• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পাহাড়ে মিছিল, সমতলেও

Anti NRC Rally both in hills and plain
সভায় ভিড়। নিজস্ব চিত্র

Advertisement

নাগরিকপঞ্জি ও নয়া নাগরিকত্ব আইনের বিরোধিতা করে পাহাড়ের রাস্তায় নামছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার দার্জিলিঙে এনআরসি, সিএএ এবং এনপিআর বিরোধী মিছিলে নেতৃত্ব দেবেন মমতা। সেই সময় সমতলেও ওই ইস্যুতে মিছিল করার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী।

সোমবার দুপুরে শিলিগুড়ি মহকুমার শিবমন্দিরের খেলার মাঠ থেকে তিনি উত্তরবঙ্গ উৎসবের সূচনা করেন। অনুষ্ঠান শেষে এ দিনই তিনি দার্জিলিঙের উদ্দেশ্যে রওনা হয়ে যান। তার ঠিক আগে দলের উত্তরবঙ্গের কোর কমিটির চেয়ারম্যান তথা পর্যটন মন্ত্রী গৌতম দেবকে বুধবার একই সময় সমতলেও আর একটি মিছিল করার নির্দেশ দেন। বুধবার দার্জিলিঙের মিছিলে বিনয়পন্থী মোর্চার নেতা-কর্মীরাও যোগ দেবেন। বৃহস্পতিবার দার্জিলিং ম্যাল চৌরাস্তায় সুভাষচন্দ্র বসুর জন্মদিন পালন করবেন মুখ্যমন্ত্রী।

দলীয় সূত্রের খবর, সম্প্রতি শিলিগুড়ি শহরে প্রতিবাদ মিছিল করে গিয়েছেন মুখ্যমন্ত্রী। তাই শহর এলাকা বাদ দিয়ে গ্রামীণ কোনও এলাকায় যাতে মিছিল হয় তা দেখতে বলেছেন গৌতম দেবকে। মুখ্যমন্ত্রীর নির্দেশ পাওয়ার পরেই মন্ত্রী বিষয়টি নিয়ে দলের সমতলের সভাপতি রঞ্জন সরকারের সঙ্গে কথা বলেছেন। মাটিগাড়া, বাগডোগরা বা ফাঁসিদেওয়া—কোথায় মিছিলটি হবে, তা মঙ্গলবারের মধ্যে চূড়ান্ত হবে। গৌতম বলেন, ‘‘মুখ্যমন্ত্রী চান, পাহাড়ের সঙ্গে সমতলেও একই দিনে মিছিল হোক। ওঁর নির্দেশে গ্রামীণ এলাকাতেই মিছিল করা হবে।’’

তৃণমূল সূত্রের খবর, প্রতিটি জেলায় নিয়মিত এনআরসি, এনপিআর ও সিএএ বিরোধী মিছিল মিটিংয়ের নির্দেশ দিয়েছেন তৃণমূল নেত্রী। বিজেপি পাল্টা প্রচারে নামতেই তা আরও বাড়াতে বলা হয়েছে।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন