• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কাজ হারিয়ে পথ অবরোধ

3
অবরুদ্ধ সাঁইথিয়া-বহরমপুর রাজ্য সড়ক। —নিজস্ব চিত্র।

ছ’য়ের বেশি চাকার কোনও গাড়িতে বালি বা পাথর বহন করা যাবে না। সম্প্রতি এমনই বিজ্ঞপ্তি জারি করেছে রাজ্য সরকার। ওই সিদ্ধান্তের প্রতিবাদে বালিভর্তি ছ’চাকার ট্রাক আটকে পথ অবরোধ করে বিক্ষোভ দেখাল চালক-খালাসিদের একাংশ। বুধবার বেলা ১১টা নাগাদ সাঁইথিয়া-বহরমপুর রাজ্য সড়কে, বোখারিয়া বাস স্টপের কাছের ঘটনা।

আট, দশ ও তার বেশি চাকা থাকা মালবহনকারী যানগুলির মালিক, চালক ও খালাসিদের দাবি, সরকারের ওই বিজ্ঞপ্তির পর থেকেই তাঁরা কাজ হারিয়েছেন। অনেকেই গাড়ির কিস্তি মেটাতে পারছেন না। মালিকেরা চালক-খালাসির বেতন দিতে পারছেন না। বিক্ষোভকারী চালক-খালাসিরা বলেন, ‘‘গাড়ি বসে যাওয়ায় আমরা কাজ হারিয়ে বেকার হয়ে যাচ্ছি। সংসার চালাবো কী করে। সরকার আমাদের দিকটাও একটু দেখুক।’’ সকলেরই বক্তব্য, এত দিন নিয়ম ছিল, যে গাড়ির যত টনের পারমিট আছে, সে তত টন মাল বহন করবে। কিন্তু, সরকারের সাম্প্রতিক বিজ্ঞপ্তি তাঁদের অনেকেরই রুজিরুটি উপার্জনের পথ বন্ধ করে দিয়েছে। তাই বাধ্য হয়েই এ দিন অবরোধে সামিল হয়েছেন।

খবর পেয়ে সাঁইথিয়া ও ময়ূরেশ্বর, দুই থানার পুলিশ এসে বিক্ষোভকারীদের বুঝিয়ে অবরোধ তুলে দেয়। অবরোধের পরে বিক্ষোভকারীরা জানায় তাঁরা এ ব্যাপারে জেলাশাসকের কাছে যাবেন।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন