• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

দুই নাবালিকাকে ধর্ষণের চেষ্টা

ধৃত এক অভিযুক্ত, পলাতক অন্য জন

Men tried to rape two minors, one arrested
বিক্ষোভ: শান্তিনিকেতন থানায় বাসিন্দারা। শনিবার রােত। নিজস্ব চিত্র

আট বছরের শিশুকে ধর্ষণের চেষ্টার অভিযোগ উঠল এক যুবকের বিরুদ্ধে। অভিযুক্তের শাস্তির দাবিতে শনিবার রাতে শান্তিনিকেতন থানা ঘেরাও করে বিক্ষোভ দেখান ওই শিশুর পরিবার, পরিজন এবং প্রতিবেশীরা। তাঁদের অভিযোগ, শনিবার সন্ধ্যায় প্রান্তিক রেলগেট লাগোয়া সুভাষপল্লির মাঠ সংলগ্ন এলাকায় মেয়েটিকে ধর্ষণের চেষ্টা করা হয়। ইমারন শেখ নামে অভিযুক্ত যুবককে গ্রেফতার করে পুলিশ জিজ্ঞাসাবাদ করছে। একই ধরনের অভিযোগ উঠেছে বোলপুর থানার কাকুটিয়া গ্রামে। সেখানে শুক্রবার সকালে এক নাবালিকাকে ধর্ষণের চেষ্টা করায় অভিযুক্ত যুবক পলাতক। তার বাবাকে পুলিশ গ্রেফতার করেছে। 

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, শনিবার সন্ধ্যায় বোলপুর পুরসভার নতুন পুকুর আট নম্বর ওয়ার্ডের বাসিন্দা, বছর আটের এক নাবালিকা ওই এলাকাতেই পড়তে গিয়েছিল। বাড়ি থেকে জায়গাটা খুব দূরে নয়। টিউশনি শেষে একা বাড়ি ফিরছিল সে। অভিযোগ, ‘বাবা ডাকছে’ বলে ওই এলাকারই বাসিন্দা ইমরান শেখ তাকে সাইকেলে তুলে নিয়ে যায় প্রান্তিক রেলগেট লাগোয়া সুভাষপল্লি মাঠ সংলগ্ন গাছগাছি ঘেরা জায়গায়। সেখানেই ওই নাবালিকাকে ধর্ষণের চেষ্টা করা হয় বলে অভিযোগ। ওই নাবালিকা পরিবারকে জানিয়েছে, অভিযুক্তের হাতে কামড় দিয়ে কোনওমতে সে সেখান থেকে পালিয়ে রাস্তায় ওঠে। সেই সময় এক টোটো চালক তাকে কাঁদতে দেখে সব শুনে বাড়ি পর্যন্ত পৌঁছে দেন। বাড়ি ফিরে ওই নাবালিকা পরিবারের কাছে পুরো ঘটনাটি খুলে বলে। 

সব জেনে পরিবার এবং প্রতিবেশীরা ক্ষোভে ফেটে পড়েন। রাতেই অভিযুক্তকে ধরার দাবিতে শান্তিনিকেতন থানা ঘেরাও করে বিক্ষোভ দেখাতে থাকেন স্থানীয় বাসিন্দারা। ওই নাবালিকার মাসি বলেন, ‘‘এত ছোট মেয়ের সঙ্গে এই ধরনের ন্যক্কারজনক ঘটনা ঘটানোর জন্য আমরা ইমরানের কঠোর শাস্তি দাবি করছি।’’ 

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, অভিযুক্ত ইমরান পেশায় রাজমিস্ত্রি। বছর পঁয়ত্রিশের ওই যুবক বিবাহিত এবং তার তিন ছেলেমেয়ে রয়েছে। বোলপুর পুরসভার ৮ নম্বর ওয়ার্ডের তৃণমূলের কাউন্সিলরের সম্পর্কে ভাই হয় ইরমান শেখ। এই ঘটনার বিষয়ে স্থানীয় কাউন্সিলরকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, ‘‘দশ বছর আগেই ভাই আমাদের কাছ থেকে আলাদা হয়ে গিয়েছে। ওর সঙ্গে আমাদের কোনও সম্পর্ক নেই। যদি সত্যিই এমন ঘটনা ঘটে থাকে, তা হলে আইন আইনের পথে চলবে।’’ এ দিন সন্ধ্যায় থানায় অভিযোগ দায়ের হাওয়ার পরে শান্তিনিকেতন থানার পুলিশ ইমরানকে গ্রেফতার করে। 

কাকুটিয়ার ঘটনার ক্ষেত্রে অবশ্য অভিযুক্ত যুবক শেখ নুরমান পালিয়ে গিয়েছে। স্থানীয় সূত্রের খবর, শুক্রবার সকালে ওই গ্রামেরই বছর দশেকের নাবালিকা গ্রামের শেষ প্রান্তে মাছ ধরতে গিয়েছিল। সেই সময় নুরমান তাকে ধর্ষণের চেষ্টা করে বলে অভিযোগ। মেয়েটি নুরমানের হাত ছাড়িয়ে বাড়িতে ফিরে দিদার কাছে পুরো ঘটনা খুলে বলে। 

শুক্রবার রাতে নাবালিকার পরিবারের লোকজন অভিযুক্তের বাড়িতে যান। অভিযোগ, নুরমানের বাবা শেখ আনাই তাঁদের অকথ্য ভাষায় গালিগালাজ করেন এবং হুমকি দিতে থাকেন। রাতেই ছেলে ও বাবার বিরুদ্ধে বোলপুর থানায় লিখিত অভিযোগ করে নাবালিকার পরিবার। বেগতিক বুঝে গা ঢাকা দেয় অভিযুক্ত নুরমান। পুলিশ তার বাবাকে গ্রেফতার করে। শনিবার ধৃতকে বোলপুর অতিরিক্ত জেলা দায়রা বিশেষ আদালতে তোলা হলে বিচারক চার দিনের জেল হেফাজতের  নির্দেশ দেন। বিশেষ সরকারি আইনজীবী তপন দাস জানান, এ দিন ওই নাবালিকার গোপন জবানবন্দি রেকর্ড করা হয়েছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন