• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

দুর্ঘটনায় জখম ১২ জন

BUs
দুর্ঘটনার পরে। চলছে উদ্ধার কাজ । ছবি: সুজিত মাহাতো

কর্ণাটক থেকে ঘরে ফেরার পথে বাস উল্টে জখম হয়েছেন পুরুলিয়ার বেশ কয়েকজন পরিযায়ী শ্রমিক। শুক্রবার সকালে দুর্ঘটনাটি ঘটে পুরুলিয়া-বোকারো (৩২ নম্বর) জাতীয় সড়কের উপরে পুরুলিয়া মফসসল থানার লাগদা গ্রামের কাছে। আহত ১২ জন শ্রমিককে পুরুলিয়া দেবেন মাহাতো সরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করানো হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বেঙ্গালুরু থেকে একটি ট্রাকে চড়ে ওই পরিযায়ী শ্রমিকেরা পুরুলিয়ায় ফেরেন বৃহস্পতিবার রাতে। আলু বোঝাই ওই ট্রাকটি বেঙ্গালুরু গিয়েছিল। বুধবার তাঁরা বেঙ্গালুরু থেকে যাত্রা শুরু করেন। গাড়িতে ঝাড়খণ্ড ও বিহারের কয়েকজন শ্রমিকও  ছিলেন। পুরুলিয়া জেলার ২৯ জন শ্রমিক ওই গাড়িতে ছিলেন। ট্রাকে থাকা কয়েকজন শ্রমিক জানান, বাঁকুড়া হয়ে তাঁদের গাড়িটি জেলায় ঢোকার পরে হুড়া থানার পুলিশ ট্রাকটি আটকায়।

ওই শ্রমিকদের এক জন কোটশিলার বাসিন্দা জগদীশ পাঠক জানান, পুরুলিয়ার বাসিন্দারা সেখানে নেমে যান। বাকিদের নিয়ে ট্রাকটি চলে যায়। তিনি বলেন ‘‘শারীরিক পরীক্ষার পরে। পুলিশ আমাদের জন্য একটি বাসের ব্যবস্থা করে। সেই বাস আমাদের পৌঁছে দিতে যাচ্ছিল। তখনই দুর্ঘটনা ঘটে।’’

অম্বুজ কুমার নামে আর এক শ্রমিক বলেন, ‘‘লাগদা গ্রামের কাছে রাস্তার উপরে আড়াআড়ি ভাবে দু’টি ব্যারিকেড দেওয়া ছিল। চালক সেগুলি পেরনোর সময় বাসের নিয়ন্ত্রণ হারান। বাস রাস্তা ছেড়ে নীচে নেমে ঢালু জমিতে উল্টে যায়।’’

যাত্রীদের চিৎকারে স্থানীয় মানুষজন ঘটনাস্থলে আসেন। তাঁরাই প্রথমে যাত্রীদের উদ্ধারে হাত লাগান। খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশও। আহতদের হাসপাতালে পাঠানো হয়।

বাসের যাত্রী অপু সিং, মাগারাম ঘাসি, রামচরণ মুড়া বলেন, ‘‘হঠাৎ বাসটা দুলে উঠল। তারপর রাস্তা থেকে নীচে নেমে উল্টে গেল।’’ দুর্ঘটনাগ্রস্ত বাসটিকে ক্রেনের সাহায্যে  তোলা হয়। দুর্ঘটনায় আহত হননি এমন শ্রমিকদের জন্য একটি বাসের ব্যবস্থা করে তাঁদের বাড়ি পাঠায় পুলিশ।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন