• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বেকারত্ব তথ্যপঞ্জি তৈরিতে কংগ্রেস

unemployment
বাঘড়া গ্রামে। নিজস্ব চিত্র

বিজেপির পথে তাদেরই বিরোধিতায় নামছে কংগ্রেস। মোবাইল ফোন থেকে মিসড কলের মাধ্যমে নাগরিকত্ব আইনের স্বপক্ষে দেশবাসীর সমর্থন আদায়ের লক্ষ্যে প্রচারে নেমেছে বিজেপি। একই ভাবে মোবাইল ফোন থেকে মিসড কলের মাধ্যমে দেশের বেকার-তথ্যপঞ্জী তৈরির কর্মসূচি নিয়েছে কংগ্রেসও। নাম দেওয়া হয়েছে এনআরইউ (ন্যাশনাল রেজিস্ট্রার অফ আনএমপ্লয়মেন্ট) কর্মসূচি।

এই কর্মসূচিকে সামনে রেখে জেলার কুড়িটি ব্লকের ১৭০টি পঞ্চায়েত ও তিনটি পুরএলাকার মানুষজনের কাছে পৌঁছতে চাইছে পুরুলিয়া জেলা কংগ্রেস। কিছু দিন আগে জেলায় এই কর্মসূচির সূচনা করে গিয়েছেন এআইসিসির সম্পাদক শরৎ রাউত। 

বৃহস্পতিবার জেলা কংগ্রেস সভাপতি নেপাল মাহাতো বলেন, ‘‘এনআরইউ কর্মসূচীকে সামনে রেখে আমরা জেলার সর্বত্র মানুষের কাছে পৌঁছব। দেশ জুড়ে বর্তমানে বেকারের সংখ্যা কত, তা মিসড কলের মাধ্যমে তুলে আনার কর্মসূচি নিয়েছেন রাহুল গাঁধী।’’ তাঁর দাবি, মানুষের ক্রয় ক্ষমতা হ্রাস পাচ্ছে অথচ কর্মসংস্থানের বিষয়টি এড়িয়ে যাওয়া হচ্ছে। বেকার-তথ্যপঞ্জি তৈরির দায়িত্ব দেওয়া হয়েছে যুব কংগ্রেসকে।

জেলা যুব কংগ্রেস সভাপতি সুভাষ মাহাতো বলেন, ‘‘দলের কর্মীরা ইতিমধ্যেই এনআরইউ কর্মসূচি শুরু করেছেন। লেখাপড়া করেও বেকার থাকা ছেলেমেয়েদের কাছে গিয়ে আমরা শুধু আবেদন করছি, ‘আপনি লেখাপড়া করে যদি কোনও চাকরি বা কাজ না পেয়ে থাকেন, তাহলে এই নম্বরে মিসড কল দিন’। অনেকেই তাতে সাড়া দিয়েছেন।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন