• নিজস্ব সংবাদদাতা 
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

উদয়নের ‘পোস্ট’ নিয়ে বিতর্ক

 

Udayan Guha
উদয়ন গুহ।

প্রাথমিকে শিক্ষকদের অনেকেরই চাকরি পাওয়ার যোগ্যতা নেই, এমনই বক্তব্য ফেসবুকে তুলে ধরে বিতর্কে জড়ালেন তৃণমূল বিধায়ক উদয়ন গুহ।

সোমবার তিনি প্রাথমিক শিক্ষকদের অনশন আন্দোলন নিয়ে একটি ‘স্ট্যাটাস’ দেন। সেখানে তিনি লিখেছেন, “আচ্ছা চাকরির নিয়োগপত্রে কত মাইনে পরিষ্কার করেই লেখা থাকে, তখনই জানিয়ে দিলে হয়, এই মাহিনায় আমার পোষাবে না। আমি এই চাকরি করব না। খাবার জন্যেই তো চাকরি, তার জন্যেই না খেয়ে থেকে অনশন!! ভাল লাগে না।” সেখানেই জয়ন্ত চক্রবর্তী নামে এক জন এই যুক্তি না মানার কথা জানালে উত্তরে উদয়ন লেখেন, ‘আমি এমন কয়েকজনের কথা জানি, আদৌ তাঁদের চাকরি পাওয়ার যোগ্যতা আছে কি?’ এমন বক্তব্যে পরোক্ষে সরকারের বিরুদ্ধেই অভিযোগ উঠে আসে বলে একজন ‘কমেন্ট’ করেন। যদিও সে প্রশ্নের উত্তর দেননি উদয়ন।

বিজেপির পর্যবেক্ষক দীপ্তিমান সেনগুপ্ত বলেন, “কে, কী করেছে, সেটা সবাই জানেন। দুর্নীতির অভিযোগ বারে বারেই তো উঠেছে।” সিপিএমের কোচবিহার জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য মহানন্দ সাহা বলেন, “এই আমলে দুর্নীতি কারা করেছে, কীভাবে হয়েছে সব মানুষ জানেন। এখন প্রাথমিক শিক্ষকদের ভয় দেখানোর চেষ্টা হচ্ছে।’’

পরে উদয়ন বলেন, “যা বাস্তব তাই বলেছি। কারও নাম ধরে বলিনি। অনশনের নামে যা হচ্ছে তা ঠিক নয়। তার বিরুদ্ধেই লিখেছি এ কথা ঠিক। আর এটাও বলেছি অনেক যোগ্য মানুষ চাকরি পাননি। সেখানে কোথাও আমাদের কথা উল্লেখ করিনি। তার আগেও একটা সরকার ছিল, এটা মাথায় রাখতে হবে।”

তৃণমূল সূত্রের খবর, কোচবিহার তথা দিনহাটার প্রাথমিক শিক্ষকদের একটি অংশ কলকাতায় আন্দোলনের সঙ্গে যুক্ত রয়েছেন বলে মনে করছেন জেলার নেতারা।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন