• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সান্তা ক্লজ়ের সাজে অনুভব হোমে আইসি

Chrismas
অনুভূতি: অনুভব হোমে বড়দিন পালন। নিজস্ব চিত্র

বড়দিনের সকালে শহরের ক্লাব রোডের অনুভব হোমে সান্তা ক্লজ়ের মুখোশ পরে হাজির লম্বা চেহারার এক ব্যক্তি। সঙ্গে বেশ কয়েকজন। সান্তা ক্লজ়ের হাতে রয়েছে প্রচুর উপহার। অন্য একজনের হাতে বড় একটি কেক। লম্বা চেহেরার লোকটি বলে উঠলেন,‘‘মেরি ক্রিসমাস। আজ সারাদিন তোমাদের সঙ্গে কাটাব।’’ প্রথমে ‘সান্তা ক্সজ়ে’র পরিচয় বুঝতে অসুবিধে হচ্ছিল আবাসিকদের। কিছুক্ষণের মধ্যে আবাসিকেরা বুঝতে পারলেন তিনি কোতোয়ালি থানায় আইসি বিশ্বাশ্রয় সরকার। সঙ্গে রয়েছে স্ত্রী ও দুই কন্যা। এবং সাদা পোশাকের পুলিশ।

কেক কেটে নিজের হাতে কেক খাইয়ে দিলেন হোমের আবাসিকদের। এরপর সকল আবাসিকদের হাতে তুলে দিলেন উপহার। হোমের আবাসিকেরাও নিজেদের হাতে তৈরি উপহার তুলে দিলেন তাদের প্রিয় আইসি সাহেবকে। আবাসিকেরা আনন্দে উল্লাসিত হয়ে উঠেন। হঠাৎ করে বেজে উঠল ‘জিঙ্গেল বেল জিঙ্গেল বেল,  জিঙ্গেল অল দ্য ওয়ে’ এই সুরে তালে তালে আনন্দে মেতে উঠলেন সকলে। বেশ কিছুক্ষণ হোমের আবাসিকদের সঙ্গে সান্তার মুখোশ পড়ে নাচ করলেন আইসি ও তার স্ত্রী। বাদ গেলেন না সাদা পোশাকের পুলিশও। তারাও পায়ে পা মেলালেন। সারা দিন এই ভাবেই আনন্দে কাটালেন তাঁরা।

এরপর দুপুরে হোমের আবাসিকদের জন্য ভাত, ডাল, সবজি, মাছ, মাংস, চাটনি, মিষ্টি আয়োজন করেন তাঁরা। আইসি বলেন, ‘‘পরিবারের সকলকে নিয়ে হোমের আবাসিকদের সঙ্গে আজকের দিনটা কাটালাম। খুবই ভাল লাগল এক অন্য অনুভূতি। কেক কেটে আনন্দ করলাম। গান বাজনা হল।’’ হোম সুপার ডালিয়া মৈত্র বলেন, ‘‘এই ধরনের উদ্যোগে আমরা সকলেই খুশি।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন