• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

হাতির হামলায় অতিষ্ঠ গ্রামবাসী, ফালাকাটায় বৈঠকে বন দফতর

Meeting
বন সুরক্ষা কমিটি এবং গ্রামবাসীদের নিয়ে বৈঠকে বন আধিকারিকরা। নিজস্ব চিত্র।

হাতির হামলায় অতিষ্ঠ গ্রামবাসীরা। রাতের ঘুম উড়েছে ফালাকাটার দেওগাঁও গ্রামের বাসিন্দাদের। তাই বন সুরক্ষা কমিটি এবং গ্রামবাসীদের নিয়ে বৈঠক করলে বন আধিকারিকরা। খয়েরবাড়ি বন সংলগ্ন গ্রামবাসীদের অভিযোগ, প্রতিনিয়ত হাতির দল এলাকায় বার হয়ে ভেঙে তছনছ করে দিচ্ছে ঘরবাড়ি। নষ্ট করছে ফসল। এলাকায় প্রতিনিয়ত হাতির হানায় অতিষ্ঠ এলাকাবাসী।

এলাকাবাসীর অভিযোগ হাতি বার হলে, সময় মতো বন দফতরের কর্মীদের পাওয়া যায় না। ফোন করা হলে বনকর্মীরা সাড়া দেন না। এই সব কারণেই ক্ষোভে ফুঁসছেন এলাকার বাসিন্দারা। তাই এই সব সমস্যা সমাধানের লক্ষ্যে ফালাকাটার দেওগাঁও গ্রাম পঞ্চায়েতের দক্ষিণ খয়েরবাড়ি বন সংলগ্ন এলাকার বন সুরক্ষা কমিটির সদস্য-সহ এলাকাবাসীদের নিয়ে একটি আলোচন সভার আয়োজন করা হয়।

বন সংলগ্ন ফালাকাটা ব্লকের দক্ষিণ দেওগাঁও এলাকায় এ দিনের আলোচনাসভায় উপস্থিত ছিলেন মাদারিহাট রেঞ্জ অফিসার রমিজ রোজার, দক্ষিণ খয়েরবাড়ি বিট অফিসার আরিফ মণ্ডল, দেওগাঁও গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান রোহিফুল আলম, বন সুরক্ষা কমিটির সভাপতি আমিরুল ইসলাম, দ্বিজেন দেবনাথ, রঘুনাথ দাস প্রমুখ।

হাতির আক্রমণের হাত থেকে এলাকাবাসীকে রক্ষার দাবি জানানো হয় বন দফতরের কাছে। এ বিষয়ে মাদারি হাট রেঞ্জ অফিসার রমিজ রোজার বলেন, ‘‘এ দিনের আলোচনাসভায় হাতির হানার সমস্যার সমাধান-সহ এলাকার গরিব মানুষের সাহায্যার্থে আমরা বাসনপত্রের সেট কেনা এবং কিছু হ্যালোজেন লাইট ও সোলার লাইটের ব্যবস্থা করেছি।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন