• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পর্যবেক্ষণে পুণে ফেরত অসুস্থ যুবক

Coronavirus
প্রতীকী ছবি

করোনাভাইরাসের উপসর্গের সন্দেহে আরও এক যুবককে শনিবার বোলপুর মহকুমা হাসপাতালে ভর্তি করা হল। শনিবারই করোনাভাইরাসের লক্ষণ-সহ নানুর থানা এলাকার ওই যুবককে চিহ্নিত করা হয়।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে বোলপুরে মহকুমা হাসপাতালে  ভর্তি থাকা চার জন ব্যক্তির শারীরিক অবস্থার উন্নতি হাওয়ায় কয়েকদিন আগেই তাদের হাসপাতাল থেকে ছুটি দিয়ে দেওয়া হয়। এরপর ফের শনিবার সর্দি, জ্বর, শ্বাসকষ্টের উপসর্গ নিয়ে নানুর থানার অন্তর্গত একটি গ্রামের ২০ বছরের এক যুবককে বোলপুর মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়। করোনাভাইরাসের উপসর্গ জনিত লক্ষণ ওই যুবকের শরীরে ধরা পড়ে। এরপরই ওই যুবককে বোলপুর মহকুমা হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে  বিশেষ পর্যবেক্ষণ রাখা হয়। 

পরিবার সূত্রে জানা গিয়েছে, মাসখানেক  আগে ওই যুবক কর্ম সূত্রে পুণেতে গিয়েছিলেন। দিন কয়েক আগে সর্দি, কাশি ও জ্বরের উপসর্গ নিয়ে বাড়ি ফেরেন। এরপর এ দিন তাঁর সর্দি, জ্বর ও শ্বাসকষ্ট জনিত সমস্যা দেখা দিলে তাকে প্রথমে নানুর ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে এদিন দুপুরে বোলপুর মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসকেরা তাঁর শরীরে প্রাথমিক উপসর্গের সঙ্গে করোনাভাইরাসের সংক্রমণের উপসর্গের অনেকটা মিল খুঁজে পান। এরপরই চিকিৎসকেরা  তাকে বোলপুর মহকুমা হাসপাতালে আইসোলেশন ওয়ার্ডে বিশেষ পর্যবেক্ষণে রাখার সিদ্ধান্ত নেন। 

এই বিষয়ে বোলপুর মহকুমা হাসপাতালের ভারপ্রাপ্ত সুপার তীর্থঙ্কর চন্দ্র বলেন, ‘‘এখনও পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে যে  ক’জনকে ভর্তি করা হয়েছিল তাদের শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় তাদের ছুটি দিয়ে দেওয়া হয়েছে। এ দিন নতুন করে  এক যুবককে ভর্তি করা হয়েছে। তাঁকে আইসোলেশন ওয়ার্ডে পর্যবেক্ষণে রাখা হয়েছে।’’  

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন