• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ডুয়ার্সের মোর্চা নেতা ধৃত

Arrested
—প্রতীকী চিত্র।

বিমল গুরুঙ্গ ঘনিষ্ঠ মোর্চার ডুয়ার্স কমিটির সম্পাদককে গ্রেফতার করল পুলিশ। রবিবার জয়গাঁ এলাকা থেকে রোহিত থাপা নামে ওই নেতা গ্রেফতার করা হয়। গোর্খা জনমুক্তি মোর্চার নেতারা জানান, গত ২৯ অগস্ট সর্বদল বৈঠকে যোগ দিতে কলকাতায় গিয়েছিলেন রোহিত।

শুক্রবার মোর্চা সভাপতি গুরুঙ্গের ডাকা বৈঠকে যোগ দিতে যাওয়ার সময় কালিম্পং  থেকে মোর্চার ডুয়ার্সের  আট নেতাকে গ্রেফতার করে পুলিশ। এ বার মোর্চার ডুয়ার্সের অন্যতম মুখ গ্রেফতার হওয়ায় মোর্চার অন্দরে নেতারা প্রমাদ গুনতে শুরু করেছেন।

আলিপুরদুয়ারের পুলিশ সুপার আভারু রবীন্দ্রনাথ বলেন, ‘‘রোহিত থাপা নামে মোর্চা নেতাকে গ্রেফতার করা হয়েছে। সোমবার তাঁকে আদালতে তোলা হবে।’’ পুলিস সূত্রে প্রাথমিক ভাবে জানা গিয়েছে, গত ৩০ জুলাই জয়গাঁয় পুলিশ মোর্চার সংঘর্ষে অভিযুক্ত ছিলেন ওই নেতা।

রোহিত থাপা কে?

নাম প্রকাশে অনিচ্ছুক মোর্চা নেতারা জানান, জয়গাঁর বাসিন্দা রোহিত থাপার মাংস সরবরাহের ব্যবসা ছিল ভুটানে। তবে বর্তমানে তিনি দলের সর্বক্ষণের কর্মী ছিলেন। স্ত্রী ও তিন মেয়ে রয়েছে রোহিতের।  বছর দু’য়েক আগে মোর্চা ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছিলেন তিনি। মাস কয়েক পর ফের মোর্চায় ফিরে যান। ডুয়ার্সে মোর্চার আন্দোলনে অন্যতম মুখ ছিলেন রোহিত।

দিন কয়েক আগে বিনয় তামাঙ্গ মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে  কলকাতায় যান। সেই প্রতিনিধি দলে ছিলেন রোহিত। তবে বৈঠকের পরের দিন থেকেই রোহিতের মোবাইল ফোন বন্ধ ছিল।

গোয়েন্দা সূত্রে জানা গিয়েছে, মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে কী কথা হয়েছে, তা সব বিমল গুরুঙ্গকে জানিয়েছিলেন রোহিত। গুরুঙ্গের সঙ্গে নিয়মিত তাঁর যোগাযোগ। ইউপিএ ধারায় অভিযুক্ত গুরুঙ্গ কোথায় লুকিয়ে রয়েছেন, কার ফোন ব্যবহার করে কথা বলছেন, রোহিতকে জেরা করে সব জানা যাবে বলে পুলিশের একটি সূত্রের দাবি।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন