• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মৃতদের বাড়ি গিয়ে সাহায্য

Uporbatari
উপরবাটরি গ্রামে। নিজস্ব চিত্র

উত্তরপ্রদেশের ঔরৈয়ায় দুর্ঘটনায় মৃত কোটশিলার উপরবাটরি গ্রামের পরিযায়ী শ্রমিকদের বাড়িতে গিয়ে দলের তরফে আর্থিক সাহায্য তুলে দিলেন জেলা তৃণমূলের বরিষ্ঠ সহ-সভাপতি সুজয় বন্দ্যোপাধ্যায়। শুক্রবার বিকেলে তিনি এই গ্রামে মৃত অজিত মাহাতো, স্বপন রাজোয়াড় ও ধীরেন মাহাতোর বাড়িতে যান।

বর্তমানে তিনটি পরিবারে অশৌচ চলছে। পরিবারের লোকজনের কাছে তাঁদের খোঁজ খবর নেন সুজয়বাবু। তিনি বলেন, ‘‘অশৌচ অবস্থা চলায় তাঁদের কিছু ফলমূল দিয়েছি। পারলৌকিক কাজকর্মের জন্য আপাতত তৃণমূলের তরফে ১৫ হাজার করে টাকা তাঁদের হাতে তুলে দেওয়া হয়েছে। আমরা জানিয়েছি, দল তাঁদের পাশে রয়েছে।’’

ওই গ্রামেরই বাসিন্দা গোপাল মাহাতো ঔরৈয়ায় দুর্ঘটনায় আহত হয়েছেন। বাড়িতে গিয়ে তাঁর সঙ্গেও দেখা করেন সুজয়বাবু। তাঁর হাতেও দলের তরফে পাঁচ হাজার টাকা আর্থিক সাহায্য তুলে দেওয়া হয়। সঙ্গে ছিলেন জেলা যুব তৃণমূল সভাপতি সুশান্ত মাহাতো।

ওড়িশা থেকে ফেরার পথে খড়্গপুরে দুর্ঘটনায় মৃত হুড়ার কুমড়াবাইদ গ্রামের সুকুমার পতির পরিবারও যাতে রাজ্য সরকারের সহায়তা পান, ইতিমধ্যে সেই দাবি উঠেছে জেলা তৃণমূলের অন্দরে। বৃহস্পতিবার কুমড়াবাইদ গ্রামে গিয়ে সুজয়বাবু সুকুমারবাবুর পরিবারের সঙ্গে দেখা করেন।

তিনি জানান, রাজ্য সরকারের সহায়তা পাওয়ার চেষ্টা চলছে। তিনি বলেন, ‘‘দুর্ঘটনাটি ঘটেছিল পশ্চিম মেদিনীপুরে। মৃত্যুর শংসাপত্র না পেলে, বিষয়টি নিয়ে এগোনো যাচ্ছে না। আগে ওই শংসাপত্র আসুক। তারপরে আমরা ক্ষতিপূরণের জন্য চেষ্টা করব।’’

ঔরৈয়ার দুর্ঘটনায় মৃত পুরুলিয়া ২ ব্লকের দুমদুমি গ্রামের দুই পরিযায়ী শ্রমিক চন্দন রাজোয়াড় ও মিলন বাদ্যকারের পরিবারের হাতে আর্থিক সাহায্য তুলে দিয়েছেন পুরুলিয়ার কংগ্রেস বিধায়ক সুদীপ মুখোপাধ্যায় ও হুড়ার জামবাদ গ্রামের মৃত পরিযায়ী শ্রমিক প্রকাশ কালিন্দীর পরিবারের হাতে আর্থিক সহায়তা তুলে দেন স্থানীয় বিধায়ক স্বপন বেলথরিয়া।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন