• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে পড়ল ট্যাঙ্কার

Tanker
তেলে-জলে: বান্দোয়ান-মানবাজার রাজ্য সড়কের পাশে বোরো থানার আকরো গ্রামের কাছে একটি জলাশয়ে শুক্রবার। ছবি: রথীন্দ্রনাথ মাহাতো

রাতের অন্ধকারে নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে পড়ল তেলের খালি ট্যাঙ্কার। বান্দোয়ান-মানবাজার রাজ্য সড়কে পুরুলিয়ার বোরো থানার আকরো গ্রামের অদূরের ঘটনা। শুক্রবার দুপুরে ক্রেন দিয়ে গাড়িটি তোলা হয়। 

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার গভীর রাতে বান্দোয়ানের দিক থেকে মানবাজারের দিকে যাচ্ছি ট্যাঙ্কারটি। আকরো গ্রাম পেরিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ধাক্কা দেয় একটি গার্ডওয়ালে। তার পরে সোজা পুকুরে গিয়ে পড়ে। পুকুর জলে ভর্তি ছিল। চালক ও খালাসি কোনও ভাবে দরজা খুলে বেরিয়ে আসেন। এ দিকে বিকট আওয়াজ শুনে ছুটে যান স্থানীয় মানুষজন। খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে যায় বোরো থানার পুলিশ। 

শুক্রবার সকালে ঘটনাস্থলে গিয়ে দেখা গেল, পুকুরের কাছে কৌতূহলী মানুষজনের ভিড়। আকরো গ্রামের মহাদেব মাহাতো বলেন, ‘‘শব্দ পেয়ে আমরা বাড়ি থেকে বেরিয়ে দেখি একটা গাড়ি জলে মধ্যে পড়ে যাচ্ছে।’’ গ্রামের বাসিন্দা পার্থ চক্রবর্তী বলেন, ‘‘গাড়ির চালক ও খালাসি কোনও ভাবে বেরিয়ে সাঁতার কেটে পাড়ে ওঠেন। জলে গিয়ে পড়ায় রক্ষা হয়েছে।’’ তবে ওই এলাকায় প্রায়ই ছোট-বড় দুর্ঘটনা ঘটে বলে জানান স্থানীয় কিছু বাসিন্দা। জায়গাটিতে বাঁক রয়েছে। তার পরেই এক পাশে পুকুর। অন্য পাশে নিচু জমি। রাতের অন্ধকারে পথ ঠাহর করা যায় না। পুকুরের দু’পাশে আলোর ব্যবস্থা হলে পথ দুর্ঘটনা কমতে পারে বলে মনে করছেন তাঁরা। 

এ দিন ওই পুকুরের জলে কিছুটা তেল ভাসতে দেখা গিয়েছে। মাছের রক্ষণাবেক্ষণ করেন দেবাশিস মাহাতো। তিনি বলেন, ‘‘তেলের ট্যাঙ্কার জলে পড়ার পর থেকে মাছের লাফালাফি বেড়েছে। ওই পুকুরের জলে স্নান করেন গ্রামবাসী। কতটা তেল গিয়েছে সেটা বোঝা যাচ্ছে না।’’

বিডিও (মানবাজার ২) তারাশঙ্কর প্রামাণিক জানান, মাছচাষি ও এলাকাবাসী লিখিত ভাবে জানালে তাঁরা মৎস্য দফতরের সঙ্গে কথা বলবেন। প্রয়োজনে জনস্বাস্থ্য ও কারিগরি দফতরের সঙ্গে কথা বলে পরীক্ষা করানো হবে পুকুরের জল। পুলিশ জানিয়েছে, উদ্ধারের পরে ট্যাঙ্কারটি আটক করা হয়েছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন