রেল পরিষেবার মান নিয়ে অভিযোগ তুলে আন্দোলনে নামবে দার্জিলিং জেলা তৃণমূল। শিলিগুড়ি শহরের ফুটপাত দখল তুলতে শনিবার অভিযানে নামেন পর্যটনমন্ত্রী। তখনই তিনি এ কথা বলেন। তিনি জানান, মমতা বন্দ্যোপাধ্যায় রেলমন্ত্রী থাকাকালীন উত্তরবঙ্গ শেষবার ক’টি নতুন ট্রেন পেয়েছিল। তারপরে উত্তরবঙ্গ আরও কোনও ট্রেন পায়নি বলে অভিযোগ তাঁর। রেল পরিষেবা নিয়ে একাধিক সমস্যার অভিযোগ উঠেছে যাত্রীদের তরফে। সেসব নিয়েও আন্দোলনে নামার ইঙ্গিত দিয়েছেন তিনি। বিজেপির তরফে পাল্টা দাবি, মন্ত্রী নিজের দফতরের দিকে নজর দিন। 

এ দিন গৌতম দেব বলেন, ‘‘মমতা বন্দ্যোপাধ্যায় রেলমন্ত্রী থাকাকালীন উত্তরবঙ্গ কিছু ট্রেন এবং রেলের প্রকল্প পেয়েছিল। কিন্তু তারপর কোনও বাজেটেই নতুন ট্রেন উত্তরবঙ্গের জন্য নেই। দিন দিন গুণমান খারাপ হয়ে চলেছে রেলের। অবিলম্বে এ বছর রেল বাজেটে নতুন করে কিছু ট্রেন উত্তরবঙ্গে ঢোকানোর দাবি তুলছি।’’ গৌতম দেবের অভিযোগ, দীর্ঘদিন থেকেই এনজেপি স্টেশনে এস্কেলেটর খারাপ হয়ে রয়েছে। মাঝেমধ্যেই ট্রেন দেরিতে চলছে বলে অভিযোগ। কিন্তু সেদিকে রেল মন্ত্রকের কোনও নজর নেই বলে দাবি তৃণমূলের। 

বিজেপির দার্জিলিং জেলা সভাপতি (সমতল) অভিজিৎ রায়চৌধুরীর পাল্টা দাবি, মমতা বন্দ্যোপাধ্যায় ইচ্ছেমতো প্রকল্প ঘোষণা করেন কিন্তু টাকা বরাদ্দ না করে রেলমন্ত্রককে ক্ষতির মুখে ফেলে দিয়েছিলেন। তিনি বলেন, ‘‘গৌতম দেব গত ৮ বছরে কিছু করেননি। এখন বিজেপির উপর দায় চাপাচ্ছেন।’’