• নিজস্ব সংবাদদাতা 
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

গুজবে কান নয়, বিজ্ঞপ্তি

Campaign
এই সেই বিজ্ঞপ্তি। নিজস্ব চিত্র

সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) ও জাতীয় নাগরিক পঞ্জি (এনআরসি) নিয়ে সচেতনতা বাড়াতে বিজ্ঞপ্তি জারি করলেন নলহাটি ১ ব্লক প্রশাসন। এই মর্মে বুধবার ব্লক অফিসের দেওয়ালে বিজ্ঞপ্তি ঝুলিয়ে দেওয়া হয়েছে।

প্রশাসন সূত্রের খবর, বেশ কিছু দিন থেকে নলহাটি ১ ও ২ ব্লকে এনআরসি নিয়ে নানা গুজব ছড়াচ্ছে। তার জেরে অশান্তিও হয়েছে। প্রথমে নলহাটি ২ ব্লকের কুমারসন্ডা এবং পরে নলহাটি ১  ব্লকের বসন্তপুর গ্রামে ইন্টারনেটের প্রশিক্ষণ দিতে যাওয়া দুই মহিলাকে আটকে রেখে বিক্ষোভ দেখান গ্রামবাসীরা। বসন্তপুরে নলহাটি ১-এর বিডিও-কে ঘেরাও করেও বিক্ষোভ দেখানো হয়। 

এরপরেই বিডিও (নলহাটি ১) জগদীশচন্দ্র বাড়ুই বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেন, এনএরসি, সিএএ এবং এনআরপি সমীক্ষার কাজ এ রাজ্যে শুরু হচ্ছে না। কেউ অহেতুক গুজব ও আতঙ্ক ছড়াবেন না। সেই সঙ্গে গ্রাম পঞ্চায়েতগুলিকেও মাইকিং করে এই প্রচার করার নির্দেশ দেওয়া হয়েছে। বিডিও বলেন, “মহিলারা মোবাইল প্রশিক্ষণের একটা কাজ করছেন। তাতেই অনেক এনআরসি আতঙ্কে ভুগছেন। কেউ কেউ তাঁদের ঘিরে ধরে বিক্ষোভ দেখাচ্ছেন। তাই নোটিস জারি করা হয়েছে।’’ তাঁর সংযোজন, ‘‘আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই। এলাকায় শান্তি বজায় রাখার আহ্বান জানানো হয়েছে।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন