• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কম বলে বেশি শোনার নির্দেশ

Suvendu Adhikari
মঞ্চে: বৈঠকে তৃণমূলের বাঁকুড়া জেলার পর্যবেক্ষক শুভেন্দু অধিকারী। নিজস্ব চিত্র

লোকসভা ভোটে দলের ভোট ব্যাঙ্ক ক্ষতিগ্রস্ত হয়েছে। এ কথা উল্লেখ করে পুরভোটের মুখে দলীয় কর্মীদের ‘কম বলা ও মানুষের কথা বেশি শোনা’র নির্দেশ দিলেন বাঁকুড়া জেলা তৃণমূলের পর্যবেক্ষক তথা পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী। 

মঙ্গলবার বাঁকুড়ায় এসে রবীন্দ্রভবনে দলীয় কর্মীদের নিয়ে বৈঠক করে শুভেন্দু। বৈঠক শেষে তিনি বলেন, “লোকসভা ভোটে এই জেলায় আমাদের ভোট-ব্যাঙ্ক কিছু হলেও চলে গিয়েছে। কর্মীদের নির্দেশ দিয়েছি, মানুষের কথা বেশি করে শুনতে হবে, কম বলতে হবে।” 

শুভেন্দু জানান, গত পাঁচ বছরে পুরসভার তরফে যে সব উন্নয়নমূলক কাজ করা হয়েছে, সাল-তারিখের উল্লেখ করে তার খতিয়ান প্রকাশ করতে বলা হয়েছে পুরসভাকে। সেই খতিয়ান সমস্ত বাড়িতে পৌঁছে দিতে কর্মীদের নির্দেশ দেন তিনি। দ্রুত বুথ কমিটি গড়ে সেই তালিকা দলের জেলা সভাপতির কাছে জমা করতে নির্দেশ দেওয়া হয়েছে। কর্মীদের পুরভোটের জন্য নির্বাচনী প্রক্রিয়া শুরু করতে বলেছেন মন্ত্রী। 

পরে শুভেন্দু বলেন, “বাঁকুড়ার ২৪টি ওয়ার্ড থেকে রিপোর্ট নেওয়া হয়েছে। কর্মীদের তাঁদের করণীয় বুঝিয়ে দেওয়া হয়েছে। পুরপ্রধানকে উন্নয়নের কাজের খতিয়ান তৈরি করে প্রতিটি ঘরে ঘরে পৌঁছে দিতে বলা হয়েছে। পাঁচ বছরে সব কাজ করা সম্ভব নয়। তাই আরও এক বার পুরসভা চালানোর সুযোগ মানুষের কাছ থেকে আমরা চাইব।” তৃণমূল সূত্রের খবর, কর্মিসভা সেরে সন্ধ্যায় শুভেন্দু বাঁকুড়ার রামকৃষ্ণ মঠে যান। 

বিজেপির বাঁকুড়া সাংগঠনিক জেলা সভাপতি বিবেকানন্দ পাত্রের কটাক্ষ, “লোকসভা ভোটের আগে জেলা জুড়ে অরাজকতা পরিস্থিতি তৈরি করে রেখেছিল তৃণমূল। লোকসভা ভোটে হারের ধাক্কার পরে, এ বার ওদের নেতারা কর্মীদের চরিত্র বদল করতে বলছেন। তবে মানুষ জানেন, ফের ক্ষমতা পেলে তৃণমূল কর্মীরা আগের রূপ ধরবেন।”

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন