• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পঞ্চায়েতে তালা দিলেন বিরোধীরা

Oppositions locked Panchayat at Indpur
ভেদুয়াশোলে। নিজস্ব চিত্র

Advertisement

বিভিন্ন অভিযোগ তুলে শাসকদল পরিচালিত পঞ্চায়েতে তালা দিলেন বিরোধী সদস্যেরা। বৃহস্পতিবার বাঁকুড়ার ইঁদপুরের ভেদুয়াশোল পঞ্চায়েতে সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখান বিজেপি ও সিপিএম সদস্যেরা। তাঁদের অভিযোগ, সারা বছরের কাজের পরিকল্পনা বিরোধী সদস্যদের বাদ দিয়েই করা হয়েছে। অভিযোগ, একশো দিন প্রকল্পের কাজে ভুয়ো মাস্টার রোল জমা দেওয়া  হচ্ছে, আবাস যোজনার বাড়ি ক্রমিক সংখ্যা অনুযায়ী না দিয়ে স্বজনপোষণ করা হচ্ছে। সর্ষে ও মুসুর বীজ বিক্রি করা ও নলকূপ খননেও দুর্নীতির অভযোগ তুলেছেন তাঁরা। 

১৭ সদস্যের ভেদুয়াশোল পঞ্চায়েতে বিজেপি ছ’টি, সিপিএম দু’টি, নির্দল একটি ও তৃণমূল আটটি আসনে জয়লাভ করে। পরে  নির্দল সদস্য তৃণমূলে যোগ দেওয়ায় তৃণমূল ওই পঞ্চায়েতে বোর্ড গঠন করে। বিজেপির পঞ্চায়েত সদস্য সোমনাথ পাত্র বলেন, ‘‘পঞ্চায়েত প্রধান বিরোধী সদস্যদের অন্ধকারে রেখে সমস্ত কাজ করছেন ও বিভিন্ন বিষয়ে দুর্নীতি করছেন। এ বিষয়ে বিরোধী সদস্যেরা পঞ্চায়েতের নির্বাহী আধিকারিক ও বিডিওর কাছে লিখিত অভিযোগ জানিয়েছেন।’’

যদিও বিরোধীদের সমস্ত অভিযোগ ভিত্তিহীন বলে দাবি ভেদুয়াশোল পঞ্চায়েত প্রধান মমতা বাউড়ির। তিনি বলেন, ‘‘আমরা সমস্ত নিয়মকানুন মেনে কাজ করছি।’’ বিডিও (ইঁদপুর) মনীশ নন্দী জানান, অভিযোগ খতিয়ে দেখে উপযুক্ত পদক্ষেপ করা হবে। এ দিন বেলা সাড়ে ১২টা নাগাদ ব্লক প্রশাসনের পক্ষ থেকে  অভিযোগ খতিয়ে দেখার আশ্বাসেই গেটের তালা খোলা হয়।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন