এই দুর্ঘটনার জন্য পুলিশ দায়ী করছে বেআইনি ওই সিলিন্ডারকেই। যে সিলিন্ডারে তিন থেকে পাঁচ কিলোগ্রাম গ্যাস ভর্তি করা হয় খোলা বাজারে। ফলে এই গ্যাস ব্যবহার করার ক্ষেত্রে বিপদের আশঙ্কা থেকেই যায়।
সেবাব্রত মুখোপাধ্যায়
১৯ জুলাই, ২০১৮
Whats App
নিজস্ব সংবাদদাতা
কান্দি পুরসভার পরিষেবা মূলক নানা অভিযোগ জানানো ছাড়াও ওই গ্রুপে এলাকায় কেউ পুর-প্রশাসন বা পুলিশের নজর এড়িয়ে গোপনে অসামাজিক কাজ করছে বা শহরের শান্তি-শৃঙ্খলা বিঘ্নিত করার চেষ্টা করছে— সে সমস্ত কিছুই ওই গ্রুপে পোস্ট করলে ব্যবস্থা নেবে পুরসভা।
১৯ জুলাই, ২০১৮
Siezed
নিজস্ব সংবাদদাতা
আচমকা সবাইকে অবাক করে মাঝের বেঞ্চ থেকে তীক্ষ্ণ হয়ে উঠল— ‘কাঁটা লা গা আ আ...’। কাঁটা ঠিক কোথায় লাগল খোঁজ নেওয়ার আগেই অন্য বেঞ্চ থেকে আচমকা লুঙ্গি ড্যান্স। বিরক্ত হয়ে ক্লাস থেকেই চলে গেলেন স্যর।
১৮ জুলাই, ২০১৮
Muhammed
সুস্মিত হালদার
২০১৩ সাল। এক সন্ধেয় মোটরবাইকে বাড়ি ফিরছিলেন চাপড়ার হাটখোলার বাসিন্দা ফিকারুল। তাঁর কথা অনুযায়ী, গ্রামের ঠিক বাইরে বাধনিতলায় বিএসএফ ও গরু পাচারকারীদের মাঝে পড়ে যান তিনি। আর তখনই বিএসএফের ছোড়া ছররা (‌পেলেট) তাঁর চোখে-মুখে লাগে।
১৮ জুলাই, ২০১৮
Pellet gun
নিজস্ব সংবাদদাতা
মানবাধিকার সংগঠনগুলির দাবি, কাশ্মীরের মতো না হলেও ছররার ক্ষত সহ্য করতে হয়েছে সীমান্তবর্তী কোচবিহার, মুর্শিদাবাদ, নদিয়ার অনেককে। রানিনগরে এক জনের মৃত্যুর অভিযোগ ছিলই। চাপড়া, তেহট্ট বা ধানতলায় বারবার ছররা ছোড়ার অভিযোগ উঠেছে বিএসএফের বিরুদ্ধে।
১৮ জুলাই, ২০১৮
Awareness campaign
কল্লোল প্রামাণিক
শুধু তো সাপ নিয়ে ভুল ধারণা নয়। সাপে কাটলে কী করতে‌ হবে তা নিয়েও স্পষ্ট ধারণা নেই অনেকেরই। হাসপাতালে না নিয়ে গিয়ে উঠোনে ফেলে তুকতাক-ঝাড়ফুঁক তো লেগেই আছে। অন্তত বছর কয়েক আগেও সে দৃশ্যের সাক্ষী থাকতেন করিমপুরের নানা গাঁয়ের মানুষ।
১৮ জুলাই, ২০১৮
Family
নিজস্ব সংবাদদাতা
পুলিশ সূত্রে জানা গিয়েছে, রবিবার সন্ধ্যায় শাহেনশা মদ খাওয়ার জন্য চারাতলার এক যুবকের থেকে ১০০ টাকা চেয়েছিল। তা না দেওয়ায় তার মোবাইল ছিনিয়ে নেয় শাহেনশা।
১৭ জুলাই, ২০১৮
Sourav
বিমান হাজরা
বাবাকে হারিয়ে অশৌচ পোশাকেই তাই সোমবার বন্ধুদের নিয়ে বেরিয়ে রাস্তায় যার সঙ্গেই দেখা হচ্ছে, জনে জনে বলছেন, ‘‘দেখলেন তো বাবার কি হল! গ্রামের থাকেন সাপ-খোপ কামড়ালে আর দয়া করে ওঝা নয়, হাসপাতালে নিয়ে যাবেন।’’
১৭ জুলাই, ২০১৮
Yoga
সৌমিত্র সিকদার
এ তো আর তেমন শ্বশুরবাড়ি নয় যে কাজ সেরে একখানা লোকাল ট্রেন ধরে চলে যাওয়া যাবে বা বড়জোর দূরপাল্লার বাসের টিকিট কেটে চেপে পড়লেই হল! রাশিয়া যাওয়া কি মুখের কথা? বৌ-বাচ্চাকে পাঠিয়ে দিয়ে তাই ঘরে বসে টিভিতেই ফুটবল বিশ্বকাপ দেখে কাটালেন রাশিয়ার জামাই।
১৭ জুলাই, ২০১৮
farmer
নিজস্ব প্রতিবেদন
এ বিষয়ে জানতে চাওয়া হলে জেলা কৃষি দফতরের উপ-অধিকর্তা (প্রশাসন) রঞ্জন রায়চৌধুরী বলেন, ‘‘কৃষি ক্ষেত্রে নদিয়া জেলা সেরার সেরা। চাষিরা সব পরিষেবাই পাচ্ছেন।’’
১৭ জুলাই, ২০১৮
Milk
নিজস্ব সংবাদদাতা
সম্প্রতি রাজ্য সরকারের নির্দেশে দুধে ভেজাল রুখতে একটি কমিটি গঠন করা হয়েছে। সেই কমিটি এ দিন অভিযানের সিদ্ধান্ত নেয়।
১৬ জুলাই, ২০১৮
Raja
সেবাব্রত মুখোপাধ্যায়
দিদির অস্ত্রোপচারের দিনে মায়ের সঙ্গে হাসপাতালে পৌঁছে ডাক্তার ইঞ্জেকশনের তোড়জোড় করতেই ফের পালাল সেই রাজা।
১৬ জুলাই, ২০১৮
World Cup
নিজস্ব সংবাদদাতা
দীঘল স্ক্রিনের সামনে অজস্র কুচো মাথা। ভারী কথনে, মদ্রিচ আর পোগবার যাদু দেখানোর অপেক্ষা। কার ডিফেন্স কার গোললাইন সেভ, কত হিসেব ভেঙে দিতে পারে তার একটা আগাম খতিয়ান।
১৬ জুলাই, ২০১৮
Monkeys
সৌমিত্র সিকদার
ওরা কাজল স্যরের পোষ্য। একপাল হনুমান! চাকদহ শহরের রবীন্দ্রনগর ছোট কাজিপাড়া এলাকার বাসিন্দা কাজল চক্রবর্তী। যোগা এবং ক্যারাটের শিক্ষক। তাঁর আরও এক পরিচয়— তিনি পশুপ্রেমী।
১৬ জুলাই, ২০১৮
Ajmail
কল্লোল প্রামাণিক
আজমাইল জানান, জুলাই মাস থেকে নভেম্বর মাস পর্যন্ত প্রায় প্রতিদিনই নদিয়া-মুর্শিদাবাদের বিভিন্ন ক্লাবের হয়ে খেলেন তিনি। কোনও একটি খেলার জন্য পান চারশো টাকা। কোথাও আবার দেড় হাজার টাকাও— ‘‘গত মরসুমে ফুটবল খেলে মোট ছত্রিশ হাজার টাকা আয় হয়েছিল। যা দিয়ে সংসার ও নিজের খরচ চালাতে পারছি।”
১৬ জুলাই, ২০১৮
Sufferer
বিমান হাজরা
শিশির মাঝি তাঁদেরই একজন। সদ্য বাষট্টিতে পড়লেন। বাড়িতে তাঁর ৮৫ বছরের বৃদ্ধা মা পা ভেঙে পড়ে রয়েছেন। বিপিএল না থাকায় নিখরচায় চিকিৎসাও থমকে। টালির ঘরে বসে উপরে চাইলেই অর্ধেক আকাশ চোখে পড়ে। ছেলে ও মা কারোরই জোটেনি বার্ধক্য কিংবা বিধবা ভাতা।
১৫ জুলাই, ২০১৮
Preparation
নিজস্ব সংবাদদাতা
রবিবারের রাতে সেই নিঝুম মাঠে বুঝি নেমে আসবে লুঝনিকির ফ্লুরোসেন্ট আলো। শেয়ালেরা ভুলে যাবে রাতের সোল্লাশ, দূরের রাজশাহীর শহরের আলোর সঙ্গে হয়ত মিশে যাবে রানিনগরের জোনাকি জ্বলা মাঠ। জল্পনার কথা বলতে বলতে চোখ ঝলমল করছে রানিনগরের ইদ্রিশ মহম্মদের।
১৫ জুলাই, ২০১৮
Private tution
নিজস্ব প্রতিবেদন
দিনের পর দিন স্কুল কামাইয়ে সায় রয়েছে অভিভাবকদেরও। স্কুলের নামটুকু শুধু তাঁদের প্রয়োজন বোর্ডের পরীক্ষায় বসার জন্য। কিন্তু পড়াশোনা শেখা এবং ভাল নম্বর পাওয়ার ক্ষেত্রে আস্থা কোচিং সেন্টারে! 
১৫ জুলাই, ২০১৮
Destroyed stage
সুস্মিত হালদার
সিপিএমের জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য এস এম সাদি বলেন,  “মঞ্চটি খাদ্য আন্দোলনের গৌরবময় ইতিহাসকে বহন করত। ইতিহাসকে ওরা মুছে দিতে চাইছে।”
১৫ জুলাই, ২০১৮
Partha Chatterjee
নিজস্ব সংবাদদাতা
বিজেপি বড় জুজু। তাই ২১ জুলাইয়ের সমাবেশের প্রস্তুতি সভা করতে কৃষ্ণনগরে এসে জেলা নেতাদের কার্যত হুঁশিয়ারি দিয়ে গেলেন তৃণমূলের মহাসচিব তথা দলের  তরফে নদিয়ার দায়িত্বে থাকা পার্থ চট্টোপাধ্যায়।
১৪ জুলাই, ২০১৮
Notes
নিজস্ব সংবাদদাতা
জাল টাকার রমরমায় যে ফরাক্কা থেকে উমরপুরের বোলবোলাও, বেশ কিছু দিন ধরেই আঁচ পাচ্ছিল পুলিশ। সেই কারবারের তালিকায় ঘোরাফেরা করছিল বেশ কয়েকটি নাম। জাল ফেলে তাদেরই শেষতক পাড়ে তুলল জেলা পুলিশ।
১৪ জুলাই, ২০১৮
Arrested
নিজস্ব সংবাদদাতা
পুলিশের কাছে খবর ছিল পাক্কা। কিন্তু বহু চেষ্টাতেও তাকে বাগে আনা যাচ্ছিল না। শেষ পর্যন্ত টোপ ফেলেই বুধবার সন্ধ্যায় পাকড়াও করা হল লালগোলার যশোইতলার ব্রাউন সুগারের কারবারি আমির শেখ ওরফে জালুকে।
১৪ জুলাই, ২০১৮
আরও খবর