‘ইস্টার্ন ইন্ডিয়া স্ট্রেন্থ লিফটিং অ্যান্ড ইনক্লায়িং বেঞ্চ প্রেস চ্যাম্পিয়নশিপ ২০১৯’ প্রতিযোগিতায় নিজেদের বিভাগে প্রথম ও তৃতীয় স্থান দখল করল মাথাভাঙার দুই ছাত্রী। মাথাভাঙ্গা গার্লস হাই স্কুলের দ্বাদশ শ্রেণির ছাত্রী কোয়েল বর্মণ প্রথম এবং মেঘা সাহানি প্রতিযোগিতায় তৃতীয় স্থান দখল করে। গত ১২-১৪ জুলাই এই প্রতিযোগিতা হয় সিকিম গিয়াজিং কলেজে। সেখানে স্ট্রেন্থ লিফটিংয়ে কোয়েল বর্মণ ৪৬ কেজি বিভাগে সোনা জেতে এবং মেঘা সাহানি ৫২ কেজি বিভাগে ব্রোঞ্জ জেতে।

স্বভাবতই দুই ছাত্রীর এই সাফল্যে খুশি তাদের পরিবার ও স্কুল। কোয়েল ও মেঘা দু’জনেই কোচবিহারের ভবেশচন্দ্র রায়ের অধীনে একটি জিমে অনুশীলন করে বলে জানাল। কোয়েল জানিয়েছে, মাথাভাঙার আজাদ হিন্দ সঙ্ঘ তাদের নানাভাবে সাহায্য করেছে। 

তবে এই ধরনের খেলার প্রস্তুতি ও অনুশীলন চালিয়ে যাওয়া এবং বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য, অনেক টাকার প্রয়োজন হয়। মেঘা জানাল, তার পরিবারের পক্ষে কতদিন সেই অর্থ জোগান দেওয়া সম্ভব হবে, তাই নিয়ে সে চিন্তায় রয়েছে।

দুই ছাত্রীরই স্বপ্ন এশিয়ান গেমস এবং অলিম্পিক্সে অংশগ্রহণ করার। তাদের স্কুলের শিক্ষিকাদের আশা, কোয়েল আর মেঘা আরও অনেক সাফল্য পাবে। স্কুলের সহ প্রধান শিক্ষিকা মন্দিরা তালুকদার বলেন, ‘‘পড়াশোনার পাশাপাশি কোয়েল আর মেঘার অনুশীলন চালাতে যাতে কোনও সমস্যা না হয়, তার চেষ্টা করা হবে।’’