রবিবার থেকে রব্বানির  ভাড়া বাড়ির সামনে অবস্থানে বসেন মহকুমার বিভিন্ন প্রান্তের উর্দু ভাষায় টেট উত্তীর্ণ যুবক-যুবতীরা। তাঁদের দাবি,  ২০১৪ সালের টেট উত্তীর্ণ হয়েও চাকরি পাননি
নিজস্ব সংবাদদাতা
১২ নভেম্বর, ২০১৯
Old Couple terrified for NRC roaming
পার্থ চক্রবর্তী
সোমবার দীপকবাবুর কথায়, ‘‘শুনছি নাগরিক পঞ্জি তৈরি করা হবে। তাতে আমরা যে এ দেশের বাসিন্দা সে প্রমাণ তো জোগাড় করতে হবে। কিন্তু আমাদের সেই সংক্রান্ত পুরনো নথিপত্র সব আলিপুরদুয়ারেই রয়েছে।’’ 
১২ নভেম্বর, ২০১৯
Dengue increased in Uttar Dinajpur
নিজস্ব সংবাদদাতা 
জেলার উপমুখ্যস্বাস্থ্য আধিকারিক ২ দেবাশিস মণ্ডল ও জেলা পরিষদের সভাধিপতি কবিতা বর্মনের অবশ্য বক্তব্য, চার মাস ধরে স্বাস্থ্য দফতর ও প্রশাসন বিভিন্ন সচেতনতামূলক কর্মসূচি পালন করছে।
১২ নভেম্বর, ২০১৯
নমিতেশ ঘোষ
দলেরই একটি অংশের অভিযোগ, পুরসভা আয়োজিত মেলার উদ্বোধনে স্থানীয় বাসিন্দা রবীন্দ্রনাথকে ডাকাই হয়নি। তাঁর অনুগামীদের অভিযোগ, শিলিগুড়ি থেকে পর্যটনমন্ত্রী গৌতমকে নিয়ে এসে সাংস্কৃতিক মঞ্চের উদ্বোধন করানো হয়েছে। সেখানে গুরুত্বই দেওয়া হয়নি জেলার মন্ত্রী রবীন্দ্রনাথকে।
১২ নভেম্বর, ২০১৯
Tiger
কৌশিক চৌধুরী
বেঙ্গল সাফারি পার্কের অধিকর্তা ধর্মদেও রাই বলেন, ‘‘সাফারি পার্কের সঙ্গেই প্রজনন কেন্দ্র হবে তা গত বছর সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। আমরা সেন্ট্রাল জু অথরিটির ছাড়পত্রের জন্য অপেক্ষা করছিলাম। তা এসে যেতেই কাজ শুরু হয়েছে।’’
১২ নভেম্বর, ২০১৯
Question over Immersion after Haru's death
নিজস্ব সংবাদদাতা
প্রতিমাকে বাঁশের কাঠামোর সঙ্গে দড়ি দিয়ে বেঁধে টানতে টানতে নিয়ে যাওয়া হয় ৫০০ মিটার দূরের একটি দিঘিতে।
১২ নভেম্বর, ২০১৯
Man died by pressure of idol of Goddess Kali
অভিজিৎ সাহা 
প্রতিমার উচ্চতা ৪৫ ফুট। প্রত্যক্ষদর্শীরা দাবি করেছেন, প্রতিমা বিসর্জনের সময় বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি হয়। অনেকে প্রতিমার উপরেও উঠে পড়েন।
১১ নভেম্বর, ২০১৯
rape
নিজস্ব সংবাদদাতা
হরিশ্চন্দ্রপুরের আইসি সঞ্জয়কুমার দাস বলেন, ‘‘তরুণীর ডাক্তারি পরীক্ষা করানো হয়েছে। একজনকে গ্রেফতার করা হয়েছে। গণধর্ষণে অভিযুক্ত তিনজনের খোঁজে তল্লাশি চলছে।’
১১ নভেম্বর, ২০১৯
Tet passed students showed protest
নিজস্ব সংবাদদাতা
দাবি পূরণ না হলে অবস্থান চলবে বলে জানান তাঁরা। যদিও বিরোধী রাজনৈতিক দলগুলি এর পিছনে কাটমানির অভিযোগ তুলেছেন।
১১ নভেম্বর, ২০১৯
Mamata Banerjee
নিজস্ব সংবাদদাতা
আজ, সোমবার শুরু হবে কোচবিহার রাসমেলা। কিছুদিন আগে শিলিগুড়িতে উত্তরকন্যায় প্রশাসনিক বৈঠকে প্রাক্তন সাংসদ তথা তৃণমূলের কোচবিহার জেলা কার্যকরী সভাপতি পার্থপ্রতিম রায় মুখ্যমন্ত্রীকে রাসমেলায় যোগ দেওয়ার আবেদন জানান।
১১ নভেম্বর, ২০১৯
No maintenance in Toy train museum Darjeeling
শান্তশ্রী মজুমদার
কিন্তু টয় ট্রেনের সুকনা স্টেশন লাগোয়া রেল সংগ্রহশালাটির অবস্থা এরকমই বলে নজরে এসেছে। অবহেলায় পড়ে রয়েছে টয় ট্রেনে ব্রিটিশ আমলে ব্যবহৃত বহু প্রাচীন সামগ্রী। রেলের তরফে অবশ্য দাবি, সাধ্য মতো সব সংগ্রহশালাগুলিই রক্ষণাবেক্ষণ করার কাজ হয়। 
১১ নভেম্বর, ২০১৯
Woman died due to cylinder brust
নিজস্ব সংবাদদাতা
পুলিশ এবং মেলা কমিটি সূত্রে খবর, কাওয়াখালির স্থানীয় বাসিন্দা রতন বণিক তাঁর ছেলে ১৩ বছরের রাকেশকে সঙ্গে নিয়ে মেলায় গিয়েছিলেন গ্যাস বেলুন বিক্রি করতে।
১১ নভেম্বর, ২০১৯
BJP
নিজস্ব সংবাদদাতা
একুশের বিধানসভা নির্বাচনকে সামনে রেখে আলিপুরদুয়ার জেলায় এই মুহূর্তে সংগঠনকে ঢেলে সাজাচ্ছে বিজেপি। ইতিমধ্যেই জেলার প্রতিটি বুথে নতুন করে কমিটি গঠন করেছে গেরুয়া শিবির।
১০ নভেম্বর, ২০১৯
Ashok Bhattacharya seeks Dengue report of other districts
নিজস্ব সংবাদদাতা
যদিও মেয়রের কথার গুরুত্ব দিতে চাইছে না জেলা তৃণমূল। তাদের অভিযোগ, শিলিগুড়ির পরিস্থিতি ঢাকতে কলকাতার প্রসঙ্গ টানছেন মেয়র।
১০ নভেম্বর, ২০১৯
Gautam and Ashok
নিজস্ব সংবাদদাতা 
ফুলবাড়ি-ডাবগ্রাম এলাকায় নিরাপত্তা ব্যবস্থা ভেঙে পড়েছে বলে অভিযোগ করেন মেয়র। এই অভিযোগে শনিবারই মুখ্যমন্ত্রীর কাছে চিঠিও লিখেছেন বলে জানান তিনি। রাজ্যের পর্যটন মন্ত্রী গৌতম দেব ডাবগ্রাম-ফুলবাড়ির বিধায়ক।
১০ নভেম্বর, ২০১৯
Every one carrying the message of peace and harmony
অনির্বাণ রায়
শুক্রবারের নমাজে ভিড় ভালই হয়। গতকালও প্রায় সাড়ে ৪০০ নমাজি উপস্থিত ছিলেন জলপাইগুড়ির চার নম্বর গুমটিতে কালুসাহেবের মসজিদে।
১০ নভেম্বর, ২০১৯
1
নিজস্ব সংবাদদাতা
তৃণমূল সূত্রেই খবর, গত লোকসভা নির্বাচনে এই কেন্দ্রের রাজবংশী সম্প্রদায়ের বেশিরভাগ ভোটার বিজেপিকেই ভোট দিয়েছেন বলেই জানা গিেছে টিম পিকে-র সমীক্ষায়। তার পরেই দলনেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে উপনির্বাচনের মুখে এই কেন্দ্রের রাজবংশী সম্প্রদায়ের ভোটারদের ভোট টানতে তৃণমূলের নেতানেত্রীরা ঝাঁপিয়ে পড়েছেন।
০৯ নভেম্বর, ২০১৯
1
মেহেদি হেদায়েতুল্লা
যদিও স্কুল পরিদর্শক (চাকুলিয়া সার্কেল) অঞ্জন পালচৌধুরী বলেন, ‘‘পরীক্ষায় বসতে না দেওয়া বা বহিষ্কারের সিদ্ধান্ত স্কুল কর্তৃপক্ষ নিতে পারেন না। ওই স্কুল কর্তৃপক্ষ কী নির্দেশ দিয়েছেন, তা অবশ্য জানি না।’’ 
০৯ নভেম্বর, ২০১৯
1
নিজস্ব সংবাদদাতা
নির্বাচনে জিতে এসেই একটি বন্ধ চা বাগান খুলে চমক দিয়েছিলেন বিজেপির আলিপুরদুয়ারের এই সাংসদ। কিন্তু অভিযোগ, তারপর থেকে চা বাগানকে নিয়ে বড় কোনও কর্মসূচি করতে বিজেপিকে দেখা যায়নি। আর তার জেরেই এ দিন দলের মহিলা নেত্রী কালচিনির বন্ধ বাগানে গেলেও, সেখানে হাতে গোনা কিছু শ্রমিক ছাড়া খুব বেশি মানুষকে দেখা যায়নি। ভরেনি মাঠও।
০৯ নভেম্বর, ২০১৯
1
নিজস্ব সংবাদদাতা
প্রশাসন সূত্রের খবর, আজ মদনমোহন মন্দির চত্বরে আলোর ব্যবস্থা খতিয়ে দেখার কথা রয়েছে। পূর্ত, বিদ্যুৎ, পুরসভা ও পুলিশের প্রতিনিধিরা একযোগে সব খতিয়ে দেখতে যাবেন বলেও ঠিক হয়েছে। বিদ্যুৎ বিভ্রাট যাতে না হয় সেজন্যও সতর্ক থাকা হচ্ছে।
০৯ নভেম্বর, ২০১৯
1
কৌশিক চৌধুরী
এখনও জমির নথিপত্রের প্রক্রিয়া চলছে শোনার পরে তিনি জানান, রাজ্য মন্ত্রিসভায় আলোচনা করে দ্রুত সিদ্ধান্ত নেওয়া হবে। বিষয়টি তিনি দেখবেন বলে আশ্বাস দিয়ে গিয়েছেন। এরপরেই চিহ্নিত করা চা বাগানের জমির লিজ ফেরৎ, দাম, ক্ষতিপূরণ-সহ নথিপত্র তৈরির প্রক্রিয়া নতুন করে গতি পাবে বলে এয়ারপোর্ট অথরিটি অব ইন্ডিয়ার (এএআই) অফিসারেরা মনে করছেন।
০৯ নভেম্বর, ২০১৯
1
অনির্বাণ রায়
পরপর তিন বছর উত্তরবঙ্গের খেতে হওয়া আলুর দাম তলানিতে
০৯ নভেম্বর, ২০১৯
1
নিজস্ব সংবাদদাতা 
তৃণমূল সূত্রে বলা হচ্ছে, কালিয়াগঞ্জে কোনও দিনই তৃণমূল খুব শক্তিশালী ছিল না। ২০১১ সালে জোটের স্বার্থে এই আসনটি কংগ্রেসকে ছেড়ে দিয়েছিল তৃণমূল। সেখানে কংগ্রেস প্রার্থী প্রমথনাথ রায় ৮৪ হাজার ৮৭৩টি ভোট পেয়ে জেতেন। তিন বছর পরে লোকসভা নির্বাচনে রায়গঞ্জ আসনে চতুর্মুখী লড়াই হয়।
০৮ নভেম্বর, ২০১৯
suvendu adhikari
নিজস্ব সংবাদদাতা 
এমনকি, কংগ্রেস থেকে মৌসমকে ভাঙিয়ে এনেও লোকসভা নির্বাচনে দু’টি আসনেই ভরাডুবি ঘটে তৃণমূলের। এই সময় মালদহের দলের পর্যবেক্ষক ছিলেন শুভেন্দু অধিকারী। লোকসভা নির্বাচনে ভরাডুবি হতেই পর্যবেক্ষকের পদ থেকে সরে যান তিনি।
০৮ নভেম্বর, ২০১৯
gutkha
নিজস্ব সংবাদদাতা
এ দিন থেকেই গুটখা, পান মশলার বিক্রি নিষিদ্ধ করেছে রাজ্য সরকার। কিন্তু শুধু রথবাড়িই নয়, বৃহস্পতিবার মালদহ শহর জুড়ে প্রকাশ্যেই বিক্রি হতে দেখা গেল গুটখা, পান মশলা। তবে সরকারি নির্দেশিকা জারি হলেও তার কোনও প্রচার নেই। নেই অভিযানও। ফলে সর্বত্রই বিকোচ্ছে সে সব।
০৮ নভেম্বর, ২০১৯
NRC
নিজস্ব সংবাদদাতা
রাহুলের বক্তব্য, ‘‘এনআরসি নিয়ে তৃণমূল সর্বত্র বাসিন্দাদের ভুল বোঝাচ্ছে। আমি নির্বাচনী প্রচারে এনআরসি নিয়ে বাসিন্দাদের আতঙ্কগ্রস্ত না হওয়ার জন্য বোঝাচ্ছি। এনআরসি কার্যকরী হলে এদেশের একজনও বৈধ নাগরিকের কোনও সমস্যা হবে না।’’
০৮ নভেম্বর, ২০১৯
main
নিজস্ব সংবাদদাতা
দলীয় সূত্রের খবর, কেন তফসিলি জাতি-জনজাতি এলাকায় ভোট গেল, রাজবংশী অধ্যুষিত এলাকায় কেন পিছিয়ে পড়ল তৃণমূল, সে প্রশ্ন তুলে ক্ষোভ প্রকাশ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তফসিলি জাতি ও জনজাতি, বিশেষ করে রাজবংশীরা কেন তৃণমূল থেকে মুখ ফিরিয়েছে, সে সম্পর্কে জেলা থেকে রিপোর্টও চেয়েছেন মমতা। 
০৮ নভেম্বর, ২০১৯
1
নিজস্ব সংবাদদাতা
ওই অনুষ্ঠানের আয়োজন করে কোচবিহার দেবোত্তর ট্রাস্ট বোর্ড। মদনমোহন মন্দিরে ওই অনুষ্ঠান হয়। আরেকটি অংশে রাসমেলার মাঠে মেলার আয়োজন করে কোচবিহার পুরসভা। ওই অনুষ্ঠানের আলাদা করে উদ্বোধন হয়। তবে রাস উৎসবের দিন থেকেই রাসমেলা শুরু হওয়ার ঐতিহ্য রয়েছে কোচবিহারে।
০৮ নভেম্বর, ২০১৯
gautam deb
নিজস্ব সংবাদদাতা
এ দিনের বৈঠকে মালবাজারের বিধায়ক বুলু চিক বরাইক উঠে বর্তমান জেলা নেতৃত্বের বিরুদ্ধে অভিযোগ জানান। তার পরেই গৌতমকে নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। ২০২১ সালের বিধানসভা ভোটকে মাথায় রেখে আলিপুরদুয়ার জেলায় দলের নেতাদেরও এক হয়ে কাজ করতে নির্দেশ দেন মমতা। জেলায় সংগঠনকে শক্তিশালী করতে বিধায়ক সৌরভ চক্রবর্তীকে বিশেষ দায়িত্ব দেওয়া হয় বলেও দাবি। 
০৮ নভেম্বর, ২০১৯
main
সৌমিত্র কুণ্ডু 
পুর এলাকাতেও যে স্বাস্থ্যকর্মীরা সমীক্ষা করছেন এবং যাঁরা ভেক্টর কন্ট্রোল দলের হয়ে কাজ করছেন, তাঁদের মধ্যে সমন্বয় থাকছে না। গ্রামাঞ্চলে ভিসিটি’র কাছে ফগিং-যন্ত্র নেই। ব্লক স্বাস্থ্য আধিকারিকের দফতরে চাইলে তবে তা মিলবে বলে জানানো হয়েছে। তাতে সমস্যা বেড়েছে বই কমেনি।
০৮ নভেম্বর, ২০১৯
lynching
নিজস্ব সংবাদদাতা 
সোমবার রাতে খাপরাইল মোড় এলাকায় এক নাবালিকাকে ধর্ষণের অভিযোগে বুধবার আশিস বিশ্বাস ওরফে রজত এবং শিসকুমার নামে দুই খালাসিকে গ্রেফতার করা হয়। তবে পুলিশ জানিয়েছে, ওই ধাক্কাধাক্কিতে অভিযুক্তরা জখম হয়নি। সূত্রের দাবি, বৃহস্পতিবার সকালে অভিযুক্তদের নিয়ে ঘটনাস্থল ঘুরে ধর্ষণকাণ্ডের পুনর্নির্মাণও করে পুলিশ। অভিযুক্তদের ১৪ দিন জেল হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে আদালত। 
০৮ নভেম্বর, ২০১৯
1
শান্তশ্রী মজুমদার 
পাঁচ টাকা এগিয়ে দিতেই বেরিয়ে এল গুটখার পাউচ। রাজ্য সরকারের নির্দেশে বৃহস্পতিবার থেকেই সারা রাজ্যে আগামী এক বছরের জন্য বন্ধ হয়ে যাওয়ার কথা তামাকজাত গুটখা ও পানমশলার বিক্রি। শিলিগুড়িও তার বাইরে নয়। কিন্তু কোথায় নজরদারি? 
০৮ নভেম্বর, ২০১৯
1
নিজস্ব সংবাদদাতা
তারপর বললেন, “আজও লুকিয়ে রেখেছি, কাল থেকে যে কী হয়!” মহকুমাসদরের সবথেকে জমজমাট কাছারি মোড় এলাকায় অবশ্য গুটখা এখনও চলছে দেদারে। এক দোকানি বললেন, “কাল থেকে লুকিয়ে রাখব।”
০৮ নভেম্বর, ২০১৯
TMC and BJP
নিজস্ব সংবাদদাতা 
যদিও রিটার্নিং অফিসারের ঘরে তৃণমূল ও বিজেপি নেতারা সৌজন্য বিনিময় করেছেন বলে খবর। তবে বিজেপির অভিযোগ, মনোনয়নপত্র জমা দেওয়ার প্রক্রিয়া পরিচালনার কাজে প্রশাসন পক্ষপাতমূলক আচরণ করেছে।
০৭ নভেম্বর, ২০১৯
Arpita Ghosh
নিজস্ব সংবাদদাতা
অর্পিতা জানান, দক্ষিণ দিনাজপুর ও উত্তর দিনাজপুর—দুই জেলার রেভিনিউ ডিস্ট্রিক্ট হিসেবে ১৯৬৫ সাল থেকে বালুরঘাটে এফসিআইয়ের জেলা অফিস কাজ করছে। এ জেলার চাষিদের স্বার্থ এবং গণবণ্টন ব্যবস্থা ক্ষুণ্ণ করে ওই জেলা অফিসটি বালুরঘাট থেকে তুলে মালদহের এফসিআই অফিসের সঙ্গে যুক্ত করার প্রক্রিয়া চলছে।
০৭ নভেম্বর, ২০১৯
Worker
নীহার বিশ্বাস 
কাশ্মীরের কুলগামে জঙ্গি-গুলিতে এ রাজ্যের পাঁচ শ্রমিকের মৃত্যুর ঘটনার জেরে সেখানে কর্মরত ১১২ জন ফিরে এসেছেন দক্ষিণ দিনাজপুরে। তবে এখানে কীভাবে কাজ জোগাড় হবে তা নিয়েই চিন্তায় তাঁরা।
০৭ নভেম্বর, ২০১৯
Mamata Banerjee
নিজস্ব সংবাদদাতা
সেই সঙ্গেই রাসমেলা দু’দিন পিছিয়ে দেওয়ার সিদ্ধান্তকে হাতিয়ার করেও প্রচার শুরু করেছে বিজেপি। এই অবস্থায় মুখ্যমন্ত্রীর সফরের সময় কোচবিহারে নিরাপত্তা জোরদার করতে এখন থেকেই কোমর বেঁধে ময়দানে নেমেছে পুলিশ।
০৭ নভেম্বর, ২০১৯
Stage
নিজস্ব সংবাদদাতা
পুরসভা সূত্রের খবর, জেলা প্রশাসনের সঙ্গে কথা বলে এ বারে মঞ্চ তৈরিতে পূর্ত দফতরের সহযোগিতা নেবে পুরসভা। তা নিয়ে ইতিমধ্যে একপ্রস্ত আলোচনা শেষ হয়েছে।
০৭ নভেম্বর, ২০১৯
Juvenile Justice Board
শুভঙ্কর চক্রবর্তী 
জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, নির্দিষ্ট যোগ্যতামান অনুসারে সমাজকর্মীদের মধ্যে থেকে জুভেনাইল বোর্ডের সদস্যের জন্য আবেদন পত্র চাওয়া হয়। তার ভিত্তিতে ইন্টারভিউ নিয়ে নিয়োগ হয়।
০৭ নভেম্বর, ২০১৯
BJP
নিজস্ব সংবাদদাতা 
এই ঘটনায় নাম জড়িয়েছে খড়্গপুরের সাংসদ, বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষেরও। ওই গায়িকার প্রমাণপত্রে দিলীপবাবুর শংসাপত্রও রয়েছে বলে দাবি পুলিশের।
০৭ নভেম্বর, ২০১৯
আরও খবর