• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিজেপি শিবির ভাঙতে চায় তৃণমূল  

1
ফাইল চিত্র।

Advertisement

ফালাকাটা উপনির্বাচনে আগে নতুন নাগরিকত্ব আইন ও এনআরসিকে হাতিয়ার করে এবার বিজেপি শিবিরেও ভাঙন ধরাতে মরিয়া তৃণমূল। সেজন্য নতুন আইন ও এনআরসির খারাপ দিকগুলি তুলে ধরতে বিজেপির কর্মী-সমর্থকদের বাড়িতে বেশি করে প্রচারে যেতে দলের নেতা-কর্মীদের নির্দেশ দিলেন তৃণমূলের ব্লক শীর্ষ নেতারা। 

তাঁদের দাবি, নতুন আইন ও এনআরসির প্রতিবাদ জানিয়ে অনেকেই বিজেপির ছেড়ে তৃণমূলে যোগ দিতে শুরু করেছেন। এছাড়া গেরুয়া শিবিরের আরও অনেক নেতা-কর্মী তাদের দলে যোগ দিতে মুখিয়ে রয়েছেন বলেও দাবি তৃণমূলের ওই নেতাদের। যদিও শাসক দলের নেতাদের এই দাবি মানতে নারাজ গেরুয়া শিবির।

গত লোকসভা নির্বাচনে রাজ্যের অনেক জায়গাতেই পিছিয়ে ছিল তৃণমূল। কিন্তু সম্প্রতি রাজ্যে তিনটি বিধানসভা উপনির্বাচনের সবক’টিতেই জয় পায় শাসকদল। তৃণমূল সূত্রের খবর, উপনির্বাচনে ওই বিধানসভা এলাকায় বাড়ি বাড়ি গিয়ে নিবিড় জনসংযোগের পাশাপাশি এনআরসির বিরুদ্ধে ব্যাপক প্রচার চালিয়েছিলেন দলের নেতা-কর্মীরা। আর তারই ফল মেলে ভোটের বাক্সে।

বিধায়ক অনিল অধিকারীর মৃত্যুর জেরে ফালাকাটায় বিধানসভার উপনির্বাচন এখন কার্যত সময়ের অপেক্ষা। লোকসভায় হারানো জমি ফিরে পেতে ফালাকাটার উপনির্বাচনে যে এনআরসির পাশাপাশি নতুন নাগরিকত্ব আইনকেও প্রচারের হাতিয়ার করে তাঁরা বিজেপিকে পর্যুদস্তু করতে চান, তা ইতিমধ্যেই বুঝিয়ে দিয়েছেন তৃণমূলে রাজ্য নেতৃত্ব। সেজন্য দলের স্থানীয় নেতৃত্বকে এখন থেকেই নতুন আইন ও এনআরসির বিরুদ্ধে বাড়ি বাড়ি প্রচারের নির্দেশ দেন তাঁরা। আর এবার নতুন আইন ও এনআরসি অস্ত্রেই বিজেপিতে ভাঙন ধরাতেও মরিয়া তৃণমূলের নেতারা। 

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন