রায়গঞ্জের সুভাষগঞ্জে তৃণমূল নেতা সুব্রত ঘোষের উপর হামলার ঘটনার পর দু’দিন পেরিয়ে গেলেও এখনও অভিযুক্তদের গ্রেফতার করতে পারেনি পুলিশ। ওই ঘটনার জেরে মঙ্গলবারও এলাকার পরিবেশ থমথমে ছিল।
নিজস্ব প্রতিবেদন
১৯ সেপ্টেম্বর, ২০১৮
GKCIIT
নিজস্ব সংবাদদাতা
ফের পরীক্ষা বয়কট করল মালদহের গনি খান চৌধুরী নামাঙ্কিত ইঞ্জিনিয়ারিং কলেজের (জিকেসিআইইটি) পড়ুয়ারা। মঙ্গলবার ডিপ্লোমা চূড়ান্ত বর্ষের পড়ুয়াদের চতুর্থ সেমেস্টারের মিডটার্ম পরীক্ষা ছিল। পাঁচটি ট্রেডের প্রায় ১২০ জন পড়ুয়ার পরীক্ষা দেওয়ার কথা ছিল। কিন্তু এ দিন কেউই পরীক্ষা দেননি বলে জানিয়েছেন কলেজ কর্তৃপক্ষ।
১৯ সেপ্টেম্বর, ২০১৮
NJP Police Station
নিজস্ব সংবাদদাতা
এক নাবালিকাকে অপহরণ ও ধর্ষণের মামলায় অভিযুক্তের কড়া শাস্তির দাবি জানাতে থানায় গিয়ে ‘দাদাগিরি’র অভিযোগ উঠল তৃণমূলের একাংশ নেতা-কর্মীদের বিরুদ্ধে। সোমবার রাতে শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের এনজেপি থানা চত্বরের ঘটনা।
১৯ সেপ্টেম্বর, ২০১৮
Subal Karmakar
নিজস্ব সংবাদদাতা
বাড়িতে বিশ্বকর্মা পুজো চলছিল তখন। সেই সময় পাশের বাড়ির জল পুজোমণ্ডপে এসে পড়ায় প্রতিবাদ করেছিলেন সত্তরোর্ধ্ব এক ব্যক্তি। সেই ‘অপরাধে’ বাঁশ ও লোহার রড দিয়ে পিটিয়ে ওই বৃদ্ধকে খুন করেন প্রতিবেশীরা।
১৯ সেপ্টেম্বর, ২০১৮
Handcuff
কিশোর সাহা
নানা মামলায় ফেরার থাকা প্রায় ৬০ হাজার অভিযুক্তকে গ্রেফতার করতে সব জেলাগুলিকে তল্লাশি জোরদার করার নির্দেশ দিয়েছেন রাজ্য পুলিশ কর্তৃপক্ষ। সরকারি সূত্রের খবর, সোমবার রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্র ভিডিয়ো কনফারেন্সে নানা জেলার এসপি, ডিআইজি, আইজিদের ওই নির্দেশ দিয়েছেন।
১৯ সেপ্টেম্বর, ২০১৮
Police Station
কিশোর সাহা
পাচারকারীরা অনেক অঙ্ক কষেই নামে। আগে দেখে নেয় কোন পথে কেমন নজরদারি, কোথায় কোন অফিসার দায়িত্বে, কখন কোথায় গা ঢাকা দেওয়া যায়। সোনার পাচারের নেপথ্যে কী, কারা— খোঁজ নিল আনন্দবাজার।
১৯ সেপ্টেম্বর, ২০১৮
Leopard
অর্ণব সাহা
বন দফতর চেষ্টা করলেও শেষরক্ষা হল না। মারা গেল আহত চিতাবাঘটি। বেপরোয়া গাড়ির ধাক্কায় ফের এক বন্যপ্রাণীর মৃত্যুতে ক্ষোভ ছড়িয়েছে পরিবেশপ্রেমী মহলে।
১৯ সেপ্টেম্বর, ২০১৮
CID
নিজস্ব সংবাদদাতা
এখনও ধরা পড়েনি দুই পাচারকারী৷ তাই সোনাকাণ্ডে ধৃত জয়গাঁর এসডিপিও সহ তিন পুলিশ আধিকারিক ও সেনা বাহিনীর গোয়েন্দা বিভাগের এক আধিকারিক ও কর্মীকে ফের নিজেদের হেফাজতে নিতে চাইছেন তদন্তকারী গোয়েন্দাদের একাংশ৷ যদিও সিআইডির কর্তারা জানিয়েছেন, এ ব্যাপারে উপর মহল থেকে আসা নির্দেশের পরই সিদ্ধান্ত নেওয়া হবে৷
১৯ সেপ্টেম্বর, ২০১৮
Fire worker
নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি শহর থেকে পাঁচ কিলোমিটার দূরে হলদিবাড়ি মোড়ে ৩১ নম্বর জাতীয় সড়ক লাগোয়া জলপাইগুড়ি হিমঘরে ভোররাতে বিস্ফোরণ হয়। দু’টি চেম্বারে অ্যামোনিয়া গ্যাস রয়েছে এখানে। হিমঘরের হিসাবরক্ষক কালিদাস হালদার জানান, তারই একটিতে দুর্ঘটনা ঘটেছে।
১৮ সেপ্টেম্বর, ২০১৮
Subrata Ghosh
নিজস্ব সংবাদদাতা
এক তৃণমূল নেতার উপর হামলার অভিযোগ রায়গঞ্জের সুভাষগঞ্জ এলাকায়। রবিবার রাত সাড়ে ১১টা নাগাদ রায়গঞ্জ থেকে হেঁটে সুভাষগঞ্জে বাড়ি ফিরছিলেন সুব্রত ঘোষ নামে ওই ব্যক্তি। রাস্তায় কয়েকজন দুষ্কৃতী তাঁকে বেধড়ক মারধর করে।
১৮ সেপ্টেম্বর, ২০১৮
Gold Smuggling
কিশোর সাহা
পাচারকারীরা অনেক অঙ্ক কষেই নামে। আগে দেখে েনয় কোন পথে কেমন নজরদারি, কোথায় কোন অফিসার দায়িত্বে, কখন কোথায় গা ঢাকা দেওয়া যায়। সোনার পাচারের নেপথ্যে কী, কারা— খোঁজ নিল আনন্দবাজার।
১৮ সেপ্টেম্বর, ২০১৮
Mehboob Alam
নিজস্ব সংবাদদাতা
এক তরুণীকে অ্যাসিড হামলার অভিযোগে তাঁর স্বামী মেহবুব আলমকে অবশেষে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার রাতে গোয়ালপোখর থানার দক্ষিণদুয়ারী গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়। পুলিশ জানিয়েছে, ওই তরুণীর শ্বশুর আব্দুল জলিলকেও গ্রেফতার করা হয়েছে।
১৮ সেপ্টেম্বর, ২০১৮
Chandana Sarkar
জয়ন্ত সেন
বানভাসিদের উদ্ধার ও যাতায়াতের জন্য ব্লক প্রশাসনের তরফে দেওয়া নৌকো ব্যবহার করার অভিযোগ উঠেছে পঞ্চায়েত কর্তৃপক্ষের বিরুদ্ধেই। প্রশাসনিক সূত্রেই খবর, গঙ্গায় প্লাবিত পারদেওনাপুর পঞ্চায়েতে আটটি নৌকো সরকারি ভাবে দেওয়া হয়েছে কালিয়াচক ৩ ব্লক প্রশাসনের তরফে।
১৮ সেপ্টেম্বর, ২০১৮
Dayaldasi Mandal
সজল দে
ময়নাগুড়ি ব্লকের হেলাপাকড়ির ঘনশ্যাম সেন, বিজয় সেন ও রতন সেনরা মা-বাবাকে দেবতার আসনে বসিয়ে দীর্ঘদিন পুজো করে আসছেন। সেই ব্লকেরই ভোটপট্টি বকরিবাড়ি এলাকায় এক বৃদ্ধাকে এবার বাড়ি থেকে বের করে দেওয়ার অভিযোগ উঠল, বৃদ্ধারই পালিত কন্যা ও তাঁর পরিবারের বিরুদ্ধে।
১৮ সেপ্টেম্বর, ২০১৮
Sayesha
নিজস্ব সংবাদদাতা
গত বছর শিলিগুড়িতে ডেঙ্গিতে মারা গিয়েছিল ১১ জনের বেশি। এ বছর সায়েশা বন্দ্যোপাধ্যায় (৭) নামে ওই শিশু সোমবার কলকাতার নার্সিংহোমে মারা যায়।
১৮ সেপ্টেম্বর, ২০১৮
Traffic Jam
নিজস্ব সংবাদদাতা
ধস সরিয়ে রাস্তা খুললেও প্রবল যানজটে রবিবার বিকেলের পর প্রায় অবরুদ্ধ হয়ে পড়ল ১০ নম্বর জাতীয় সড়ক। এর জেরে সিকিম, কালিম্পঙের সঙ্গে ডুয়ার্সে যানবাহন চলাচল শুরু করলেও এক কিলোমিটার পার হতে চালকদের প্রায় ঘণ্টাখানেক লেগেছে। গভীর রাত অবধি পরিস্থিতি একই ছিল।
১৭ সেপ্টেম্বর, ২০১৮
Arati Roy
জয়ন্ত সেন
আরতিদেবীর বাড়িই এ বার ভাঙনের গ্রাসে। শনিবার বিকেলে বোল্ডার পিচিংয়ের কাজকে দুমড়ে-মুচড়ে ফেলে গঙ্গা যে দ্বিতীয়বার তাঁকে ঘরছাড়া করবে তা স্বপ্নেও ভাবতে পারেননি। ফের ঘরবাড়ি হারিয়ে পাঁচ ছেলেকে নিয়ে এবার আশ্রয় নিলেন পারলালপুর গ্রামে দেওরের বাড়ির দাওয়ায়।
১৭ সেপ্টেম্বর, ২০১৮
Residents
নিজস্ব সংবাদদাতা
দুর্গতদের দাবি, গত বছরে বন্যার সময় থেকে তাঁদের অভিজ্ঞতা, ঘর ছেড়ে শিবিরে গেলে রাতের অন্ধকারে ঘরে থাকা যাবতীয় সামগ্রী লুট হয়ে যেতে পারে। সেই ভয়েই বেশির ভাগ পরিবার ঘরে কাছেই উঁচু মাচা করে থাকছেন।
১৭ সেপ্টেম্বর, ২০১৮
TMC
নিজস্ব সংবাদদাতা
আগামী ২৪ সেপ্টেম্বর রায়গঞ্জ পঞ্চায়েত সমিতির বোর্ড গঠন। তার আগে আদিবাসী মহিলা সংরক্ষিত ওই পঞ্চায়েত সমিতির সভাপতির পদে তৃণমূলের অন্যতম দুই সদস্যাকে অপহরণের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। শনিবার রাতে দলের নেতাদের সঙ্গে নিয়ে রায়গঞ্জ থানায় গিয়ে অভিযোগ দায়ের করেছেন তাঁদের পরিবারের লোকেরা।
১৭ সেপ্টেম্বর, ২০১৮
Himmat
কৌশিক চৌধুরী
টানা চল্লিশ দিন পুলিশি হেফাজতে আছেন জয়প্রকাশ চৌহান। জেরায় অনেক কিছু বলেছেন। কিছু অস্পষ্ট রেখেছেন। কিন্তু, নানা সূত্র জুড়ে পুলিশ হিম্মতের থেকে কারা মাসোহারা এবং নানা সুযোগ সুবিধা নিতেন, তার একটি প্রাথমিক তালিকা তৈরি করেছে। পুলিশ সূত্রের খবর, হিম্মত নিজে কয়েক জনের সঙ্গে সম্পর্কের কথা যেমন বলেছেন, তেমনিই তদন্তে কয়েকজনের নাম জানা গিয়েছে।
১৭ সেপ্টেম্বর, ২০১৮
Representational Image
কিশোর সাহা
পাচারকারীরা অনেক অঙ্ক কষেই নামে। আগে দেখে কোন পথে কেমন নজরদারি, কোথায় কোন অফিসার  দায়িত্বে, কখন কোথায় গা ঢাকা দেওয়া যায়।
১৭ সেপ্টেম্বর, ২০১৮
Leopard
নিজস্ব সংবাদদাতা
কার্যত মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে আহত চিতাবাঘটি। শনিবার বিকেলে ফালাকাটার তাসাটি চা বাগানের সামনে গাড়ির ধাক্কায় আহত ওই মহিলা চিতাবাঘটিকে দক্ষিণ খয়েরবাড়ি ব্যাঘ্র পুনর্বাসন কেন্দ্রে আনা হয়। তার কোমরে আটটি সেলাই পড়েছে। মাথা-সহ শরীরের বিভিন্ন জায়গায় চোট লাগায় সেটির অবস্থা আশঙ্কাজনক বলেই জানিয়েছেন চিকিৎসকেরা।
১৭ সেপ্টেম্বর, ২০১৮
Toy Train
নিজস্ব সংবাদদাতা
গত এক মাসে পাগলাঝোড়া এবং রংটংয়ে পর পর ধস নেমেছে। তার মধ্যে সেবকের ধসের পর হঠাৎই দার্জিলিং হিমালয়ান রেলওয়ে (ডিএইচআর) কর্তৃপক্ষ বেশ কয়েকটি রুটে টয় ট্রেন বন্ধের মেয়াদ বাড়িয়ে দিয়েছে। তার জেরে চিন্তায় শিলিগুড়ির একাধিক পর্যটন ব্যবসায়ীরা। রেলের এই ‘খামখেয়ালিপনা’য় পর্যটনের উপর ব্যপক প্রভাব পড়ার আশঙ্কা রয়েছে বলে দাবি তাঁদের।
১৭ সেপ্টেম্বর, ২০১৮
Landslide
নিজস্ব সংবাদদাতা
গত সোমবার গভীর রাতে ধস নেমেছিল মংপংয়ে। মঙ্গলবার রাতে মংপংয়ের ধস সরিয়ে যান চলাচল শুরু হয়েছিল। এ বারে অনেক এলাকা জুড়ে ধস ছড়িয়ে থাকায় ঠিক কখন জাতীয় সড়ক দিয়ে আবার যান চলাচল শুরু হবে তা স্পষ্ট নয়
১৬ সেপ্টেম্বর, ২০১৮
Himmat
নিজস্ব সংবাদদাতা
প্রধাননগরের মিলন মোড়ে প্রায় তিন একর জমি হাকিমপাড়ার এক ব্যক্তিকে বিক্রির অভিযোগ হিম্মতের দু’জন শাগরেদের নাম জড়িয়েছিল। সেই মামলাতেই প্রায় তিন দিনের পুলিশি হেফাজত শেষে এ দিন হিম্মতকে পেশ করা হয় আদালতে
১৬ সেপ্টেম্বর, ২০১৮
Shakeel
অনুপরতন মোহান্ত
তপন থানার মহাদেবপুর এলাকার রুবেল সরকারের ছেলে সাকিলকে ১১ সেপ্টেম্বর রাতে সাপ কামড়ায়। বিষয়টি সাকিলের পরিবারের কেউ খেয়াল করেননি। শিশুটি অসুস্থ হয়ে পড়লে পর দিন সকালে তপন গ্রামীণ হাসপাতালে নিয়ে যান বাবা-মা
১৬ সেপ্টেম্বর, ২০১৮
Arrow
নিজস্ব সংবাদদাতা
দলের অন্দরেই অভিযোগ, তুফানগঞ্জের ধলপল ২ পঞ্চায়েতের প্রধান পদে পছন্দের প্রার্থীদের বসাতে তৎপর ছিল তৃণমূলের ওই অঞ্চল কমিটির সভাপতি রঞ্জিত দাসের অনুগামীরা ও তুফানগঞ্জ ১ পঞ্চায়েত সমিতির সদস্য সির্দ্ধাথ মণ্ডলের অনুগামীরা।
১৬ সেপ্টেম্বর, ২০১৮
TMC
নিজস্ব সংবাদদাতা
প্রধান নির্বাচন নিয়ে তৃণমূল সদস্যদের দুই গোষ্ঠীর গোলমালের আশঙ্কায় এ দিন ওই পঞ্চায়েত কার্যালয়ের সামনে জেলার অতিরিক্ত পুলিশ সুপার নিকিতা ফোনিং, রায়গঞ্জের ডিএসপি (ডিআইবি) প্রসাদ প্রধান ও রায়গঞ্জ থানার আইসি সুমন্ত বিশ্বাসের নেতৃত্বে বিরাট পুলিশ বাহিনী ও কমব্যাট ফোর্স মোতায়েন করা হয়।
১৫ সেপ্টেম্বর, ২০১৮
Securtity
নমিতেশ ঘোষ
দলীয় সূত্রেই জানা গিয়েছে, ঘুঘুমারি গ্রাম পঞ্চায়েতে ২১ জন পঞ্চায়েত সদস্যের মধ্যে ১৬ জনকে দিন সাতেক আগে জয়গাঁর একটি হোটেলে নিয়ে গিয়ে রাখেন স্থানীয় এক নেতা। যিনি তাঁর স্ত্রীকে প্রধান পদের জন্য মনোনীত করেছিলেন।
১৫ সেপ্টেম্বর, ২০১৮
Investigation
নিজস্ব সংবাদদাতা
ব্যাঙ্কের তরফে জানান হয়েছে, ওই ব্যাগে তিন লক্ষ টাকা ছিল। পুলিশ জানিয়েছে, ব্যাঙ্কের সিসিটিভি ফুটেজে ৫-৬জন দুষ্কৃতীকে দেখা গিয়েছে।
১৫ সেপ্টেম্বর, ২০১৮
Baby Injured
নিজস্ব সংবাদদাতা
স্কুলে খেলার সময় ধাক্কা লেগে পড়ে গিয়ে শিশুটির মুখে আঘাত লাগে। ঠোঁট কেটে দাঁত ভেঙে রক্ত পড়তে থাকে বলে অভিযোগ। শিশুটির বাবা সইফুর রহমান এ দিন অভিযোগ করেন, বিষয়টি চেপে যেতে স্কুল কর্তৃপক্ষ তাঁদের কোনও খবর দেননি।
১৫ সেপ্টেম্বর, ২০১৮
Kulik
নিজস্ব সংবাদদাতা
কুলিকের হিজল, জারুল, অর্জুন, মেহগনির বনাঞ্চলে আস্তানা পরিযায়ীদের। সাধারণত জুনের শেষ থেকে শুরু করে জুলাইয়ে চলে আসে ওপেন বিল স্টক বা শামুক খোল, পানকৌড়ি, ইগ্রেট, নাইট হেরনের দল। হিজল, অর্জুন গাছের মাথায় মাথায় পরিযায়ীতে ভরে যায়।
১৫ সেপ্টেম্বর, ২০১৮
Tea Garden
নিজস্ব সংবাদদাতা
গত বুধবার রায়পুর চা বাগানের ম্যানেজার চরণপ্রীত কুন্দন চাকরিতে ইস্তাফা দিয়ে বাগান ছেড়ে চলে যান। তারপর থেকেই বাগান বন্ধ হয়ে যাওয়ার আশঙ্কায় ভুগছেন বাগানের প্রায় ৬৫০ শ্রমিক পরিবার।
১৫ সেপ্টেম্বর, ২০১৮
Agitaition
নিজস্ব সংবাদদাতা
ঘটনার সূত্রপাত বুধবার। অভিযোগ, শিক্ষক দিবস উপলক্ষে ওইদিন স্কুলের ছাত্র-ছাত্রীরা নিজেদের খরচে শিক্ষক দিবস পালনে উদ্যোগী হলে সেই অনুষ্ঠান আয়োজন করতে বাধা দেন প্রধানশিক্ষক তাপসচন্দ্র রায়। পড়ুয়াদের সঙ্গে তিনি দুর্ব্যবহার করেন বলেও অভিযোগ।
১৪ সেপ্টেম্বর, ২০১৮
Dhaki
শুভঙ্কর চক্রবর্তী
মালদা, উত্তর দিনাজপুর, কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ির বিভিন্ন এলাকা থেকে প্রত্যেক বছর শদেড়েক ঢাকি শিলিগুড়ি টাউন স্টেশনে আসেন। শিলিগুড়ি শহর ছাড়াও মহকুমার বিভিন্ন এলাকা, জলপাইগুড়ি, চোপড়া থেকেও পুজো উদ্যোক্তারা টাউন স্টেশনে এসে ঢাকি বুকিং করেন।
১৪ সেপ্টেম্বর, ২০১৮
TMC
পার্থ চক্রবর্তী
আলিপুরদুয়ারের ৬৬টি পঞ্চায়েতের মধ্যে ৮টিতে জয়ী হয়েছে বিজেপি৷ যার মধ্যে একটি ওই ধনিরামপুর ১ পঞ্চায়েত৷ ১৫ আসনের ওই পঞ্চায়েতে বিজেপি ৯টি ও তৃণমূল ৫টিতে জয়লাভ করে৷
১৪ সেপ্টেম্বর, ২০১৮
Crack
নিজস্ব সংবাদদাতা
কলেজের অধ্যক্ষ সমীর ঘোষ রায় বলেন, ‘‘করিডরগুলি সংস্কারের ব্যাপারে আমরা চেষ্টা চালাচ্ছি। বুধবারের ভূমিকম্পের তীব্রতা কয়েক বছর আগের ভূমিকম্পের মত ছিল না। কিছু জায়গার ফাটল বড় হয়েছে বলে শুনেছি। ব্যবস্থা নেওয়া হবে।’’
১৪ সেপ্টেম্বর, ২০১৮
Child Rape
অভিজিৎ সাহা
অভিযোগ, ওইদিন প্রতিবেশী এক কিশোর তাকে চকলেটের প্রলোভন দেয়। তারপরে ঘরে নিয়ে গিয়ে ধর্ষণ করে।
১৪ সেপ্টেম্বর, ২০১৮
River Erosion
জয়ন্ত সেন
গণেশই বললেন, ‘‘দু’টি ঘরে আরতিদেবীদেরই ঠাঁই নেই অবস্থা। তাও তিনি যে আমার বিপদের দিনে পরিবার-সহ ঠাঁই দেবেন তা ভাবতেই পারিনি।’’
১৪ সেপ্টেম্বর, ২০১৮
আরও খবর