গাড়ি উল্টে মৃত্যু হল একটি ব্যান্ডপার্টি দলের দুই সদস্যের। জখম হয়েছেন আট জন। বৃহস্পতিবার পূর্হ বর্ধমানের পূর্বস্থলী ১ ব্লকের ন’পাড়া এলাকার ঘটনা। পুলিশ জানায়, মৃত নেপাল সর্দার (৫৫) ও অজয় দাস (৫৩) নদিয়ার নবদ্বীপের বাসিন্দা। পূর্ব বর্ধমানের মন্তেশ্বরে অন্নপ্রাশন উপলক্ষে বাজনা বাজাতে যাচ্ছিলেন তাঁরা। আহতদের মধ্যে এক জনের আঘাত গুরুতর। 

স্থানীয় সূত্রে জানা যায়, নবদ্বীপের মালঞ্চপাড়া এলাকার রবি দাস নামে এক জনের বাজনার ব্যান্ডের দল রয়েছে। তাতে নবদ্বীপের সাত জন ও কালনার নিচুজাপট এলাকার পাঁচ সদস্য রয়েছেন। এ দিন সকালে দলটি নবদ্বীপ থেকে বাজনা নিয়ে গাড়িতে মন্তেশ্বরের মাঝেরগ্রাম এলাকায় একটি অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিল। 

গাড়িটি প্রথমে এসটিকেকে রোড ধরে, পরে নাদনঘাট-কুসুমগ্রাম রোড দিয়ে মাঝেরগ্রামের দিকে যাচ্ছিল। ন’পাড়া মোড় পেরিয়ে নাদনঘাট সেতুর কাছে বেলা ১০টা নাগাদ দুর্ঘটনাটি ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, পেট্রল পাম্পের সামনে হঠাৎই একটি মোটরবাইক উল্টো দিক থেকে গাড়ির মুখোমুখি চলে আসে। চালক চেষ্টা করেও সেটিকে কাটাতে পারেননি। নিয়ন্ত্রণ হারিয়ে তিনি বাইকে ধাক্কা মারেন। গাড়িটিও উল্টে যায়। গাড়ির মধ্যে থাকা কয়েক জন চাপা পড়েন। 

এলাকার লোকজনই তাঁদের উদ্ধার করে কালনা সুপার স্পেশ্যালিটি হাসপাতালে নিয়ে আসেন। দুপুরে সেখানেই দু’জনের মৃত্যু হয়। বাকিরা ওই হাসপাতালেই চিকিৎসাধীন। আহত অবিনাশ সর্দার বলেন, ‘‘রাস্তা খারাপ ছিল। গাড়ির চালক নিয়ন্ত্রণ রাখতে পারছিলেন না।’’ মৃত নেপাল সর্দারের বাড়ি নবদ্বীপের বিষ্ণুপ্রিয়া হল্ট স্টেশন সংলগ্ন মালঞ্চপাড়ার চন্দ্র কলোনিতে। অজয় দাসের বাড়ি পাশের দাসপাড়ায়। পুজো শুরুর মুখে এমন দুঃসংবাদে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।