বাজ পড়ে মৃত্যু হয়েছে পাঁচ জনের। তাঁদের মধ্যে দু’জন মহিলা। পুলিশ জানিয়েছে, রবিবার সন্ধ্যায় পুরুলিয়ার মফস্‌সল থানা এলাকার তিন বাসিন্দা ও পাড়া থানা এলাকায় দুই গ্রামবাসীর মৃত্যু হয় বাজ পড়ে। বজ্রপাতের সময় তাঁরা কেউ মাঠে কাজ করছিলেন। কেউ আবার গরু চরিয়ে বাড়ি ফিরছিলেন। 

পুলিশ জানিয়েছে, মফস্‌সল থানা এলাকার চাকিরবন গ্রামের বাসিন্দা মীরা বাউড়ি (৩৩) রবিবার সন্ধ্যায় গরু চরিয়ে বাড়ি ফিরছিলেন। বৃষ্টি শুরু হওয়ায় তিনি একটি গাছের নীচে আশ্রয় নিয়েছিলেন। তখন বাজ পড়লে ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর।  বাড়ি না ফেরায় রাতে তাঁকে খুজতে বেরোন পরিবারের লোকজন। ওই গাছের নীচে মীরাদেবীর দেহ পড়ে থাকতে দেখেন তাঁরা। 

পুলিশ জানিয়োছে, রবিবার সন্ধ্যায় বাজ পড়ে মৃত্যু হয় পুড়দা গ্রামের বাসিন্দা পরীক্ষিত বাউড়ি (৭৭) এবং চাকলতোড গ্রামের বাসিন্দা হরেকৃষ্ণ রেওয়ানির (৬০)। 

পাড়া থানার পুলিশ জানিয়েছে, রবিবার সন্ধ্যায় বাজ পড়ে মৃত্যু হয় তেঁতুলহটি গ্রামের বাসিন্দা বছর পঁচিশের কুশ মাহাতোর। গরু চরিয়ে বাড়ি ফিরছিলেন তিনি। প্রায় একই সময় পাঠকডি গ্রামের বাসিন্দা বিজলা মাহাতোর (৬২) মৃত্যু হয়। পুলিশ জানিয়েছে মাঠে কাজ করছিলেন ওই বৃদ্ধা। বাজ পড়ে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়।