• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মন্ত্রী বিভ্রান্ত করছেন, দাবি মেয়র পারিষদের

goutam deb
গৌতম দেব। ফাইল চিত্র।

পর্যটনমন্ত্রী গৌতম দেবের বিরুদ্ধে ডেঙ্গি নিয়ে শহরের বাসিন্দাদের বিভ্রান্ত করার অভিযোগ তুললেন শিলিগুড়ি পুরসভার স্বাস্থ্য বিভাগের মেয়র পারিষদ শঙ্কর ঘোষ। শুক্রবার পুরসভা এই অভিযোগ করেন তিনি। শঙ্কর জানান, ডেঙ্গি প্রতিরোধের জন্য রাজ্য মাত্র ১৪ লক্ষ টাকা দিয়েছে। অথচ মন্ত্রী কোটি কোটি টাকা দেওয়ার কথা বলছেন বলে তাঁর অভিযোগ। রাজ্য সরকারের বিরুদ্ধে ডেঙ্গির তথ্য লুকনোর অভিযোগও করেছেন তিনি। শিলিগুড়ি জলপাইগুড়ি উন্নয়ন কর্তৃপক্ষ ৯ কোটি টাকা ফুলেশ্বরী সংস্কারে নষ্ট করেছে বলেও মেয়র পারিষদের দাবি। 

পর্যটনমন্ত্রী অবশ্য এই অভিযোগ নিয়ে কিছু বলতে চাননি। তিনি বলেন, ‘‘পুরসভার বিষয়। যা বলার বিরোধী দলনেতা বলবেন।’’ এ দিন রঞ্জন সরকার বলেন, ‘‘মেয়র যে ভাবে বলে দিয়েছেন স্বাস্থ্য বিভাগের মেয়র পারিষদ সে ভাবে তোতাপাখির মতো বলছেন। মানুষের কষ্ট হচ্ছে আর মেয়র বিদেশে ঘুরছেন,  ঘুরুন। আমরা মানুষের পাশে রয়েছি।’’  

শঙ্কর বলেন, ‘‘পর্যটনমন্ত্রীর বিবৃতিতে বিভ্রান্তি ছড়াচ্ছে। আতঙ্ক তৈরি করছেন। যাঁরা কাজ করছেন তাঁদের মনোবল ধাক্কা খাবে।’’ ডেঙ্গি নিয়ে পর্যটনমন্ত্রী দু’একটি বৈঠক করেছেন। সেই প্রসঙ্গ তুলে শঙ্কর বলেন, ‘‘পুর কমিশনার, সচিবদের ডাকছেন। তিনি আমাকে ডাকতে পারতেন। ডাকলেন না। ১৯ নম্বর ওয়ার্ডে গিয়ে ফুলেশ্বরী নদীতে আবর্জনা দেখে পুর কমিশনারকে ফোন করে নির্দেশ দিলেন। মানুষ আমাদের নির্বাচিত করেছেন। সেটা না মেনে সমান্তরাল প্রশাসন চালাতে চাইছেন গৌতমবাবু।’’ ডেঙ্গি প্রতিরোধের বিষয়টি পুর এবং নগরোন্নয়ন দফতর দেখছে। পর্যটনমন্ত্রী হিসাবে তিনি পুরসভা এবং ওই দফতরের মধ্যে আরও সমন্বয় ঘটাতে পারতেন বলে শঙ্করের দাবি।   ২৩ অক্টোবর মেয়র, দুই পারিষদ এবং সভাধিপতি চিন সফরে গিয়েছেন। যা নিয়ে সরব হয়েছে বিরোধীরা। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন