• সৌমিত্র কুণ্ডু
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

করোনায় মৃত্যু প্রবীণ নেতার

main
উদয় দুবে।

করোনা সংক্রমণ নিয়ে শিলিগুড়িতে মারা গেলেন প্রবীণ কংগ্রেস নেতা তথা এআইসিসি’র সদস্য উদয় দুবে (৬৬)। তিনি দার্জিলিং জেলা কংগ্রেসের প্রাক্তন সভাপতি ছিলেন। বৃহস্পতিবার গভীর রাতে জ্বর, পেট খারাপ নিয়ে তাঁকে সুভাষপল্লির বাড়ি থেকে শিলিগুড়ি জেলা হাসপাতালে ভর্তি করানো হয়। হাসপাতাল সূত্রে জানা  গিয়েছে, রাত একটা নাগাদ তিনি মারা যান। উপসর্গ থাকায় তাঁর লালারসের নমুনা এ দিন সকালে পাঠানো হয়। দুপুরে জানা যায় তাঁর করোনা সংক্রমণ ছিল। এ ছাড়া তিনি ডায়াবেটিক ছিলেন। 

অকৃতদার উদয়বাবু শিলিগুড়ির শতাব্দী প্রাচীন সাংস্কৃতি চর্চার কেন্দ্র মিত্র সম্মেলনীর সভাপতি ছিলেন। পর্যটনমন্ত্রী গৌতম দেব তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। তিনি বলেন, ‘‘এক সময়ের রাজনৈতিক মেন্টর, দাদা তথা সহকর্মী আমার অত্যন্ত প্রিয় এবং কাছের মানুষকে হারালাম। ১৯৭৪ সালের শেষের দিকে তাঁর হাত ধরেই রাজনীতিতে এসেছিলাম।’’ রাতে অসুস্থতার খবর পেয়ে শিলিগুড়ির বিশেষজ্ঞ চিকিৎসক শেখর চক্রবর্তীর সঙ্গে কথা বলে তাঁর চিকিৎসার ব্যবস্থা করতে তৎপর হন মন্ত্রী। তাঁর আফসোস, ‘‘আগে জানলে ভাল মতো চিকিৎসার ব্যবস্থা করা যেত।’’ পরিচিতরা জানান, বেশ কিছুদিন ধরেই জ্বর নিয়ে ভুগছিলেন উদয়বাবু। তবে কাউকে জানাননি। বাড়িতে একাই ছিলেন। আত্মীয়েরা বিদেশে রয়েছেন। সেখান থেকে তাঁরা এ দিন যোগাযোগ করেন। কংগ্রেস নেতা কুন্তল গোস্বামী জানান, উদয়বাবু উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে ছাত্র সংসদের সাধারণ সম্পাদকও ছিলেন।

শিলিগুড়ি পুরসভার প্রশাসক বোর্ডের চেয়ারম্যান অশোক ভট্টাচার্য, সিপিএমের জেলা সম্পাদক জীবেশ সরকাররা শোক প্রকাশ করেছেন। কংগ্রেসের জেলা সভাপতি ও বিধায়ক শঙ্কর মালাকার বলেন, ‘‘সহকর্মী তো বটেই একজন প্রিয় বন্ধুকে হারালাম।’’ 

এ দিন মেডিক্যালে করোনা সংক্রমণ নিয়ে আরও এক জনের মৃত্যু হয়েছে। ৬৫ বছরের ওই ব্যক্তির বাড়ি ডাবগ্রাম-২ এলাকায়। এ দিনই তিনি ভর্তি হয়েছিলেন। দুপুরে মারা যান। সন্ধ্যার দিকে তাঁর লালারসের রিপোর্ট মেলে। চোপড়ার বাসিন্দা এক বৃদ্ধাও এ দিন করোনা সন্দেহে উত্তরবঙ্গ মেডিক্যালে মারা যান। তবে রাত পর্যন্ত তাঁর লালারস পরীক্ষা রিপোর্ট মেলেনি। এ দিন শিলিগুড়ি শহরে নতুন করে ৫৫ জনের করোনার সংক্রমণ মিলেছে। মাটিগাড়া এলাকায় ৫ এবং নকশালবাড়িতে ৪ জন আক্রান্ত হয়েছেন।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন