এ বার সরাসরি গণপিটুনির হুমকি দেওয়ার অভিযোগ উঠল তৃণমূল নেতা, কৃষ্ণনগরের প্রাক্তন পুরপ্রধান অসীম সাহার বিরুদ্ধে। যদিও তিনি তা অস্বীকার করেছেন।

কৃষ্ণনগর শহরের দাগি দুষ্কৃতী কাঞ্চন দেবনাথ এত দিন তৃণমূলের ছত্রচ্ছায়ায় ছিল, লোকসভা ভোটের পরে বিজেপিতে যোগ দিয়েছে। স্টেশন চত্বর এলাকায় তার ঠেক। তৃণমূলে থাকার সময়েই তার বিরুদ্ধে তোলাবাজি থেকে শুরু করে নানা কুকর্মের অভিযোগ ছিল। তার নেতৃত্বে বিজেপি সন্ত্রাস চালাচ্ছে বলে বুধবার হকার ও  টোটো চালকদের নিয়ে মিছিল করেন অসীম। সেখানেই তাঁকে বলতে শোনা যায়, “কাঞ্চন দেবনাথ নামে এক জন কুখ্যাত দুষ্কৃতী বিজেপি দলে ঢুকে সন্ত্রাস সৃষ্টি করার চেষ্টা করছে। আমরা কোনও ভাবেই সেটা মানব না। কাঞ্চন দেবনাথ স্টেশনে ঢোকার চেষ্টা করলে আমরা তার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলব। এবং গণপিটুনি করতে বাধ্য হব।”

অসীমের এই বক্তব্য সামনে আসার পরেই বিতর্ক শুরু হয়ে যায়। অনেকেই আইন হাতে তুলে নেওয়ার উস্কানি নিয়ে প্রশ্ন তোলেন। অসীম পরে বলেন, “আমি বলেছি, স্টেশন চত্বরে ঢুকে কেউ সন্ত্রাস করার চেষ্টা করলে সাধারণ মানুষের গণপিটুনির শিকার হবে।” বিজেপির নদিয়া উত্তর সাংঠনিক জেলা সভাপতি মহাদেব সরকার পাল্টা বলেন, “মানুষ কাদের গণপিটুনি দেয়, সেটাই আগে দেখুন। কাটমানি ফেরত না দিলে তৃণমূলের নেতারাই গণপিটুনির শিকার হবেন।”