প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহকে ‘হেয়’ করার অভিযোগ তুলে বিক্ষোভ দেখিয়ে ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’ ছবির প্রদর্শনী বন্ধ করে দিল যুব কংগ্রেস। শুক্রবার বিকেলে হিলকার্ট রোডের একটি সিনেমা হলের সামনে বিক্ষোভ শুরু করেন যুব কংগ্রেস কর্মীরা। ছবির পোস্টার-ফ্লেক্স ছেঁড়া হয়। সিনেমা হল চত্বরের কয়েকটি ডাস্টবিন বিক্ষোভকারীরা তুলে ছুঁড়ে ফেলেন। বন্ধ হয় ছবির প্রদর্শনী। দর্শকেরা আতঙ্কিত হয়ে ঘটনাস্থল ছেড়ে চলে যান। বাতিল হয় সন্ধে ৭টার প্রদর্শনীও।

বিক্ষোভের জেরে এলাকায় উত্তজনা ছড়ানোয় তা নিয়ন্ত্রণ করতে পুলিশ আসে। তার আগে অবশ্য যুব কংগ্রেস কর্মীরা সিনেমা হল চত্বর ছেড়ে চলে যান। রাজ্য যুব কংগ্রেসের সম্পাদক প্রশান্ত সিংহল বলেন, ‘‘বিজেপির প্রচারে প্রাক্তন প্রধানমন্ত্রীকে কালিমালীপ্ত করা হয়েছে। অবিলম্বে ছবি বন্ধ না করলে বৃহত্তর আন্দলন করা হবে।’’

যদিও সিনেমা হল কর্তৃপক্ষ ছবিটি সাময়িক ভাবে বন্ধ করার সিদ্ধান্ত নেয়। তাঁরা সেই সময় অন্য একটি ছবি চালায়। হলের ম্যানেজার নিখিল সেন জানান, হঠাৎ করে কংগ্রেসের একদল যুবক হলে ঢুকে ভাঙচুর করে। আগে জানালে তাঁরা ছবিটি চালাতেন না। তিনি বলেন, ‘‘এমনিতেই হল চলে না। তারপর কেউ যদি হলে ভাঙচুর করে তাহলে হল বন্ধ করে দিতে হবে।’’ ভারত সরকারের সেন্সর বোর্ডের অনুমতিতেই ছবিটিই রিলিজ হয়েছে। তাই তাঁরা ছবি চালানোর সিদ্ধান্ত নিয়েছেন বলেও তিনি জানান।