• অভিজিৎ সাহা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

রোগ রুখতে কঠোর বিধি চলবেই

COVID-19
প্রতীকী ছবি

সকালে দোকান-বাজারে উপচে পড়ছে ভিড়। আর সন্ধ্যার পরে চায়ের ঠেক, পাড়ার মোড়ে মোড়ে চলছে আড্ডা। অথচ, লাফিয়ে বাড়ছে সংক্রমণ। তা ঠেকাতে ‘আনলক’ পর্বে বেশ কিছু নিয়ম চালু করল মালদহের পুলিশ, প্রশাসন। মঙ্গলবার থেকে মালদহের দুই শহরেই দোকান-বাজার, যান চলাচলে লাগাম টানা হবে বলে জানিয়েছে জেলার পুলিশ-প্রশাসন।

প্রশাসন ফের কড়া হওয়ায় স্বস্তিতে ইংরেজবাজার ও পুরাতন মালদহের বাসিন্দারা। তাঁদের অভিযোগ, প্রশাসনের ঢিলেঢালা মনোভাবে অপ্রয়োজনীয় কারণে রাস্তায় বের হওয়ার প্রবণতা বেড়েছে। সংক্রমণ বাড়তে শুরু করলেও উধাও সামাজিক দূরত্বের ছবি। 

করোনা সংক্রমণ হু হু করে বাড়ছে মালদহে। গ্রামগঞ্জের পাশাপাশি রোগ ছড়াচ্ছে শহরেও। ইংরেজবাজার ও পুরাতন মালদহ শহরে সংক্রমণ সেঞ্চুরি ছুঁইছুঁই। চিকিৎসক মহলের একাংশের দাবি,  সংক্রমণ রুখতে সামাজিক দূরত্ববিধি মেনে চলতেই হবে। কিন্তু সেই প্রবণতা ক্রমশ কমছে শহর এলাকাগুলিতেও। 

প্রশাসনিক সূত্রে খবর, সংক্রমণ ঠেকাতে দুই শহরে দিনের নির্দিষ্ট সময় লক করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রবিবার প্রশাসনিক ভবনে মার্চেন্ট চেম্বার অফ কর্মাস, পুরসভার সঙ্গে বৈঠক করা হয়। মালদহের মার্চেন্ট চেম্বার অফ কর্মাসের সম্পাদক জয়ন্ত কুণ্ডু বলেন, “প্রশাসনকে আমরা সব রকম ভাবে সহযোগিতা করব।”  মালদহের পুলিশ সুপার অলোক রাজোরিয়া বলেন, “নতুন নির্দেশিকার বিষয়টি প্রচার করা হচ্ছে। তার পরেও নিয়ম ভাঙা হলে আইনি পদক্ষেপ করা হবে।”

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন