শিলিগুড়ি শহরের এনজেপি স্টেশন লাগোয়া এলাকায় বাসিন্দা ও ব্যবসায়ীদের একাংশের অভিযোগ, দিনভর ইন্ডিয়ান অয়েল লাগোয়া এলাকায়, অপেক্ষাকৃত নির্জন জায়গায় নেশার সিরাপ, ওষুধের সঙ্গে নানা পানীয় মিশিয়ে বিক্রি হচ্ছে। স্কুল পড়ুয়াদের একাংশ তাতে আসক্ত হয়ে পড়ছে বলে অভিযোগ।
কিশোর সাহা
২৬ মে, ২০১৮
রমেনচন্দ্র দাস
পার্থ চক্রবর্তী
এত দিন চুপ করে থাকা বৃদ্ধ অস্পষ্ট ভাবে টুকরো টুকরো করে নিজের এই পরিস্থিতির কথা স্বেচ্ছাসেবী সংগঠন ও ক্লাবের কর্তাদের কাছে বলেন৷ এরপর আর দেরি করেননি স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা৷ বীরপাড়ায় বেসরকারি একটি আশ্রমে যোগাযোগ শুরু করেন তাঁরা৷
২৬ মে, ২০১৮
after rain
অনির্বাণ রায়
জলপাইগুড়িতে বসেই ক্যামেরায় দেখে নেওয়া যাবে কোন নদীতে কত জল বাড়ছে। কোথায় কখন বৃষ্টি হচ্ছে তাও জানা যাবে কন্ট্রোল রুমে। বৃষ্টিপাতের পরিমাণ থেকে কোন ব্যারেজ থেকে কত জল ছাড়া হচ্ছে যাবতীয় খুঁটিনাটি তথ্য এক ছাদের তলায় বসে স্ক্রিনে দেখে নেওয়া যাবে।
২৬ মে, ২০১৮
unrest
নিজস্ব সংবাদদাতা
কংগ্রেসের চোপড়া ব্লক সভাপতি অশোক রায় বলেন, ‘‘এলাকা জুড়েই তৃণমূলের তাণ্ডব চলছে। প্রশাসন মদত জোগাচ্ছে। তারই প্রতিবাদে সরব হয়েছি। কংগ্রেস, সিপিএম, বিজেপি, নির্দল সবাই এক ছাতার তলায় দাঁড়িয়েই বন্‌ধ পালন করছি।’’
২৬ মে, ২০১৮
প্রতিবাদ
নিজস্ব সংবাদদাতা
এলাকা দখলের লড়াই এখনও চলছেই। পঞ্চায়েত নির্বাচনকে ঘিরে মাস দেড়েক ধরে বোমাবাজি চলছেই। ভোট মেটার পরেও তা থামেনি বলে অভিযোগ।
২৬ মে, ২০১৮
Moitrayee
নিজস্ব সংবাদদাতা
হাতে ধরা ছিল ব্যাগ। সেই ব্যাগ যে কেউ ছিনিয়ে নিয়ে চলে যেতে পারে, কল্পনাও করেননি। কিন্তু তাই যখন হল, সাত-পাঁচ না ভেবে কলকাতার যোগমায়া দেবী কলেজের প্রথম বর্ষের ওই ছাত্রী জীবনের ঝুঁকি নিয়ে ছিনতাইবাজের পিছু ধাওয়া করেন। জুতো পর্যন্ত পায়ে গলানোর সময় পাননি, খালি পায়েই লাফ দেন ট্রেন থেকে।
২৫ মে, ২০১৮
বজ্রপাত
অনির্বাণ রায়
ঠিক ছিল আগামী মাসের পয়লা তারিখ থেকে কন্ট্রোল রুম খোলা হবে। এ দিনের বৃষ্টির পরিমাণ দেখে সেই সিদ্ধান্ত মুলতুবি রেখে রাতারাতি বন্যা নিয়ন্ত্রণের কাজ শুরু করেছে সেচ দফতর।
২৫ মে, ২০১৮
ক্ষতিগ্রস্ত: হড়পা বানের ধাক্কায় হেলে গিয়েছে শিশুশিক্ষা কেন্দ্রে। নিজস্ব চিত্র
সব্যসাচী ঘোষ
ঝোরার জল হড়পা বানে উপচে গিয়ে চারদিকে ছড়িয়ে গিয়ে নরম মাটি গ্রাস করে
২৫ মে, ২০১৮
সতর্ক: লিচু কেনার আগে খুঁটিয়ে পরীক্ষা কোচবিহারে। নিজস্ব চিত্র
নিজস্ব সংবাদদাতা
এক নিমেষেই যেন বদলে গিয়েছে চেহারা। ফাঁকা পড়ে আছে ফলের দোকানগুলি। গ্রাহক হিসেবে যারাও বা যাচ্ছেন খুঁটিয়ে খুঁটিয়ে দেখছেন আম, লিচু থেকে বেদানা। একটি দাগ পেলেই চলে যাচ্ছেন আরেক দোকানে। কেউ কেউ কয়েকদিন ‘দেখে নেওয়া ভাল’ গোছের চিন্তায় বন্ধ রেখেছেন ফল খাওয়া।
২৫ মে, ২০১৮
Henipavirus
নিজস্ব সংবাদদাতা
রাজ্যের স্বাস্থ্য শিক্ষা অধিকর্তা দেবাশিস ভট্টাচার্য বলেন, ‘‘স্বাস্থ্য দফতর বিষয়টি নিয়ে ভাবছে। স্বাস্থ্য অধিকর্তার দফতর থেকে তা নিয়ে বিভিন্ন পরিকল্পনা নিচ্ছে।’’
২৪ মে, ২০১৮
PICNIC
নিজস্ব সংবাদদাতা 
জেলায় ১৭টি আসনের মধ্যে কালচিনি ব্লকে রয়েছে দশটি আসন। কালচিনি দশটি আসনের মধ্যে মেন্দাবাড়ি পঞ্চায়েতেই সাতটি আসন পেয়েছে দল। জেলার মধ্যে একটি পঞ্চায়েত সমিতির আসন পেয়েছে কংগ্রেস সেটিও মেন্দাবাড়িতে।
২৪ মে, ২০১৮
Hospital
সৌমিত্র কুণ্ডু
কেরল থেকে আসা লোকজনকে পরীক্ষা করাও হচ্ছে গোয়াতে।
২৪ মে, ২০১৮
Protest
নিজস্ব সংবাদদাতা
সংগঠনের জেলা সাধারণ সম্পাদক উত্তমকুমার দে ও জেলা সভাপতি পুলকপতি ত্রিবেদী জানিয়েছেন, রাজকুমারের মৃত্যুর সিবিআই তদন্ত, তাঁর স্ত্রীকে সরকারি চাকরি, নির্বাচন কমিশনের তরফে রাজকুমারের পরিবারকে ২০ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়া ও ভবিষ্যতে সমস্ত নির্বাচনে কেন্দ্রীয় বাহিনী দিয়ে ভোটকর্মীদের নির্বাচনের ডিউটিতে পাঠানোর দাবি জানানো হয়েছে।
২৪ মে, ২০১৮
Passengers
নিজস্ব সংবাদদাতা
রেল সূত্রের খবর, এ দিন সকালে দার্জিলিং মেল, পদাতিক সময়মত এসেছে। রাতেও ঠিকঠাক ছেড়েছে। অসমের দিকে ট্রেনগুলোর দেরি হওয়ায় সমস্যা হয়েছে। এরমধ্যে চন্ডীগড়-ডিব্রুগড় এক্সপ্রেস, নর্থইস্ট এক্সপ্রেস, ক্যাপিটল এক্সপ্রেস, সিকিম মহানন্দা লিঙ্ক এক্সপ্রেস রয়েছে।
২৩ মে, ২০১৮
Injured
নিজস্ব সংবাদদাতা
ভোটের আগে থেকে শুরু হয়েছিল গুলি, বোমার উপদ্রব। ভোটপর্ব মিটে গিয়ে এ বার পঞ্চায়েত গঠনের পালা। কিন্তু উত্তেজনা এখনও কাটেনি উত্তর দিনাজপুরের চোপড়ায়। মঙ্গলবার দুপুরে চোপড়ার লক্ষ্মীপুরের ডাঙাপাড়া এলাকাতে ফের গুলি চলল।
২৩ মে, ২০১৮
Rail Strike
নিজস্ব সংবাদদাতা
তিন জায়গায় আদিবাসী সংগঠনের রেল অবরোধে বিভিন্ন জায়গায় আটকে পড়ে একাধিক দূরপাল্লার ট্রেন। স্টেশনে আটকে পড়েন প্রায় ৫ হাজার যাত্রী। কারও গন্তব্য সেকেন্দরাবাদ, কেউ বা অসম, কলকাতা যাবেন।
২২ মে, ২০১৮
Rail Strike
রাজা বন্দ্যোপাধ্যায়
সূর্যকমল স্টেশনে দাঁড় করিয়ে দেওয়া হল। পদাতিক এক্সপ্রেস স্টেশনে দাঁড়ালে কী হবে, প্ল্যাটফর্ম ট্রেনটির উপযোগী ছিল না। তার মধ্যে ট্রেনের এসি বন্ধ করে দেওয়া হল।
২২ মে, ২০১৮
Rail Strike
নিজস্ব সংবাদদাতা
ভোরে এ দিন মালদহের আদিনা থেকে আলিপুরদুয়ার, উত্তর দিনাজপুরের কানকিতে অবরোধ করে আদিবাসীদের বিভিন্ন সংগঠন। সদস্যদের হাতে ছিল তির-ধনুক। তাঁদের দাবি, সারনা ধর্মকে সাংবিধানিক স্বীকৃতি দিতে হবে।
২২ মে, ২০১৮
Malda Town Station
নিজস্ব সংবাদদাতা
সকাল ৮টা ৩৫-এ স্টেশনে ঢোকার কথা শতাব্দী এক্সপ্রেসের। সময়ের কিছুক্ষণ আগেই স্টেশনে পৌঁছন ইংরেজবাজারের বাসিন্দা বাবলি বর্মন।
২২ মে, ২০১৮
BJP and TMC
নিজস্ব সংবাদদাতা
বিভিন্ন গ্রাম পঞ্চায়েতে বিক্ষুব্ধ জয়ী নির্দল সদস্যদের দলে ফেরাতে তৎপরতা শুরু হয়েছে তৃণমূল শিবিরে। বিরোধীরাও বসে নেই। তাঁরাও নির্দল জয়ী প্রার্থীদের সঙ্গে আলোচনা শুরু করেছেন।
২১ মে, ২০১৮
Panchayat Poll
পার্থ চক্রবর্তী
২০১৩ সালে আলিপুরদুয়ার পুরসভার শেষ নির্বাচনে লড়াইটা ছিল মূলত তৃণমূল, বামফ্রন্ট ও কংগ্রেসের মধ্যে৷ রাজ্যে পালাবদল সত্ত্বেও সেবার পুরসভায় এগিয়ে ছিল বামেরা৷
২১ মে, ২০১৮
Pawan Rai
রাজু সাহা
আলিপুরদুয়ার জেলার শামুকতলা ধরকলোনি, ধানহাটি এবং বিধাননগর গ্রাম জুড়ে সৌহার্দ্যের এমনই ছবি দেখা গেল। শামুকতলা গ্রাম পঞ্চায়েতের ধরকলোনি এলাকায় তৃণমূলের বিজয়ী প্রার্থী পবন রাই।
২১ মে, ২০১৮
Dead Fish
নিজস্ব সংবাদদাতা
এলাকার বাসিন্দাদের দাবি, বিষতেল দিয়েই মারা হয়েছে মাছ। মরা মাছের সংখ্যাও অনেক বেশি। অন্তত কয়েক কুইন্টাল তো হবেই।
২১ মে, ২০১৮
Toy Train
কিশোর সাহা
দার্জিলিং হিমালয়ান রেলের তরফে সকাল-দুপুর-বিকেলের মধ্যে ৪ জোড়া ট্রেন ঘুম অবধি চালানো হয়। বৃহস্পতিবার ঘোষণা হয়েছে, বিশেষ কারণে জন্য আপাতত ১ জোড়া ট্রেন বন্ধ রাখা হবে।
২১ মে, ২০১৮
আরও খবর