• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

যুবদের সঙ্গে আলাপে প্রধানমন্ত্রী

Narendra Modi
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। —ফাইল চিত্র

উনিশে তৃণমূলের ব্রিগেড। তার আগেই উত্তরবঙ্গকে পাখির চোখ আসরে নেমে পড়লেন বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। দলের যুব সদস্যদের সঙ্গে ভিডিয়ো কনফারেন্সে সরাসরি আলাপ করে অভিনব প্রচারের পরিকল্পনা নিয়েছেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এ হেন প্রচারের জন্য সারা দেশের বাছাই করা ১০০টি লোকসভা কেন্দ্রের তালিকায় ঢুকেছে দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটও।

আজ, বৃহস্পতিবার এখানকার যুবমোর্চার সদস্যদের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে সরাসরি কথা বলবেন মোদী। আর প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলার এমন সুযোগ পাওয়ায় জেলার যুবকদের মধ্যে তীব্র উত্তেজনা তৈরি হয়েছে।

যুবমোর্চার জেলা সভাপতি অভিষেক সেনগুপ্ত বলেন, ‘‘আমরা প্রধানমন্ত্রীর কাছে রাজ্যের বেকার সমস্যা, কর্মসংস্থানের অভাব, শিল্প সমস্যা ও সর্বোপরি রাজ্যের আইনশৃঙ্খলার অবনতির বিষয়গুলি তুলে ধরব। সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সিভিক ভলান্টিয়ারের মতো যে শিক্ষক নিয়োগের ঘোষণা করেছেন সেই বিষয়ও তুলে ধরব।’’ 

বিজেপি নেতৃত্ব মনে করছেন, বালুরঘাটে দলের জেতার সম্ভাবনা রয়েছে বলেই এই কেন্দ্রটিকে বেছে নেওয়া হয়েছে। আর সেই কারণে, জেলার যুবশক্তিকে ভোটের প্রচারে প্রবল শক্তিতে ঝাঁপিয়ে পড়ার কাজে বাড়তি উৎসাহ দিতেই ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে বার্তা দেবেন মোদী। তিনি ছাড়াও এই ভিডিয়ো কনফারেন্সে থাকবেন যুবমোর্চার সর্বভারতীয় সভাপতি পুনম মহাজন। সূত্রের খবর, আজ বেলা সাড়ে ১১টা নাগাদ এই ভিডিয়ো কনফারেন্স শুরু হবে। বালুরঘাটের রেণুকা লজে এই কনফারেন্সের জন্য ইতিমধ্যেই যাবতীয় প্রস্তুতি সেরে ফেলেছে যুবমোর্চা। এই কনফারেন্সে জেলার বাছাই করা ১৫০ জন যুবমোর্চা কর্মী উপস্থিত থাকবেন। প্রথমে অরুণাচলপ্রদেশের তাওয়াং শহর থেকে কনফারেন্স শুরু করবেন পুনম। তারপরে দিল্লি থেকে মোদী যুবকর্মীদের সঙ্গে সরাসরি কথা বলবেন। এই কনফারেন্সে কেন্দ্রীয় সরকারের বিভিন্ন জনকল্যাণমূলক প্রকল্প, যুবকদের জন্য নেওয়া বিভিন্ন উদ্যোগ, পরিকল্পনার পাশাপাশি তাঁদের বিভিন্ন সমস্যা, রাজ্য সরকারের বিভিন্ন পদক্ষেপ নিয়ে কর্মীদের সঙ্গে মতবিনিময় করবেন মোদী।

এ দিকে, প্রধানমন্ত্রী কথা বলবেন জেনে জেলায় ইতিমধ্যেই শোরগোল পড়ে গিয়েছে। বালুরঘাটের মতো একটি কেন্দ্রের যুবকর্মীদের সঙ্গে মোদীর এই কনফারেন্স নিয়ে রাজনৈতিক মহলেও তীব্র জল্পনা শুরু হয়েছে। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন