• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সংরক্ষণের খসড়া তালিকা প্রকাশ

1
ফাইল চিত্র।

Advertisement

ঘণ্টা দু’য়েকের ভিডিয়ো কনফারেন্স তার পরে ঘণ্টাখানেকের বৈঠকে তৈরি হল জলপাইগুড়ির আগামী  পুরভোটের আসন সংরক্ষণের খসড়া। আজ, শুক্রবার খসড়া তালিকা প্রকাশ করবে জেলা প্রশাসন। জলপাইগুড়ি এবং মালবাজার দুই পুরভোটেরই তালিকা প্রকাশ হবে আজ।

প্রশাসন সূত্রের খবর, খসড়া তালিকায় সংরক্ষিত হতে চলেছে তৃণমূলের তিন প্রথম সারির কাউন্সিলরের ওয়ার্ড। কংগ্রেসের এক প্রবীণ কাউন্সিলরের ওয়ার্ডও তালিকায় থাকতে পারে। বামেদের দুই দাপুটে কাউন্সিলরের ওয়ার্ড তফশিলি এবং মহিলা সংরক্ষিত হতে চলেছে। জলপাইগুড়ির পুরসভার ২৫টি ওয়ার্ডের মধ্যে ৬টি তফশিলি জাতি প্রার্থীদের জন্য এবং ৯টি ওয়ার্ড মহিলা সংরক্ষিত হতে চলেছে।
বুধবার জেলাশাসকের দফতরে ভিডিয়ো কনফারেন্সে বসের অতিরিক্ত জেলাশাসক (সাধারণ) সুনীল অগরওয়াল সহ জলপাইগুড়ি এবং মালবাজারের দুই মহকুমাশাসক, জেলার নির্বাচনী আধিকারিক। রাজ্য নির্বাচন কমিশনের সঙ্গে তাঁদের ভিডিয়ো কনফারেন্স হয় বলে খবর। কনফারেন্স শেষে অতিরিক্ত জেলাশাসকের ঘরে বৈঠক হয়। সেখানেই খসড়া তালিকা চূড়ান্ত করা হয়। এ দিনই সরকারি মেমো নম্বর, সই হয়েছে তালিকায়। আজ সকাল এগারোটা নাগাদ জেলা নির্বাচনী দফতর থেকে তালিকা প্রকাশ করবে।

পুরভোটের প্রস্তুতি নিয়ে ডান-বাম সব দলই কাজ শুরু করেছে। বুথ সভা, কর্মিসভাও চলছে। তবে কোন ওয়ার্ড সংরক্ষিত হতে চলেছে তার তালিকা হাতে না পাওয়ায় প্রার্থী বাছাইয়ের কাজ নিয়ে কোনও দলই খুব একটা বেশই এগোতে পারেনি। তালিকা হাতে পাওয়ার পরেই প্রার্থী নিয়ে তোড়জোড় শুরু হবে। প্রশাসন জানাচ্ছে, এই তালিকাও চূড়ান্ত নয়। তালিকা দেখে অভিযোগ-আপত্তি জানানো যাবে। তা নিয়ে শুনানিও হবে। সব শুনানি শেষে ফের বৈঠকে বসবে জেলা প্রশাসন। সে ক্ষেত্রে তালিকা রদবদলও হতে পারে। চূড়ান্ত তালিকা যাবে রাজ্য নির্বাচন কমিশনের দফতরে। সেখান থেকে অনুমোদন মিললে ফেব্রুয়ারির প্রথমে চূড়ান্ত তালিকা প্রকাশিত হবে। 

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন