানীয়েরা। শনিবার সকাল থেকেই তদন্ত শুরু করেছে তেহট্ট থানার পুলিশ। ঘটনার খবর পেয়ে সেখানে যান তেহট্টের এসডিপিও শ্যামল মণ্ডল, তেহট্ট থানার আইসি তাপস পাল। এসডিপিও বলেন, ‘‘তদন্ত ইতিমধ্যে শুরু করা হয়েছে। খতিয়ে দেখা হচ্ছে বিধায়কের বাড়ির অন্য সিসিটিভির ফুটেজ।’’

অতিরিক্ত পুলিশ সুপার (গ্রামীণ) কৃশানু রায় বলেন, ‘‘ইতিমধ্যেই  বিধায়কের বাড়ির এক কাজের লোক-সহ দু’জনকে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করেছে তেহট্ট থানার পুলিশ।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন