• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

অনন্য সম্প্রীতি বহরমপুরে! রবি শেখের হাতে প্রতিষ্ঠিত হল শিবলিঙ্গ

robi
শিবলিঙ্গ স্থাপনে উদ্যোগী হলেন এলাকার টোটো চালক, ধর্মে মুসলিম রবি শেখ

বারবার ধর্মের বাধা ভেঙে ভক্তির দিকে এগিয়ে গিয়ে নজির তৈরি করেছেন ভারতের ধর্ম প্রচারকরা। তাঁরা বারবার বলেছেন মিলনের কথা, পরধর্ম সহিষ্ণুতার কথা। সেই ইতিহাসের প্রতিই যেন কৃতজ্ঞতা জানালেন বহরমপুরের রাধারঘাট এলাকার মানুষেরা।

এই অঞ্চলেই বটবৃক্ষের তলায় প্রতিষ্ঠিত হল শিবলিঙ্গ। ভোলনাথের দরবারে এসে মিলে গেল সব ধর্ম। কারণ, শিবলিঙ্গ স্থাপনে উদ্যোগী হলেন এলাকার টোটো চালক, ধর্মে মুসলিম রবি শেখ। টোটো চালক কমিটির পক্ষ থেকে সোমবার প্রতিষ্ঠা পেল এই মন্দির।

সম্পূর্ণ সনাতনী রীতিনীতি মেনে সোমবার বিগ্রহ প্রতিষ্ঠিত হয়। এই মন্দির নির্মাণ প্রকল্পের প্রধান উদ্যোক্তা রবি শেখ জানিয়েছেন, ‘‘এই বটগাছটি এলাকার একটি ‘দেবস্থান’ হিসেবেই বহুদিন ধরে পরিচিত। তবে সময় পেরিয়ে যাওয়ায় ও মানুষের অবজ্ঞার ফলে এই বটগাছ দিন-দিন ‘অপবিত্র’ হয়ে যাচ্ছিল।’’

আরও পড়ুন: খোলা চুলে, নীল শাড়িতে ‘কিশোরী’ দিতিপ্রিয়া ‘রাই কিশোরী’?

সেই পরিস্থিতিতে টোটো চালক রবি চেয়েছিলেন এই ধর্মীয় স্থানের হাল ফেরাতে। বটগাছের পবিত্রতা বজায় রেখে যাতে আবারও মানুষের ভক্তি ফিরে আসে, তার জন্য উদ্যোগী হয়েছিলেন তিনি। কিন্তু আর্থিক সংকটের মুখে পড়ে সেই কাজ আর করা হয়ে উঠছিল না। শেষে হঠাৎই এক ‘অলৌকিক যোগে’ লটারিতে ২ লক্ষ ২৫ হাজার টাকা জেতেন রবি। তাঁর বিশ্বাস ভগবান তাঁকে এই অর্থ পৌঁছে দিয়েছেন। সেই অর্থ আর রানাঘাট টোটো চালকদের কমিটির উদ্যোগে তাই শেষে ইচ্ছাপুরণ হল রবি শেখের। বটগাছ লাগোয়া অংশে প্রতিষ্ঠিত হল একটি শিবলিঙ্গ।

আরও পড়ুন:  কোভিড টিকার অগ্রগতি কতটা, ৩ সংস্থায় খোঁজ নিলেন প্রধানমন্ত্রী, বিজ্ঞানীদের প্রশংসা

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন